ইসলাম

ঈদের চাঁদ দেখার দোয়া নতুন চাঁদ দেখার দোয়া আরবি

আসসালামু আলাইকুম সম্মানিত ভিউয়ার্স আপনাদের সকলকে জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা এবং অভিনন্দন। আজকে আমরা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নিয়ে এসেছি আমাদের ওয়েব সাইটে ঈদের চাঁদ দেখার দোয়া ও নতুন চাঁদ দেখার দোয়া আরবি সম্পর্কিত এই পোস্টটি। প্রতিবছর ঈদুল ফিতরের আগমনে রমজান মাসের পরিসমাপ্তিতে প্রতিটি মানুষের মাঝে ঈদের নতুন চাঁদ দেখার ধুম পড়ে যায়। ঈদের নতুন চাঁদ দেখে প্রতিটি মানুষ দোয়া পড়ে থাকে। এজন্য আমরা আজকে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে ঈদের চাঁদ দেখার দোয়া ও ঈদের চাঁদ দেখার দোয়া আরবি সম্পর্কিত প্রতিবেদনটি। আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদের মাঝে ঈদের চাঁদ দেখার দোয়া ও নতুন চাঁদ দেখার দোয়াটি সুন্দরভাবে উপস্থাপন করব। আশা করছি আমাদের এই প্রতিবেদনটি আপনাদের সকলের দৃষ্টি আকর্ষণ করবে।

পৃথিবীতে মুসলিমদের সব থেকে বড় ধর্মীয় উৎসবের নাম হচ্ছে ঈদ। এই ধর্মীয় উৎসব তারা বছরে দুবার পালন করে থাকে। একটি তারা পবিত্র রমজানের শেষে রমজানের ঈদ অর্থাৎ ঈদুল ফিতর হিসাবে পালন করে থাকে অন্যটি ঈদুল আযহা অর্থাৎ কুরবানীর ঈদ হিসেবে পালন করে থাকে। আরবি বর্ষপঞ্জিকা গণনা অনুযায়ী রমজানের শেষে ঈদুল ফিতরের আগমন ঘটে। এই ঈদ রমজানের শেষে চাঁদ দেখার উপর নির্ভরশীল হয়ে থাকে। রমজান শেষে আকাশে যখন ঈদুল ফিতরের আগমন ঘটে থাকে তখন প্রতিটি মানুষ ঈদের নতুন চাঁদ দেখে মনে মনে দোয়া পড়ে থাকে। ঈদুল ফিতরের চাঁদ আকাশে উদিত হওয়ার মাধ্যমে মূলত বিশ্বে ঈদুল ফিতরের আগমন ঘটে থাকে। ঈদ প্রতিটি মানুষের সারা বছরের সকল ক্লান্তি দূর করে মনে ঈদের নতুন আনন্দ ও খুশি তৈরি করে থাকে। এদের মাধ্যমে মানুষ প্রিয়জনদের সাথে হাসিখুশি ও আনন্দময় সময়ে কাটানোর সুযোগ লাভ করে থাকে। মূলত প্রতিবছর ঈদ আসে প্রতিটি মানুষের মাঝে শান্তি ও সমৃদ্ধির বাণী নিয়ে। তাই আমাদের সকলের উচিত ঈদের এই বিশেষ দিনকে আপনজনদের মাঝে হাসিখুশিতে কাটানো এবং প্রতিটি মানুষের মাঝে ঈদের আনন্দ বিলিয়ে দেওয়া।

ঈদের চাঁদ দেখার দোয়া

অনেকে অনলাইনে ঈদের চাঁদ দেখার দোয়াটি অনুসন্ধান করে থাকে তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছি আমরা আমাদের ওয়েবসাইটে ঈদের চাঁদ দেখার দোয়া সম্পর্কিত এই প্রতিবেদনটি। এই প্রতিবেদনে আমরা আপনাদের মাঝে পবিত্র ঈদের আগমনে আকাশে যে চাঁদ উদিত হয় সেই চাঁদ দেখার দোয়াটি সুন্দরভাবে উপস্থাপন করব। আপনি আজকের এই দোয়াটি সংগ্রহ করে পবিত্র ঈদুল ফিতরের আগমনে ঈদুল ফিতরের চাঁদ দেখে দোয়াটি পড়তে পারবেন এছাড়া আপনার পরিবারের প্রতিটি মানুষের অনুযায়ী ঈদের চাঁদ দেখার দোয়াটি জানাতে পারবেন। তাই আপনারা যারা পবিত্র ঈদুল ফিতরের চাঁদ দেখার দোয়াটি অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদের এই প্রতিবেদনটি সংগ্রহ করুন। নিচে ঈদের চাঁদ দেখার দোয়াটি তুলে ধরা হলো–

আল্লাহু আকবার, আল্লাহুম্মা আহিল্লাহু আলাইনা বিল আমনি ওয়াল ঈমানি ওয়াস্সালামাতি ওয়াল ইসলামি ওয়াত্তাওফিকি লিমা তুহিব্বু ওয়া তারদা রাব্বুনা ওয়া রাব্বুকাল্লাহ।

নতুন চাঁদ দেখার দোয়া আরবি

পাঠক বন্ধুগণ এখন আমরা আপনাদের মাঝে পবিত্র ঈদুল ফিতরের নতুন চাঁদ দেখার দোয়াটি উপস্থাপন করব। কেননা প্রতিবছর মূলত ঈদুল ফিতরের আগমনে প্রতিটি মানুষের মাঝে নতুন চাঁদ দেখার উত্তেজনা শুরু হয়। ঈদুল ফিতরের নতুন চাঁদ দেখার সাথে সাথে প্রতিটি মানুষ নতুন চাঁদ দেখার দোয়াটি পড়ে থাকে। তাইতো আমরা আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে পবিত্র ঈদুল ফিতরের নতুন চাঁদ দেখার দোয়াটি আরবি সম্পর্কিত এই পোস্টটি। আমরা আজকে আপনাদের মাঝে পবিত্র ঈদুল ফিতরের নতুন চাঁদ দেখার দোয়াটি আরবিতে উপস্থাপন করব। আপনারা এই দোয়াটি সংগ্রহ করে আপনার ব্যক্তিগত জীবনে আমল করতে পারবেন। এছাড়া আপনার বন্ধুদের মাঝে আমাদের আজকের এই নতুন চাঁদ দেখার দোয়াটি শেয়ার করে দিতে পারবেন। নিচে নতুন চাঁদ দেখার দোয়াটি আরবিতে তুলে ধরা হলো:

আল্লাহুম্মা আহিল্লাহু আলাইনা বিল আমনি ওয়াল ঈমানি, ওয়াস সালামাতি ওয়াল ইসলামি, রাব্বি ওয়া রাব্বুকাল্লাহ।

Comment Here