কিছু কথা

অতীত নিয়ে কিছু কথা ২০২৩

প্রিয় ভিউয়ার্স আমরা আজকে আপনাদের সকলকে সহায়তার জন্য নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে প্রত্যেকের জীবনের গুরুত্বপূর্ণ একটি অধ্যায় নিয়ে বেশ কিছু কথা। আমাদের আজকের এই আলোচিত বিষয়টি হচ্ছে অতীত নিয়ে কিছু কথা সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে অতীত নিয়ে বেশ কিছু কথা তুলে ধরব। অতীত প্রতিটি মানুষের জীবনেই রয়েছে। প্রতিটি মানুষের জীবনে অতীত কে জীবনের সবথেকে উত্তম সময় হিসেবে মনে করা হয়। অনেকেই আবার জীবনের অতীতকে স্মরণীয় করে রাখার জন্য সোশ্যাল মিডিয়ায় নিজের জীবনের অতীত নিয়ে বেশ কিছু স্ট্যাটাস উক্তি এবং ক্যাপশন শেয়ার করে থাকে। তাদের জন্য আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে অতীত নিয়ে কিছু কথা সম্পর্কিত এই পোস্টটি। আপনারা আমাদের এই পোস্ট থেকে অতীত নিয়ে সকল কথা জানতে পারবেন।

অতীত বলতে জীবনের এমন একটি সময়কে বোঝায় যে সময় প্রতিটি মানুষ অতিক্রম করে আসে। এটি পৃথিবীর চিরচায়িত নিয়ম। প্রতিটি মানুষের জীবনে বর্তমান অতীত ও ভবিষ্যতে হয়েছে। বর্তমান সময়ের প্রতিটি মানুষের জীবনের এক সময় অতীত হয়ে যায় আবার ভবিষ্যৎ সময় প্রতিটি মানুষের জীবনে একসময় বর্তমান রূপে এসে থাকে। অতীত জীবন প্রতিটি মানুষকেই ভাবিয়ে থাকে। স্বভাবগতভাবে অনেকেই অতীত জীবনের কথা চিন্তা করে নিজের বর্তমান কে ধ্বংস করে দেয় থাকে। কেননা অনেকেই জীবনের অতীতের রোমান্টিক সময় বা বিশেষ সময় গুলোকে নিয়ে এতটাই ভাবতে থাকে যে তারা বর্তমানের চিন্তা চেতনা থেকে নিজেকে অনেক দূরে সরিয়ে রাখে। যার ফলে তাদের অতীত নিয়ে ভাবতে ভাবতে বর্তমান ধ্বংস হয়ে যায়। প্রতিটি মানুষের কাছে অতীত জীবন সব থেকে মূল্যবান স্মৃতিগুলোর মধ্যে একটি। তাই বলে অতীত জীবন নিয়ে ভাবতে ভাবতে বর্তমানকে ধ্বংস করা মোটে আমাদের উচিত নয়।

অতীত নিয়ে কিছু কথা

প্রতিটি মানুষের জীবনে অতীত সব থেকে দামি একটি সময়। যেখানে তারা জীবনের উত্তম সময় পার করে থাকেন। জীবনের এই অতীতকে প্রতিটি মানুষ সারা জীবন মনে করে রাখেন। অনেকে আবার অতীত জীবনের স্মৃতিময় মুহূর্তগুলো সোশ্যাল মিডিয়ায় ফ্রেমে বন্দী করে রাখার জন্য অনলাইনে অতীত নিয়ে কিছু কথা সম্পর্কিত পোস্ট টির অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছে আমাদের ওয়েবসাইটে অতীত নিয়ে কিছু কথা সম্পর্কিত এই পোস্টটি। আপনারা আমাদের এই পোস্টটি থেকে অতীত নিয়ে বেশ কিছু কথা জানতে পারবেন এবং আপনার প্রত্যেকের জীবনের অতীতের আনন্দ মূহুর্ত সময়টি কে স্মরণ করতে পারবেন। আমাদের আজকের এই অতীত নিয়ে কিছু কথা সম্পর্কিত পোস্টটি আপনার পরিচিত সকলে মাঝে শেয়ার করতে পারবেন। নিচে অতীত নিয়ে কিছু কথা তুলে ধরা হলো:

  • অতীত আমার ভিতরে দ্বিতীয় হৃদপিন্ড এর মতো হৃদস্পন্দিত হতে থাকে।
    – জন বানভিলে
  • নিজেকে নিজের অতীত দ্বারা কখনোই বিচার করতে যেয়ো না। তুমি সেখানে আর বাস করো না।
    – পিকচার কোটস
  • অতীতকে নিয়ে পড়াশোনা করো যদি ভবিষ্যৎকে স্বর্গীয় করতে চাও।
    – কনফুসিয়াস
  • যারা অতীতকে মনে রাখে না তারা বার বার অতীতের কার্যকলাপই ঘটাতে থাকে।
    – জর্জ সান্টায়ানা
  • জীবন তিনটা শব্দে বিভক্ত, তা হলো যা ছিল, যা আছে এবং যা হবে। আমাদের অতীত থেকে শিখতে দিন বর্তমানকে লাভজনক করতে এবং বর্তমান থেকে একটি ভালো ভবিষ্যৎ পেতে।
    – উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থ
  • অতীত আমার ভিতরে দ্বিতীয় হৃদপিন্ড এর মতো হৃদস্পন্দিত হতে থাকে।
    – জন বানভিলে
  • নিজেকে নিজের অতীত দ্বারা কখনোই বিচার করতে যেয়ো না। তুমি সেখানে আর বাস করো না।
    – পিকচার কোটস
  • অতীতকে নিয়ে পড়াশোনা করো যদি ভবিষ্যৎকে স্বর্গীয় করতে চাও।
    – কনফুসিয়াস
  • নিজের বেদনাদায়ক অতীতকে যেতে দেয়া হলো নিজের চমৎকার ভবিষ্যতের দ্বার উন্মুক্ত করা।
    – ব্রায়ান্ট এইচ ম্যাকগিল

Comment Here