কিছু কথা

কিছু কথা ছিল চোখে

প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের সবাইকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের নতুন পোস্ট। আমরা আজকে আপনাদের মাঝে ব্যতিক্রমধর্মী একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের এই ব্যতিক্রম ধর্মী নতুন পোস্ট হচ্ছে কিছু কথা ছিল চোখে অর্থাৎ আমরা আজকে আমাদের এই পোস্টে আপনাদের মাঝে এমন কিছু কথা তুলে ধরবো যেগুলো মানুষের চোখে প্রকাশ পায়। অনেকেই মানুষের চোখের ভাষা বুঝতে কিংবা চোখ যখন কথা বলে সে সম্পর্কে জানতে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকে। তাদের উদ্দেশ্যে আমাদের আজকের এই পোস্টটি ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। আশা করছি আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা চোখের কথা বুঝতে পারবেন।

মানুষের দেহের পঞ্চ ইঞ্চির মধ্যে অন্যতম একটি হচ্ছে চোখ যার মাধ্যমে মানুষ পৃথিবীর সকল সৌন্দর্য উপভোগ করতে পারে। চোখ মানুষের জীবনের সব থেকে গুরুত্বপূর্ণ একটি অংশ। কেননা এই চোখের মাধ্যমে মানুষ জন্মের পর পৃথিবীর আলো বাতাস এবং নিজের বাবা-মা ও আপনজনদের দেখে থাকে। চোখে পৃথিবীর সব থেকে অমূল্য সম্পদের মধ্যে একটি ধরা হয়। সুখ মানুষের জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। পৃথিবীতে যাদের চোখ নেই তারা বুঝতে পারে চোখের মূল্য এবং তাদের জীবনের কষ্ট। এইসব শুধুমাত্র মানুষের দেখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে না বরং এই চোখ কিছু কিছু সময় মানুষের মুখের ভাষা প্রকাশ করে থাকে। কেননা অনেক সময় মানুষের চোখ মুখের সকল কথা চাহনিতে প্রকাশ করে দেয়। চোখ দেখেই একজন মানুষ তার প্রিয়জনের সকল মনের না বলা কথা বুঝি নেয় এবং চোখের মানুষের মনের সকল ভাব প্রকাশ করে থাকে।

কিছু কথা ছিল চোখে

ব্যক্তিগত জীবনের প্রতিটি মানুষ প্রিয়জনদের কাছে মুখে কথা বলার থেকে অনেক বেশি কথা চোখের ভাষায় বলে থাকে। তাইতো অনেকেই প্রিয়জনদের চোখের ভাষা বোঝার জন্য অনলাইনে কিছু কথা ছিল চোখে সম্পর্কিত পোস্টটি খুঁজে থাকে। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে কিছু কথা ছিল চোখে আমাদের আজকের এই পোস্টটি। আপনারা আমাদের এই পোস্ট থেকে এমন কিছু কথা জানতে পারবেন যার মাধ্যমে আপনারা সহজে প্রিয়জনদের চোখের ভাষা বুঝতে পারবেন এবং তাদের চোখের চাহনি দেখে মনের কথা বুঝতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে কিছু কথা ছিল চোখে কথাগুলো সংগ্রহ করে আপনার প্রিয় বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। এমনকি আমাদের আজকের এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় সকলের উদ্দেশ্যে শেয়ার করতে পারবেন। নিচে কিছু কথা ছিল চোখে পোস্টটি তুলে ধরা হলো:

নিজেকে নিয়ে ভালো লাগা মোটেও ভালো কিছু করার সাথে সামঞ্জস্য নয়। তবে ভালো লাগার জন্য ভালো নীতি অত্যন্ত জরুরি।

যদি তুমি একটা ভালো মানের ব্যায়াম করতে পারো, তবে পরবর্তী সারাটা দিন তোমার ভালো লাগা কাজ করবে। এবং মস্তিষ্ককে পরিষ্কার করবে।

তোমার ভিতর তোমার নিজেকে নিয়ে ভালো লাগা থাকতে হবে,আর এই মোটিভেশন ভিতর থেকে আসতে হবে। নির্ভর করার জন্য কেউ নেই তোমার কাছে তুমি ছাড়া।

কিছু কথা ছিল চোখে
কিছু কথা ছিল মুখে
হুঁহুঁ হুঁ .. বাজে সে সুর বুকে,
কিছু কথা ছিল চোখে
কিছু কথা ছিল মুখে
জানিনা কেন যে বাজে সে সুর বুকে।

লজ্জা জড়ানো তোমার মধুর হাসি
আমারই এ প্রাণে যায় যে বাজিয়ে বাঁশী।
তোমারই সে কথা স্বপ্নেরই রুপকথা
জানিনা আমায় ভরালো এ কোন সুখে,
কিছু কথা ছিলো চোখে
কিছু কথা ছিল মুখে,
জানিনা কেন যে বাজে সে সুর বুকে।

কাকে বলে প্রেম বুঝিনি কখনও আগে
নিজেকে যে তাই আজ এত ভালো লাগে।
এইতো প্রথম জীবনে ফাগুন এলো
আবির মাখানো রক্তিম কিংশুকে,
কিছু কথা ছিল চোখে
কিছু কথা ছিলো মুখে,
জানিনা কেন যে বাজে সে সুর বুকে।

Comment Here