দিবস

আগস্ট মাসের দিবসের তালিকা 2023

সম্মানিত পাঠক আপনাদের সকলকে জানাচ্ছি আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা। আজকে আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে গুরুত্বপূর্ণ একটি পোষ্ট। আমাদের আজকের এই গুরুত্বপূর্ণ পোস্ট হচ্ছে আগস্ট মাসের দিবসের তালিকা 2023 সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে আমরা আপনাদের মাঝে আগস্ট মাসে উদযাপিত সকল জাতীয় আন্তর্জাতিক দিবসের তালিকা আপনাদের মাঝে উপস্থাপন করব। আমাদের এই পোস্টটি থেকে তথ্যগুলো সংগ্রহ করলে আগস্ট মাসে উদযাপিত প্রতিটি দিবস সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের এই তথ্যগুলো সংগ্রহ করে আপনি উপকৃত হতে পারবেন এবং আপনার বন্ধুবান্ধব ও পরিচিত সকলকে তথ্যগুলো শেয়ার করে সহায়তা করতে পারবেন।

প্রতিটি মাসের মতো প্রতিবছর আগস্ট মাসেও বেশ কিছু দিবস পালন করা হয়। আগস্ট মাসে আন্তর্জাতিক ও জাতীয়ভাবে বেশ কিছু দিবস পালিত হয়। এই দিবসগুলো মূলত ঐতিহাসিক ঘটনাকে সাক্ষী রেখে আমাদের মাঝে উপস্থিত হয়। একটি আন্তর্জাতিক অথবা একটি জাতীয় দিবসের মাধ্যমে আমরা অতীতের স্মৃতি বিজড়িত কোন ঘটনা অথবা জাতির আত্মসংগ্রাম সম্পর্কে জানতে পারি। বাংলাদেশের একজন আত্মসচেতন নাগরিক হিসেবে আমাদের প্রতিটি মানুষের দায়িত্ব ও কর্তব্য হচ্ছে বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে সম্যক ধারণা রাখা। আর সেই ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জানাতেই আমাদের মাঝে প্রতিবছর দিবস গুলো এসে হাজির হয়। বাংলাদেশের জাতীয় দিবস গুলোর মাধ্যমে আমরা জানতে পারি এদেশের ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি। এই দিবসগুলো আমাদের মাঝে অতীতের ভাবমূর্তি তুলে ধরে। এই দিবসগুলোর মাধ্যমে আমরা নিজেকে আত্মসচেতন একজন মানুষ হিসেবে গড়ে তোলার অনুপ্রেরণা লাভ করে থাকি।

আগস্ট মাসে দিবসের তালিকা ২০২৩

আপনি কি আগস্ট মাসে দিবসের তালিকা ২০২৩ সম্পর্কিত পোস্ট টির অনুসন্ধান করে যাচ্ছেন। তাহলে আপনাকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। আজকে আমরা আমাদের ওয়েবসাইটে আপনাদের উদ্দেশ্যে নিয়ে এসেছি আগস্ট মাসে দিবসের তালিকা 2023 সম্পর্কিত এই পোস্টটি। আপনারা আমাদের এই পোস্টটি সংগ্রহ করলে আগস্ট মাসে সকল দিবসের সম্পর্কে জানতে পারবেন। আপনি আমাদের এই পোস্ট থেকে আগস্ট মাসের সময় সম্পর্কে সকল ধরনের তথ্য জেনে নিয়ে আপনার বন্ধুদের দিবসগুলো সম্পর্কে জানাতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে আপনি সকলের মাঝে আত্ম সচেতনতা জাগ্রত করতে পারবেন। তাই আপনারা যারা আগস্ট মাসের দিবসের তালিকা 2023 সম্পর্কিত তথ্যগুলো অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদের ওয়েব সাইট টির সাথেই থাকুন। নিচে আগস্ট মাসে দিবসে তালিকা ২০২৩ সম্পর্কে তুলে ধরা হলো:

1.জাতীয় জ্বালানী নিরাপত্তা দিবস: ৯ আগস্ট

2.শোক দিবস : ১৫ আগস্ট

3.দিঘলিয়ার দেয়াড়া গণহত্যা দিবস : ২৭ আগস্ট

  • আন্তর্জাতিক দিবস আগস্ট

4.আন্তর্জাতিক আদিবাসী দিবস : ৯ আগস্ট

5.বিশ্ব বন্ধু দিবস: প্রথম রবিবার

6বিশ্ব মাতৃদুগ্ধ দিবস: ১ আগস্ট

7.হিরোশিমা দিবস: ৬ আগস্ট

8.নাগাসাকি দিবস: ৯ আগস্ট

Comment Here