স্ট্যাটাস

আগুন নিয়ে উক্তি ক্যাপশন কবিতা

প্রিয় পাঠক বন্ধুগন আপনাদের সবাইকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের আলোচনা। আজকে আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে নিয়ে এসেছি আমাদের ওয়েব সাইটে আগুন নিয়ে উক্তি ক্যাপশন কবিতা সম্পর্কিত একটি পোষ্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে আগুন নিয়ে বিখ্যাত জ্ঞানী গুণীজনদের উক্তিগুলো তুলে ধরব সেই সাথে আপনাদের মাঝে আগুন নিয়ে বেশ কিছু ক্যাপশন ও কবিতা তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে আগুন নিয়ে উক্তি ক্যাপশন ও কবিতা গুলো সংগ্রহ করে আপনার ব্যক্তিগত বিভিন্ন কাজে আমাদের আজকের এই উক্তি ক্যাপশন কবিতা গুলো ব্যবহার করতে পারবেন। আশা করছি আজকের এই আগুন নিয়ে উক্তি ক্যাপশন ও কবিতা গুলো আপনাদের পছন্দ হবে।

আগুন দ্রুত প্রজ্জ্বলনশীল পদার্থের পদার্থের রাসায়নিক বিক্রিয়া বিশেষ। এটি সহজে এক স্থান থেকে অন্য স্থানে ছড়িয়ে পড়ে। বর্তমান সময়ে আমাদের দেশে প্রতিনিয়ত বড় বড় বাজার কলকারখানা গুলোতে আগুনের ঘটনা ঘটেছে। আগুনের এই ঘটনার কারণে অসংখ্য মানুষ কর্মরত এবং তাদের স্বপ্নগুলো পুড়ে ছাই হয়ে যাচ্ছে। আগুন দহন বিক্রিয়া তাপের দ্রুত জারণ প্রক্রিয়া। যা একটি শিখা থেকে সহজেই পুরো একটি অস্তিত্ব পুড়ে ছাই করে দিতে পারে। তবে দৈনন্দিন জীবনে আমরা আগুন ব্যবহার করে আমাদের রান্নাবান্নার সকল কাজ সম্পাদন করে থাকি। এটি বাসা বাড়িতে একজন নারীর কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। কেননা একজন নারী প্রতিদিন রান্নার কাজে পাট খড়ি লাকড়ি ইত্যাদি সাহায্যে আগুন জ্বালিয়ে রান্না সম্পাদন করে থাকেন। এটি একদিকে যেমন আমাদের দৈনন্দিন জীবনে মানুষকে সুস্থ রাখতে সাহায্য করছে। অপরপক্ষে এর লিলিয়ান শিখা একবার ছড়িয়ে গেলে মানুষের জীবনে ভয়াবহ দুঃখ নেমে আসছে। তাই আমাদের সবাইকে অধিক সতর্ক হতে হবে।

আগুন নিয়ে উক্তি

অনেকেই অনলাইনে বিখ্যাত জ্ঞানী গুণীজনদের আগুন নিয়ে উক্তি গুলো অনুসন্ধান করে থাকেন তাদের উদ্দেশ্যে আজকে আমরা নিয়ে এসেছি আগুন নিয়ে উক্তি সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে আগুন নিয়ে বেশ কিছু উক্তি তুলে ধরব। আপনারা আমাদের এই পোস্ট থেকে আগুনে উক্তি গুলো সংগ্রহ করে আগুন সম্পর্কে জানতে পারবেন এবং সেইসাথে বিখ্যাত মনীষীদের আগুন সম্পর্কিত উক্তি গুলো সংগ্রহ করে আপনার ব্যক্তিগত জীবনে বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। আপনি আমাদের আজকের এই উক্তিগুলো আপনার পরিচিত সকলের মাঝে শেয়ার করে তাদেরকে আগুন সম্পর্কিত উক্তিগুলো জানাতে পারবেন। নিচে আগুন নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

আমি বেচে গেছি কারণ আমার অন্তরের আগুন আমার বাইরের আগুন এর থেকে বেশি উজ্জ্বল ছিল।
– জসুয়া গ্রাহাম

নিজের অন্তরের আগুনকে হারিয়ে ফেলো না।
– সংগৃহীত

আগুন এর সাথে লড়াই কর সেই আগুন দিয়েই।
– প্রবাদ

যখন তুমি একটি পুড়ন্ত বাড়িতে জন্মগ্রহণ করো তখন তোমার মনে হয় যে পুরো পৃথিবীটাই আগুন এর মধ্যে আছে। কিন্তু তা মোটেও নয়।
– রিচার্ড কাডরেই

পৃথিবী সবার চেয়ে ক্ষমতাধর অস্ত্র হলো মানুষের আত্মা যার অন্তরে রয়েছে আগুন।
– ফার্ডিনান্ড ফোচ

সবচেয়ে নিখুঁত লোহাকে সবচেয়ে উত্তপ্ত আগুন এর ভিতর দিয়েই যেতে হয়।
– রিচার্ড এন. নিক্সন

যখন তুমি আগুন এর মধ্যে জন্মাবে তখন ধোয়া তোমার কিছুই করতে পারবে না।
– লিওনার্দো লা ভেনহিল

আগুন নিয়ে ক্যাপশন

অনেকেই সোশ্যাল মিডিয়ায় আগুন সম্পর্কিত বিভিন্ন ধরনের ক্যাপশন শেয়ার করার জন্য অনলাইনে আগুন নিয়ে ক্যাপশন গুলো অনুসন্ধান করে থাকেন। তাদেরকে সহায়তা করার জন্য আমাদের ওয়েবসাইটে আজকে আগুন নিয়ে বেশ কিছু ক্যাপশন তুলে ধরা হয়েছে। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই ক্যাপশনগুলো সংগ্রহ করে আপনার প্রয়োজনে আপনি ক্যাপশন গুলো ব্যবহার করতে পারবেন। এটি আপনাদেরকে সোশ্যাল মিডিয়ায় আগুন সম্পর্কিত ক্যাপশন শেয়ার করতে সহায়তা করবে।তাই আপনারা যারা আগুন নিয়ে ক্যাপশন গুলো সংগ্রহ করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে পোস্টটি দেখে নিন।

সময় হলো সেই আগুন যেই আগুনে আমরা প্রতি নিয়ত পুড়ে থাকি।
গিনি রডেনবেরি

নিজের জীবনকে রাখো এক আগুন এর মধ্যে। আর খোজো তাদেরকে যারা সেই আগুনটুকু নিভাতে চায়।
– রুমি

আগুন সবচেয়ে বেশি উজ্জ্বলভাবে পোড়ে অন্ধকারে।
– সুজানে কলিন্স

এমন আগুন ধরিও না যার উত্তাপ তুমি কখনোই সহ্য করতে পারবে না।
– সংগৃহীত

যা আমার তা আমি নিজের করেই নিব আগুন এবং রক্ত দিয়ে হলেও।
– ডায়েনেরিস টার্গারেয়েন

ক্যাম্প এর মূল আরাম হলো আগুন হোক সেটা গ্রীষ্ম কিংবা শীত।
– হেনরি ডেভিড থোরিও

আগুন নিয়ে কবিতা

অনেক কবি সত্যি করেছেন যারা তাদের লেখনীতে আগুন সম্পর্কিত বিভিন্ন ধরনের কবিতা লিখেছেন আমরা আজকে আমাদের ওয়েবসাইটে সেসব কবিগণের আগুন নিয়ে কবিতা গুলো আপনাদের মাঝে উপস্থাপন করব। আপনারা আমাদের আজকের এই প্রতিবেদনের আলোকে আগুন নিয়ে বেশ কিছু কবিতা সংগ্রহ করতে পারবেন। আপনি আমাদের আগুন সম্পর্কিত কবিতাগুলো সংগ্রহ করে আপনার প্রয়োজনে কবিতা গুলো ব্যবহার করতে পারবেন। আমাদের আজকের এই আগুন সম্পর্কিত কবিতাগুলো আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন এমনকি আপনি সোশ্যাল মিডিয়াতে আগুন নিয়ে কবিতা গুলো স্ট্যাটাস ও ক্যাপশন আকারে শেয়ার করতে পারবেন। নিচে আগুন নিয়ে কবিতা গুলো উপস্থাপন করা হলো:

আমি মানিনা কোন নিয়ম-নীতি
মানিনা কোন বাঁধা
ধ্বংসের দিকে পা বাড়াই
ধ্বংস আমার দাদা।

আমি উল্কা, আমি শিখা
ধ্বংস আমার দীক্ষা
যুগ-যুগ ধরে অত্যাচারীদের
দিয়েছি আমি শিক্ষা।
আমি যা পাই তা জ্বালাই
জ্বালানো আমার কাজ
আমি থামিনা ভাই, জ্বালিয়ে যাই
ধরিয়া রঙিন সাজ।

Comment Here