মেডিসিন

অনিয়মিত মাসিকের হোমিও ওষুধের নাম ও খাওয়ার নিয়ম

টুস্রাব একটি মহিলার জীবনের স্বাস্থ্যকর অভিজ্ঞতা এবং এটি প্রতি 28 দিনের অভ্যাস এর মতো আসা উচিত তিন থেকে চার দিন সময়ের জন্য ঘনীভূত না হওয়ায় হবে এবং রক্তের ক্ষরণ প্রায় এক কাপের এক চতুর্থাংশের মতো হওয়া উচিত। একটি মহিলার জন্য মাসিক চক্র তা সামগ্রিক কল্যাণের একটি ধার্মিক নির্দেশক। কিন্তু মহিলাদের নিয়মিত ঋতুস্রাব হয় যা দীর্ঘ বিরতির পর উপস্থিত হয় চক্রের স্থায়িত্ব অনিদৃশ্য অসঙ্গতিপূর্ণ হয় এবং স্বাভাবিকের ২৮ দিনের চক্র অনুপস্থিত থাকে। কিন্তু মহিলার মাসিক চক্র সঙ্গে খুবই ক্ষুদ্র সমস্যা আছে যখন অন্যদের প্রতি মাসে অত্যাচার সহ্য করতে হয়।। অনিয়মিত মাসগুলি প্রান্তিক বয়সন্ধিকালে সাধারণ এবং সাধারণত বিরক্তি কর নয় বেশি সময়ের ব্যবধান হলে নারীদের সতর্ক হওয়া উচিত এই গুলি হরমোনাল ভারসাম্যহীনতা এবংএম্বস গঠনের সমস্যা গুলির ইঙ্গিত দিতে পারে।

একটি মহিলার প্রথাগত হরমোনাল চক্রের বিভিন্ন হরমোন গুলির মধ্যে একটি সূক্ষ্ম ভারসাম্যের উপর নির্ভরশীল। অনেক সম্ভাব্য উদ্দীপক হরমোন ভারসাম্য উজ্জীবিত করে অনিয়মিত মাসিক আনতে পারে। যদি কোন মহিলার ডিম্বানু উৎপাদন করতে ব্যর্থ হয় তবে তার ডিম্বাশয় প্রজেস্টেরন নামে একটি হরমোন তৈরির জন্য কোন সংকেত পাবে না। প্রোজেস্টেরন এন্ড্রোমেট্রিয়াম নামক জরায়ু লাইন কে নিয়ন্ত্রিত করে অপরিহার্য বা যা ঋতুস্রাবের সময় বর্জন করা হয়।

হোমিওপ্যাথিক চিকিৎসা

হোমিওপ্যাথিক প্রচলিত ওষুধের চেয়ে আরও বিস্তারিত পরিষদ বিকল্প গুলির সরবরাহ করে। মাসিকের জন্য হোমিওপ্যাথিক চিকিৎসা অত্যন্ত সক্ষম আক্রমণ কর নিরাপদ এবং সস্তা। হোমিওপ্যাথি চিকিৎসা রোগীকে সম্পূর্ণরূপে চিকিৎসা করে এবং সমস্যার গভীরে যায় ইমিউন ফাংশনকে উন্নত করে এবং কারণ সুযোগ ফ্যাক্টর নির্মূল করে জরাল স্বাস্থ্য বজায় রাখ।ে হোমিওপ্যাথিক সাংবিধানিক চিকিৎসা হোলেস্টিক পদ্ধতির উপর ভিত্তি করে স্বাভাবিক হরমোনাল ভারসাম্যকে  উদ্দিপ্ত করে কোন ক্ষতিকারক হরমোন প্রস্তুতি পরিচালনা না করে। এই হোমিওপ্যাথিক পদ্ধতির লক্ষ শরীরের অন্তর্নিহিত অবস্থায় স্বাভাবিক নিরাময় এবং সব মেরামতের ক্ষমতার চিকিৎসা এটি প্রতিরোধে এবং স্বাস্থ্য ও সুস্থতার সর্বোচ্চ অবস্থা তৈরি করা। একটি অভিজ্ঞ এবং পেশাদার হোমিওপ্যাথিক পরিচালনার সাথে সাংবিধানিক হোমিওপ্যাথিক চিকিৎসা নিয়মিত মাসিকের জন্য একটি চমৎকার উপায়। কিছু হোমিওপ্যাথিক প্রতিকার চিকিৎসার জন্য ব্যবহৃত হয়ে।

অনিয়মিত মাসিকের প্রতিকার হোমিওপ্যাথিক

পাল সাটিল্লা পত্রিকার গুলির মধ্যে প্রভাব ভাবা হয়েছিল স্নেহের মধ্যে যা নারীদের কাছে অদ্ভুত। এটি মূলত নম্রতা, মৃদুতা, নমনীয়তা নারীর প্রকৃতির এটি ড্রাগের সর্বাধিক চরিত্রগত এমনকি অশ্রুজল আরেকটি মেয়ে বৈশিষ্ট্য গৃহভাবে পালসার টিলা নির্দেশ করেভ।অনিয়মিত মাসিকে চিকিৎসা গর্ভবতী হতে মুশকিল হলে বা জরায়ুর দুর্বল বেশি কারণ ধীরে ধীরে সন্তান জন্মের ক্ষেত্রে একটি মূল্যবান প্রতিকার।। রোগী ভারী রক্তপাত হয় মাসিক অসস্তি এবং শ্রেণী অঞ্চলে উরুবা পায়ে ব্যথা অনুভব করে। এই রোগীদের গর্ব অবস্থায় কারণে অভ্যাসগত গর্ভপাতের অভিযোগ করেন।

কিমিচি পুগা দেশ মশা এই প্রতিকারটি অনিয়মিত এবং যন্ত্রণাদায়ক মাসিকের সাথে শুটিং যন্ত্রণা এবং উরু দিয়ে নিচে যাবে বা প্রসব যন্ত্রণার মত ক্যাম্প শ্রেণীর অঞ্চলে অনুভূত হবে। এর আগে অস্থির এবং উষ্ণ হয়ে উঠে এই মহিলারা শক্তিশালী গল্প প্রিয় বিষন্ন তারা নিজেদেরকে আঘাত করার চেষ্টা করে বন্ধ থাকা ঘোরার গাড়ি বেড়ানোর ভয় নিয়ে আসন্ন খারাপের স্বপ্ন দেখে।

সেপিয়া এর প্রতিকারটি ক্লান্ত এমন টেনে আনা এমন মহিলাদের জন্য উপযুক্ত যারা তাদের নিজের পরিবারের সদস্যদের জন্য উদাসীন। তিনি অতিরিক্ত পরিশ্রম করার অনুভূতি রাখেন যদি দাবি করা হয় তাহলে খিটখিটে এবং বঙ্গজনক হয়ে ওঠে মাসিক বিলম্বিত হচ্ছে এই অনুভূতিতে যে শ্রেণীর তল দুর্বল বা জরায়ু পাশে ঝুলে পড়েছে।আমাদের পোস্টটি ভালো লাগলে আশা করি শেয়ার করতে ভুলবেন না।

Comment Here