স্ট্যাটাস

উপদেশ মূলক আবেগী mon status 2023

সম্মানিত পাঠক আপনারা সবাই কেমন আছেন। আশা করি আপনারা সবাই ভাল আছেন। বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে উপদেশ মূলক আবেগি মন স্ট্যাটাস সম্পর্কে সংক্ষিপ্তভাবে আলোচনা করব। আমাদের আজকের এই আলোচনায় আমরা আপনাদের মাঝে বেশ কিছু উপদেশ মূলক আবেগী মনে স্ট্যাটাস তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার জীবনে স্ট্যাটাস গুলো উপদেশ হিসেবে গ্রহণ করতে পারবেন। আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার বন্ধুদের ও ছোটদের স্ট্যাটাস গুলো দ্বারা বিভিন্ন বিষয়ে উপদেশ প্রদান করতে পারবেন। আমরা সকলের কথা বিবেচনা করে আমাদের আজকের এই পোস্টটিতে উপদেশমূলক আবেগি মন স্ট্যাটাস গুলো তুলে ধরেছি । আশা করি আজকের এই স্ট্যাটাস গুলো আপনাদের সকলের উপকারে আসবে।

উপদেশ বলতে এমন কিছু কথা বাণী বোঝায় যেগুলো একজন মানুষ অন্য একজন মানুষকে প্রদান করে থাকে এটি যাকে প্রদান করা হয় সে মানুষটি মানবে কিনা সেটা তার ব্যক্তিগত ব্যাপার এক্ষেত্রে কোন বাধ্যবাধকতা নেই। তবে যাকে উপদেশমূলক কোন কথা বাণী বলা হয়ে থাকে সেটি অবশ্যই ওই ব্যক্তিটির জন্য সুফল বয়ে আনে। একজন মানুষকে উপদেশ প্রদানের মাধ্যমে তাকে ভালো পরামর্শ প্রদান করা হয়। পৃথিবীতে প্রতিটি বাবা-মা তার সন্তানদের উপদেশ দিয়ে থাকেন যে উপদেশগুলো প্রতিটি সন্তান যথাযথভাবে পালন করে না। তারা বাবা মা বা বড়দের কিঞ্চিৎ পরিমাণ উপদেশ তাদের জীবনে গ্রহণ করে থাকে অনেকেই আবার উপদেশমূলক কথা বাণী গুলো এক কান দিয়ে গ্রহণ করে অন্য দিয়ে বর্জন করে থাকে। তবে বাবা-মা হোক কিংবা অন্য কেউ হোক না কেন প্রতিটি উপদেশদাতাই ভালোর জন্যই উপদেশ প্রদান করে থাকে। তাই আমাদের সকলের উচিত উপদেশদাতার উপদেশগুলো মেনে চলার চেষ্টা করা।

উপদেশ মূলক আবেগি মন স্ট্যাটাস

অনেকে অনলাইনে উপদেশ মূলক স্ট্যাটাসগুলো সম্পর্কে জানতে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকে তাদের কথা ভেবে আমরা আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে উপদেশমূলক আবেগী মন স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমরা আপনাদের মাঝে আজকের এই পোস্টটিতে বেশ কিছু উপদেশ মূলক আবেগি মন স্ট্যাটাস তুলে ধরব। আমাদের আজকের এই স্ট্যাটাস গুলোতে উপদেশ ও আবেগ প্রকাশ করা হয়েছে। আপনারা আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো আপনাদের বাস্তব জীবনে বিভিন্ন প্রয়োজনে স্ট্যাটাস গুলো কাজে লাগাতে পারবেন। আমাদের আজকের এই উপদেশ মূলক আবেগি স্ট্যাটাস গুলো আপনার পরিচিতদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। তো পাঠক বন্ধুরা চলুন দেরি না করে দেখে নিই আমাদের আজকের এই পোস্টটি। নিচে উপদেশ মূলক আবেগী মন স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  • আবেগী হয়ে কষ্ট পাচ্ছেন তাহলে আপনার সেই আবেগকে অনুপ্রেরণা করে সামনের দিকে এগিয়ে যান। কখনো কখনো আবেগ থেকে পাওয়া কষ্ট আমাদের সামনে এগোতে অনুপ্রেরণা যোগায়।
  • আপনার আবেগী মনে যে কষ্ট দিয়েছে তাকেও প্রতিশোধ হিসেবে কষ্ট দিবেন, এমনটা ভাববেন না। যে আপনাকে দিয়েছে কষ্ট তাকে শুধু চিনে রাখুন, এটাই যথেষ্ট। আর তার দেওয়া কষ্টকে পুঁজি করেই নিজেকে সামনে চলার অনুপ্রেরণা দিন।
  • অতিরিক্ত আবেগের বসে কখনই সিদ্ধান্ত নিও না, আবেগ তো ক্ষণিকের হয়। কিন্তু এই ক্ষণিকের চিন্তায় কোনো সিদ্ধান্ত নিলে হয়তো একসময় তোমাকে কষ্ট পেতে হবে।
  • আপনার মনে অনেক আবেগ থাকতে পারে, কিন্তু সেগুলোকে নিয়ন্ত্রণ করে শিখুন। যদি আপনি আপনার মনের আবেগ নিয়ন্ত্রণ করতে পারেন তবেই আপনি আপনার জীবনে সফলতা আনতে পারবেন।
  • সবসময় সঠিক সিদ্ধান্ত আর সঠিক জীবন কামনা করলে আবেগ নামক শব্দটি এড়িয়ে চলার চেষ্টা করুন। আবেগ মানুষকে সঠিক সিদ্ধান্ত নিতে দেয় না।
  • অল্পতে ভেঙে পড়া মানুষগুলো ভুল হয়না, তারা তাদের আবেগের বসে করা ভুল এর জন্য ভেঙে পরে। এটা তাদের কোনো ভুল নয়।
  • কেউ যদি অভিমানে তোমার সাথে কথা না বলে,বুঝে নিবে সে তোমায় আড়ালে মিস করে.আর কেউ যদি না দেখে কাঁদে,বুঝে নিবে সে তোমায় ভীষণ ভালবাসে.
  • কাউকে মন দিয়ে ভালবাসতে যেওনা। ভালবাসলে না পারবে বাচতে, না পারবে মরতে। দুনিয়াতে এর চেয়ে নরক যন্ত্রণা আর কি হতে পারে?
  • বড় গাছ নড়ে কম। বড় মাছের কাঁটা কম। জ্ঞানী লোকের কথা কম । সৎ লোকের সংখ্যা কম। গুণী লোকের কদর কম। মরা নদীর পানি কম। রাগী লোকের ধৈর্য কম । সুস্থ লোকে খায় কম। মূর্খ লোকের আক্কেল কম। নিষ্ঠুর লোকের মায়া কম। শিশুদের হিংসা কম। সৎ লোকের বন্ধু কম। মেয়ে মানুষের বুদ্ধি কম। নিঃশ্বাসের বিশ্বাস কম|
  • কাউকে ভালোবাসার জন্য একটা শক্তিশালী হৃদয়ের প্রয়োজন । আর কারো দ্বারা আঘাত পাওয়ার পরও তাকে ভালোবেসে যাওয়ার জন্য লাগে তারচেয়েও শক্তিশালী হৃদয় । যা অনেকের থাকে না । মৃত্যর যন্ত্রণার চেয়ে বিরহের যন্ত্রণা যে কতো কঠিন, কতো ভয়ানক তা একমাত্র আমি অনুভব করতে পারি ।

Comment Here