কিছু কথা

কষ্টের কিছু কথা ২০২৩

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে কষ্ট রয়েছে এবং তাদের মনের কষ্টের বেশ কিছু জমানো কথা রয়েছে। কষ্ট জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ একে বাদ দিয়ে পৃথিবীতে কোন মানুষের জীবন পরিচালনা করা সম্ভব নয়। তাই আজকে আমরা আপনাদের সকলের মাঝে নিয়ে এসেছি কষ্টের কিছু কথা সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে কষ্টের বেশ কিছু কথা তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে কষ্টের বেশ কিছু কথা জানতে পারবেন। আমরা আপনাদের জন্য আমাদের আজকের এই পোস্টটিতে প্রতিটি মানুষের জীবনের বাস্তবতার সাথে মিল রেখে কষ্টের কথাগুলো তুলে ধরেছি। আশা করছি আমাদের আজকের এই লেখাটি আপনাদের সকলের উপকারে আসবে।

পৃথিবীতে একজন মানুষের জীবনে সুখ দুঃখের পাশাপাশি জীবনে কষ্ট রয়েছে। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ কষ্ট। এটা বাদ দিয়ে কখনো কারো জীবন কল্পনা করা সম্ভব নয়। বিখ্যাত মনীষীরা কষ্টকে জীবনের প্রয়োজনীয় একটি উপাদান হিসেবে মনে করতেন। কেননা কষ্টের মাধ্যমে একজন মানুষ পৃথিবীতে সফলতা অর্জন করে থাকে। আমরা প্রতিটি সফল ব্যক্তির জীবনী পড়লে জানতে পারি তাদের জীবনে কষ্টের মাধ্যমে সফলতা অর্জিত হয়েছে। কষ্টের মাধ্যমে একজন মানুষ জীবনে সফলতার দ্বারপ্রান্তে পৌঁছাতে পারে। অর্থাৎ একজন মানুষের জীবনে সফলতা হচ্ছে সুউচ্চ ইমারত আর সেই ইমারতের প্রত্যেকটি সিঁড়ি হচ্ছে কষ্ট। অর্থাৎ ইমারতে পৌঁছাতে হলে অবশ্যই সিঁড়ি বেয়েই উপরে উঠতে হবে। এ থেকে বোঝা যায় অবশ্যই আমাদের জীবনে সফলতা অর্জন করতে হলে কষ্টকে জয় করে সফলতা অর্জন করতে হবে।

কষ্টের কিছু কথা

অনেকেই নিজের বাস্তব জীবনের দুঃখ কষ্ট গুলোকে স্ট্যাটাসের মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার জন্য অনলাইনে কষ্টের কিছু কথা সম্পর্কিত পোস্টটি অনুসন্ধান করে থাকে। আজকে আমরা তাদের জন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটের কষ্টের কিছু কথা সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে কষ্টের বেশ কিছু গুরুত্বপূর্ণ কথা তুলে ধরব আপনারা আমাদের আজকের এই পোস্টটি থেকে কষ্টের কিছু কথা সংগ্রহ করে আপনার বাস্তব জীবনের দুঃখ কষ্ট গুলো আমাদের আজকের এই পোস্ট টির মাধ্যমে শেয়ার করতে পারবেন। আপনি আপনার বন্ধুদের মাঝে আমাদের আজকের এই কষ্টের কিছু কথা সম্পর্কিত পোস্টটি শেয়ার করে তাদেরকে কষ্টের কথাগুলো জানাতে পারবেন। নিচে কষ্টের কিছু কথা তুলে ধরা হলো:

  • মনে রাখবেন, কষ্টের বোঝা একা বহন করলে কষ্টের বোঝা দিগুণ হয়”
    – গোরান পারসন
  • আমাদের একটা বিষয় বুঝা উচিৎ, কষ্ট হচ্ছে সাগরের মত; কখনো ডুবে যাই আবার কখনো সাতার কাটতে বাধ্য হই।
    – আর এম ড্রেক
  • প্রতিটা মানুষের এমন কিছু কষ্ট থাকে যা তাকে সর্বদা জাগ্রত রাখে।
    – স্টিভেন টায়লার
  • আমাদের সবচেয়ে সুন্দর এবং সবচেয়ে কষ্টের মূহুর্ত গুলো আসে আমাদের পরিপার্শ্বিক সম্পর্ক গুলো থেকে।
    – স্টফেন আর কোভে
  • ক্রোধ এবং কষ্ট একজন মানুষকে সৃজনশীল বোধ করায়; যে সৃজনশীলতা ব্যক্তিকে কষ্ট দূরে ফেলে দিতে সাহায্য করে।
    – ইয়কো অনো।
  • আনন্দের সময় কষ্টের কথা স্মরণ করার মত বড় দুঃখের কিছু হতে পারে না।
    – দান্তে আলঘিয়েরি
  • সব কিছুকেই একটি নির্দিষ্ট সংজ্ঞায় সংজ্ঞায়িত করা যায়,কিন্তু কষ্টকে কোন নির্দিষ্ট সঙ্গায় ফেলা যায় না। কারন কষ্ট এমন এক জিনিস যা ব্যক্তি থেকে ব্যক্তি ভিন্ন হয়।
    – রেদোয়ান মাসুদ
  • কষ্ট পেয়ো না। তুমি যা হারিয়েছ তা কোনো না কোনো ভাবে তোমার কাছে উত্তম কিছু আনবেই।
    – রুমি

Comment Here