Assignment

অ্যাসাইনমেন্ট কিভাবে লিখতে হয়

হ্যালো সুপ্রিয় শিক্ষার্থী বন্ধুরা আপনি কি অষ্টম শ্রেণীর ১ম সপ্তাহের  2021 সালের প্রথম এসাইনমেন্ট উত্তর খুঁজতেছেন ?তাহলে আপনাকে আমার এই নিবন্ধের স্বাগতম। বিশ্বব্যাপী করোনাভাইরাস পরিপ্রেক্ষিতে পৃথিবীর অধিকাংশ স্কুল-কলেজ এখনো বন্ধ। বাংলাদেশ থেকে বাদ যায়নি করোনাভাইরাসের প্রকোপ।যেহেতু, বাংলাদেশের অধিকাংশ স্কুল-কলেজ এখনো বন্ধ তাই স্কুল কলেজের পড়াশোনা চালিয়ে নেওয়ার জন্য এসাইনমেন্ট বিদ্যালয়ে জমা দেওয়ার নিয়ম করে দিয়েছে।এসাইনমেন্ট এর উপর নির্ভর করে অনুষ্ঠিত হয়েছিল ২০২০ সালের বার্ষিক পরিক্ষা। 2021 সালে এখনো যেহেতু বিদ্যালয় খোলার মতো পরিস্থিতি তৈরি হয়নি তাই মাননীয় শিক্ষামন্ত্রী নির্দেশক্রমে আবারো এসাইনমেন্ট তৈরি করতে বলেছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড নিয়মিতভাবে প্রতি সপ্তাহের জন্য এসাইনমেন্ট প্রকাশ করা শুরু করেছে। 2021 সালে গত 18 মার্চ থেকে নিয়মিতভাবে অ্যাসাইনমেন্ট প্রকাশ করতেছে। তাই আজকে আমি এই নিবন্ধে ৮ম শ্রেণীর 2021 সালের প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সহ উত্তর পত্র আমার এই নিবন্ধের সরবরাহ করব। আপনার চাইলে 2021 সালের অষ্টম শ্রেণির প্রথম সপ্তাহের এসাইনমেন্ট উত্তর আমার এই নিবন্ধ থাকে পেতে পারেন ।তাই নবন্ধটি পুরোটি মনোযোগ সহকারে পড়ুন।

অ্যাসাইনমেন্ট কিভাবে লিখতে হয়

অনেক শিক্ষার্থী গত বছরে অ্যাসাইনমেন্ট লিখেও ভালো নাম্বার পাননি। এর অর্থ হচ্ছে অনেকেই কিভাবে এসাইনমেন্ট লিখলে ভালো নম্বর পাওয়া যায় সেটি জানেনা। আজকে আমি এসাইনমেন্ট খাতা কিভাবে লিখলে ভালো নম্বর পাওয়া যায় সেসব বিষয় নিয়েও আলোচনা করব।

যে বিষয়ের এসাইনমেন্ট লিখতে বলা হবে, সে বিষয়টি আগে ভালোভাবে পড়তে হবে। তারপর খুব মনোযোগ সহকারে এসাইনমেন্ট এর উত্তর করতে হবে।অ্যাসাইনমেন্ট এর খাতায় কোন কাটাকাটি করা যাবে না। এসাইনমেন্ট খাতায় ভাষা হবে সহজ সরল সহজেই বোধগম্য । অ্যাসেসমেন্টে  যে বিষয়টি জানতে চাবে সে বিষয়টি খুব ভালোভাবে খাতায় ফুটিয়ে তুলতে হবে। কোন অবস্থাতেই অ্যাসাইনমেন্ট খাতায় সাধু ও চলিত ভাষার মিশ্রণ করা যাবে না। সাধু ও চলিত ভাষার মিশ্রণ কে গুরুচণ্ডালী দোষ বলে।মোটামুটি এই বিষয়গুলো মাথায় রাখলে এই এসাইনমেন্ট খুব ভালো নম্বর পাওয়া যাবে।

অষ্টম শ্রেণীর প্রথম সপ্তাহের বাংলা এসাইনমেন্ট

অষ্টম শ্রেণীর 2021 সালের প্রথম সপ্তাহের বাংলা এসাইনমেন্ট তৈরি করা হয়েছে বিভূতিভূষণ বন্দোপাধ্যায়ের পড়ে পাওয়া গল্প থেকে। এই গল্পটি থেকে এসাইনমেন্ট এর জন্য নির্ধারিত কাজ হল: রিনা ও মলি স্কুলে নতুন বই আনতে গিয়েছে। বই নিয়ে বের হওয়ার সময় তারা স্কুলের মাঠে একটি দামি মোবাইল পেল। তারা তাদের সহপাঠীদের সাথে বিষয়টি নিয়ে আলোচনা ক। তারা সিদ্ধান্ত নেয় যে, ফোনের প্রকৃত মালিক কে এটি ফেরত দেবে। কোন প্রক্রিয়ার মাধ্যমে তারা প্রকৃত মালিক ফেরত দিতে পারে সেই ধাপ সমূহ বর্ণনা করো

অষ্টম শ্রেণীর প্রথম সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর উত্তর

অষ্টম শ্রেণীর প্রথম সপ্তাহে বাংলা এসাইনমেন্ট পড়ে পাওয়া গল্প থেকে প্রণয়ন করা হয়েছে। গল্পটি খুব ভালো করে পড়ে উত্তর করতে হবে।শুনে অনেকে ভয় পেতে পারে ভয়ের কোন কারণ নেই আমি উক্ত প্রশ্নটির উত্তর এই নিবন্ধের সরবরাহ করতেছি। আমাদের এই প্রশ্নগুলো অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা তৈরি করা হয়েছে।প্রশ্নগুলোর উত্তর অত্যন্ত ভালো মানের এবং ভালো নম্বর পেতে খুবই সহায়ক ভূমিকা পালন করবে ।

অষ্টম শ্রেণীর প্রথম সপ্তাহের ইসলাম ও নৈতিক শিক্ষা এসাইনমেন্ট

অষ্টম শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা অ্যাসাইনমেন্ট অষ্টম শ্রেণীর ইসলাম শিক্ষা বই এর প্রথম অধ্যায় আকাইদ থেকে দেওয়া হয়েছে। এবং অ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ হল।’মনে করো তোমার ঘনিষ্ঠ একজন সহপাঠী আচরণে মুনাফিকের লক্ষণ পরিলক্ষিত হয়।  তাকে প্রকৃত মুমিন বান্দা হতে সহায়তা করার জন্য তুমি কি কি উদ্যোগ নিতে পারো -এ সম্পর্কিত একটি কর্ম পরিকল্পনা তৈরি করো।
সংকেতঃ

  1. সব পার্টির কোন কোন আচরণে মনে ফিকের লক্ষণ তার উল্লেখ
  2. উক্ত আচরণগুলো কেন ক্ষতিকর তার।
  3. উক্ত বিষয়ে কুরআন ও হাদিসের উদ্ধৃতি।
  4. সব পার্টির মুনাফেকি আচরণ দূর করার উপায়।
  5. শব্দটিকে মুমিন হওয়ার জন্য তোমার পদক্ষেপ।

পরিশেষে আমরা আশা করছি যে, আপনি আমাদের সরবরাহকৃত অ্যাসাইনমেন্ট এর সমাধান  পেয়ে সন্তোষজনক অবস্থানে রয়েছেন । এছাড়াও  কোন প্রশ্ন থাকলে আমাদেরকে কমেন্ট করতে পারেন  ।সম্ভব হলে তথ্য দিয়ে আমরা আপনাদের কে সহযোগিতা করব।

Back to top button
Close