তথ্য

কাতার থেকে বাংলাদেশ মসজিদে অনুদানের সংস্থার নামগুলো

আপনারা যারা কাতার থেকে বাংলাদেশের মসজিদের অনুদান সংস্থার নাম কি জানতে চান তারা আজকের এই প্রশ্নের মাধ্যমে জেনে নিতে পারবেন। কাতার থেকে বাংলাদেশসহ ভেবে বিশ্বের অন্যান্য দেশে ৩৩৫টি মুরগি নির্মাণের জন্য এই সংস্থাটি চালু করা হয় এবং পরবর্তীতে বিভিন্ন  দেশে মসজিদ নির্মাণ করা হয়। কাতারের রিয়েল হিসেবে প্রত্যেকটি মসজিদের নির্মাণ ক্ষেত্রে দুই কোটি ১০ লক্ষ রিয়াল ব্যবহার করা হয়। তবে আপনারা যারা কাতার থেকে বাংলাদেশের মসজিদের অনুদান সংস্থার নাম জানতে চাইছেন তারা আজকের এই পোস্টটি মাধ্যমে জেনে নিতে পারবেন।

কাতার থেকে বাংলাদেশের মসজিদের অনুদান সংস্থার নাম শেখ ঈদ বিন মুহাম্মদ চেরিটেবল অ্যাসোসিয়েশন। এই সংস্থাটি সচরাচর বিশ্ব মানবতার ক্ষেত্রে সব সময় কাজ করে থাকেন এবং বিশ্ব মানবতার লক্ষে ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমান সময়ের সংস্থা বিভিন্ন দেশের মসজিদ সংক্রান্ত এবং অন্যান্য কাজ করে যাচ্ছে। আপনারা যারা কাতার থেকে বাংলাদেশের জন্য মন্ত্রী নির্মাণের উদ্দেশ্যে অনুদানের জন্য সহায়তা পেতে চান তারা তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন।

মসজিদ একটি পবিত্র ঘর এবং কোন এলাকায় যদি না থাকে তাহলে এলাকার জনগণের সহায়তা গ্রহণ করে আপনারা এটি নির্মাণ করতে পারেন। তাছাড়া বর্তমান সময়ে বিভিন্ন ধরনের নির্মাণ কাজ সরকারিভাবে চলমান রয়েছে বলে আপনারা এটি সরকারিভাবে আপনাদের এলাকায় নির্বাচিত এমপি অথবা মন্ত্রী থেকে আবেদন করে অনেকটা সহায়তা পেতে পারেন। তাছাড়া আপনাদের প্রতিষ্ঠান রয়েছে তাদের কাছ থেকে যদি মসজিদ নির্মাণের জন্য আবেদনপত্র নিয়ে যায় এবং তারা যদি মনে করে অনুদান প্রদান করার প্রয়োজন এবং অনুদান প্রদান করা নির্ধারিত ফান্ড রয়েছে তাহলে তারা আপনাকে অনুদান পাওয়ার ক্ষেত্রে সহায়তা প্রদান করবেন।

তবে সর্বপ্রথম আপনার এলাকার মন্ত্রী নির্মাণ করার ক্ষেত্রে এলাকার যে সকল মানুষ এই মসজিদে নামাজ পড়বে অথবা যে সকল মানুষের বসবাস এই গ্রামে রয়েছে তাদের কাছে মসজিদ নির্মাণের কথা তুলে ধরেন এবং তাদেরকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে বলুন। তাছাড়া সমাজের যে সকল ভিত্তি রয়েছে তাদের কাছে আপনারা সাহায্যের জন্য আবেদনপত্র জমা দিলে তারা আপনাদেরকে সাহায্য করতে পারে। মূল কথা হলো আপনি যখন একটা ভাল কাজের উদ্যোগ গ্রহণ করবেন এবং মহান আল্লাহর কাছে সন্তুষ্টির জন্য ইবাদত বন্দেগী করার উদ্দেশ্য মসজিদ নির্মাণের মতো পবিত্র কাজ হাতে নেবেন তখন দেখবেন যে বিভিন্নভাবে আপনারা আর্থিক সহায়তা করছে এবং আপনাদের কাজ সম্পূর্ণ হয়েছে।

তাই আল্লাহর উপর ভরসা করে আপনারা এ কাজ শুরু করে দিন এবং আপনাদের এলাকায় চাহিদার উপর ভিত্তি করে আপনারা কাজ শুরু করলে দেখবেন যে একসময় শেষ হয়ে গেছে আপনি এবং আপনারা সেই মসজিদে নামাজ আদায় করতে পারছেন। মনে রাখতে হবে সকলের সম্মিলিত প্রয়োগে যদি কোন কাজ শুরু করা হয় তাহলে তার সেই ভাবে এবং সে কাজে ফলাফল সবসময় ভালই হবে।

Comment Here