ইসলাম

এশার নামাজ কত রাকাত ও কি কি

আসসালামু আলাইকুম প্রিয় মুসলিম ভাই ও বোন আপনাদের সকলের প্রতি প্রীতি ও ভালোবাসা রেখে ইসলাম সম্পর্কিত একটি আলোচনা নিয়ে উপস্থিত হয়েছি আমরা। ইসলাম সম্পর্কিত বিভিন্ন বিষয় সম্পর্কে আপনাদের জানানোর উদ্দেশ্য নিয়ে আমরা বেশ কিছু আর্টিকেল নিয়ে উপস্থিত হয়েছি তেমনি একটি আর্টিকেলে অবস্থান করছেন এই মুহূর্তে। আমরা যারা মুসলিম রয়েছি তারা অবশ্যই পাঁচ ওয়াক্ত সালাত আদায় করব। সালাত অর্থাৎ নামাজ সম্পর্কিত বিষয় সম্পর্কে অনেকের জানার প্রয়োজন রয়েছে আমরা বেশ কিছু বিষয় সম্পর্কে জানানোর ইচ্ছে নিয়ে কাজ করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। প্রিয় পাঠক বন্ধু আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের জানাবো এশার নামাজ সম্পর্কিত বিষয়ে।

এশার নামাজের বিষয় সম্পর্কে অনেকেই জানার আগ্রহ প্রকাশ করেন অনেক ছোট ভাই ও বোন রয়েছে যারা আমার সম্পর্কিত বিষয় সম্পর্কে তেমন ধারণা রাখেন না। তারা আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে এশার নামাজ কত রাকাত ও কি কি এ বিষয় সম্পর্কে জেনে উপকৃত হতে পারবেন। আমরা আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে জানাবো এশার নামাজ কত রাকাত ও কি কি। যে সমস্ত ছোট ভাই ও বোনেরা সালাতের নিয়ম সম্পর্কিত বিষয় সম্পর্কে জানেন না তারা এখান থেকে সঠিকভাবে জেনে সঠিকভাবে সালাত অর্থাৎ নামাজ আদায় করতে পারবেন আমরা এশার নামাজের বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করব আপনাদের।

এশার নামাজ কত রাকাত

এশার নামাজ কত রাকাত তা জানতে আমাদের এই আলোচনাটি অনুসরণ করুন। এশার নামাজ সম্পর্কিত বিষয় সম্পর্কে মানুষের জানার আগ্রহ অনেক বেশি অনেকেই এই ওয়াক্তের বিষয় সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেন। তাইতো আমরা এশার নামাজ কত রাকাত এ বিষয়ে সম্পর্কে আপনাদের জানিয়ে সহযোগিতা করব নিচে রাকাত সম্পর্কিত বিষয় সম্পর্কে সঠিক সংখ্যা জানানো হচ্ছে:

ঈশার নামাজ মোট ১০ রাকাত।

এশার নামাজ কত রাকাত ও কি কি

এশার নামাজ কত রাকাত ও কি কি তা জানতে চাইলে এই আলোচনাটি আপনার জন্য বিশেষ একটি গুরুত্বপূর্ণ আলোচনা। মুসলিমদের অবশ্যই সচেতন থাকতে হবে বিশেষ করে সালাত অর্থাৎ নামাজের প্রতি বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে। সহি ও শুদ্ধভাবে সালাত আদায় করতে হবে। এশার নামাজ কত রাকাত ও কি কি তা তুলে ধরছি নিচে:

১ম : চার সুন্নত (এটা পড়লে স‌ওয়াব পাবেন, না পড়লে সমস্যা নেই)

২য় : চার রাকাত ফরজ (এটা আবশ্যিক ভাবে পড়তেই হবে, না পড়লে গুনাহগার হবেন)

৩য় : দুই রাকাত সুন্নতে গায়রে মুয়াকাদ্দা (এটাও পড়তেই হবে, না পড়লে গুনাহগার হবেন)

এসব মিলিয়ে ঈশার নামাজ ১০ রাকাত।

Comment Here