Skip to content

কাঁটা দাগ দূর করার উপায়, ক্রিমের নাম, মলম, ব্যবহার পদ্ধতি, মূল্য

কাটা দাগ দূর করার উপায়

নিজেদের ব্যক্তিগত সৌন্দর্য বৃদ্ধি করার জন্য মানুষ ত্বকের উপর কতই না যত্নশীল হয়ে থাকে। সামান্য অসাবধানতার কারণে কিংবা দুর্ঘটনা জনিত কারণে ত্বকের উপর কোনোভাবে কেটে গেলে বা ছিলে গেলে স্থায়ীভাবে একটি দাগ তৈরি হয় যা দীর্ঘদিন ধরে অপরিবর্তনীয় থাকে। আর এ ধরনের দাগ সাধারণত ত্বকের সৌন্দর্য নষ্ট করে দেয়। এ সমস্যা থেকে পরিত্রাণ পেতে অনেকেই কাঁটা দাগ দূর করার ক্রিম সম্পর্কে জানতে চান। আজকে আলোচনা করব শরীরের যে কোন স্থানের কাঁটা দাগ দূর করার ক্রিমের নাম এবং মূল্য নিয়ে। আপনারা যারা দীর্ঘদিন ধরে এ ধরনের কাঁটা দাগ দূর করা সমস্যায় ভুগছেন আশা করি আজকের নিবন্ধে কাঁটা দাগ দূর করার ক্রিমের নাম এবং মূল্য তালিকা জেনে আপনার সমস্যার সমাধান খুঁজে পাবেন।

মুখের কাঁটা দাগ দূর করার উপায়

মানুষের সৌন্দর্যের অন্যতম প্রধান স্থান হল মুখ মন্ডল। মুখে বিভিন্ন সময় বিভিন্ন কারণে কেটে যাওয়ার ফলে দাগ সৃষ্টি হয় যা সৌন্দর্য অনেকখানি বিঘ্নিত করে। এক্ষেত্রে নিজের মুখ মন্ডলের কাঁটা দাগ দূর করা নিয়ে অনেকেই পড়ে যান ঝামেলায়। তবে অনেকেই জানেনই যে খুব সহজ উপায়ে শুধুমাত্র ক্রিম ব্যবহার করেই মুখ মন্ডলের কাঁটা দাগ দূর করা যায় চিরতরে। কোন ক্রিম ব্যবহার করে এই কাটা দাগ দূর করা যাবে এবং ক্রিমের মূল্য কত হবে এ নিয়ে তথ্য উপস্থাপন করা হবে। জানতে হলে সম্পূর্ণ নিবন্ধন জুড়ে সাথে থাকুন।

হাতের কাটা দাগ দূর করার উপায়

মানুষের শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ গুলোর মধ্যে সব থেকে বেশি ব্যবহৃত প্রত্যঙ্গ হল হাত যা আমরা প্রতিনিয়ত প্রতিমুহূর্তে ব্যবহার করে থাকি। ধারালো কোন অস্ত্র ব্যবহারের সময় অসাবধানতাবশত হাত কেটে গেলে কিছুদিন পর তা সেরে গেলেও দাগ চিরতরে থেকে যায়। এ নিয়ে অনেকেই ইতস্তত অবস্থায় পড়ে যান। কিন্তু আপনাদের সমস্যার সমাধান নিয়ে হাজির হয়ে গেছি আমি। আজকে আপনারা জানতে পারবেন এমন একটি ক্রিমের নাম যা ব্যবহার করে আপনি আপনার হাতের কাটা দাগ দূর করতে পারবেন খুব সহজেই। ক্রিমের নাম এবং মূল্য জানতে নিচে দেখুন।

কাটা দাগ দূর করার প্রাকৃতিক উপায়

  • মেথি পাতার রস : প্রাকৃতিক নির্যাসে অপরূপ কার্যকারিতা রয়েছে। মেথি পাতা গরম পানিতে ভালো করে সিদ্ধ করে ঘনঘন আক্রান্ত জায়গায় পিসিয়ে লাগাতে পারেন।
  • অ্যালোভেরা : ফ্রেশ প্রাকৃতিক অ্যালোভেরা আক্রান্ত ক্ষতস্থানে ঘষে লাগিয়ে দিন। ভালো ফল পাওয়ার জন্য নিয়মিত ব্যবহার করুন।
  • বরফের ঠান্ডা টুকরো : দাগ থেকে মুক্তি কার্যকরী অন্যতম উপায় বরফের ঠান্ডা টুকরো নিয়মিত দাগের উপর ভালো করে ম্যাসেজ করা বা ঘষা।
  • লেবুর রস : লেবুর রস যেকোনো দাগ থেকে মুক্তিতে ভালো সহায়তা করে। কাটা কিংবা পোড়া দাগের ওপর লেবুর রসের টুকরো ভালো করে ম্যাসেজ ও ঘষে নিন।
  • খাঁটি মধু : সামান্য পরিমাণ মধু হাতের মধ্যে নিয়ে কাটা নির্ধারিত জায়গায় লাগিয়ে রাখুন। ভালো ফল পেতে নিয়মিত ব্যবহার করবেন।
  • দই : দইয়ের সাথে সামান্য পরিমাণ কাঁচা হলুদ মেখে ঘনঘন লাগাতে পারেন।
  • শসা : শশাকে টুকরো টুকরো করে কেটে যাওয়া স্থানে ভালো করে মেসেজ ও ঘষে নিতে হবে।
  • টমেটো : কাঁচা টমেটো যেকোনো দাগ দূর করতে কার্যকারী। টমেটোর রস ভালো করে ঘষলে উপকৃত হবেন।

কপালের কাটা দাগ দূর করার ক্রিম

দুর্ঘটনাবশত কপালে কোনরকম কাটা দাগ সৃষ্টি হলে তা মানুষের সৌন্দর্যকে অনেকাংশেই নষ্ট করে দেয়। এই কাটা দাগ যতদিন পর্যন্ত থাকে ততদিন সৌন্দর্যের মধ্যে আলাদা একটা বিকৃত ভাব লক্ষ্য করা যায়। তাইতো কপালের কাটা দাগ দূর করা নিয়ে অনেকেই বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম ওষুধ অনুসন্ধান করে থাকেন। যদিও অনলাইনে বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম কাটা দাগ দূর করার ক্রিম এবং ঔষধ সম্পর্কে তথ্য জানা যায় কিন্তু সবগুলো তথ্য সঠিক ভাবে উপস্থাপন করা থাকে না এমনকি ভুলভাল ওষুধ দিয়েও অনেক সময় মানুষের ক্ষতি করা হয়ে থাকে। আজকে আমি আপনাদের সামনে উপস্থাপন করব এমন একটি ক্রিম যা ব্যবহারে আপনি আপনার কাটা দাগ দূর করতে পারবেন খুব সহজেই এবং কোনরকম পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই।

কাঁটা দাগ দূর করার ক্রিমের নাম

আপনার শরীরে কোথাও কেটে গেছে? এক্সিডেন্ট এর কারণে চিরস্থায়ী কাটা দাগ পড়ে গেছে? আপনার শরীরে কোন অংশে ক্ষত সৃষ্টি হওয়ার ফলে দীর্ঘস্থায়ী কালো দাগ সৃষ্টি হয়েছে? এ সকল দাগ দূর করার ওষুধ অনুসন্ধান করছেন? এ সব প্রশ্নের উত্তর পাবেন আমার আজকের নিবন্ধে। কাটা দাগ দূর করার অন্যতম কার্যকরী একটি ক্রিমের নাম হল টিসিএম ক্রিম (TCM cream)। ক্রিমটি সরাসরি বিদেশ থেকে আমদানি করা হয় তাই আপনার এলাকায় সরাসরি নাও পেতে পারেন। এজন্য বিভিন্ন অনলাইন শপিং মাধ্যমে অর্ডার করে ক্রিমটি ক্রয় করতে হবে।

কাঁটা দাগ দূর করার ক্রিমের মূল্য তালিকা

প্রিয় পাঠক বৃন্দ আপনারা ইতিমধ্যেই জেনেছেন যে শুধুমাত্র টিসিএম নামক একটি ক্রিম ব্যবহার করে আপনি আপনার যে কোন জায়গার কাটা দাগ খুব সহজেই দূর করতে পারবেন কোনরকম পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই। তবে এই ক্রিমটি কোথায় পাওয়া যাবে এবং মূল্যই বা কত এ নিয়ে অনেকেই দ্বিধায় রয়েছেন। আপনাদের দ্বিধা দূর করার জন্যই তো আমার আগমন। আপনারা ইতিমধ্যেই জেনে গেছেন যে টিসিএম ক্রিম বিদেশ থেকে সরাসরি আমদানি করা হয় তাই আপনার স্থানীয় মার্কেটে সরাসরি নাও পেতে পারেন। ক্রিমটির মূল্য তালিকা স্থানভেদে ৪৫০ থেকে ৬৫০ টাকা পর্যন্ত হয়ে থাকে। যেকোনো অনলাইন শপিং মাধ্যমে ক্রিমটি অর্ডার করলে হোম ডেলিভারিতে পাওয়ার সুযোগ থাকছে।

মানুষের দীর্ঘদিনের সমাধান অযোগ্য টি সমস্যা হল কাটা দাগ। এই কাঁটা দাগ কিভাবে দূর করা যাবে তা নিয়ে আমার নিবন্ধে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। আশা করি নিবন্ধটি থেকে আপনি উপকৃত হতে পারবেন। সকলের দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিচ্ছি।

Comment Here