কিছু কথা

কিছু কিছু কথা বুঝে নিতে হয় ২০২৩

সম্মানিত পাঠক আপনাদের সকলের উদ্দেশ্যে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে কিছু কিছু কথা বুঝে নিতে হয় একটি পোস্ট। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে এমন কিছু কথা তুলে ধরব যেগুলো কথা মুখে না বললেও আকার ইঙ্গিতে বুঝে নিতে হয়। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে বেশ কিছু কথা তুলে ধরেছি। কেননা অনেকেই অনলাইনে কিছু কিছু কথা বুঝে নিতে হয় লিখে অনুসন্ধান করে থাকে। তাদের জন্য আজকে নিয়ে এসেছে আমাদের ওয়েবসাইটে কিছু কিছু কথা বুঝে নিতে হয় সম্পর্কিত এই পোস্টটি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে যে সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পারবেন। আশা করছি আজকের এই কিছু কিছু কথা বুঝে নিতে হয় সম্পর্কিত পোস্ট থেকে তথ্য গুলো সংগ্রহ করলে আপনারা আপনাদের ব্যক্তিগত জীবনে না বলা সকল কথা বুঝতে পারবেন।

একজন মানুষের সুন্দর ভাবে বেঁচে থাকার জন্য প্রতিটি উপাদানের প্রয়োজন রয়েছে। মানুষকে সুস্থ থাকার জন্য যেমন পরিবেশ ও পরিবেশের বিভিন্ন উপাদানের প্রয়োজন রয়েছে তেমনি ব্যক্তিগত জীবনে প্রিয়জনের প্রয়োজন রয়েছে। মানুষ যাদের কাছ থেকে মানসিক তৃপ্তি পেয়ে থাকে মূলত ব্যক্তিগত জীবনে তারাই প্রিয় জন হয়ে থাকে। প্রতিটি মানুষ তার প্রিয়জনকে নিয়ে মনের মধ্যে হাজারো স্বপ্ন ইচ্ছা পোষণ করে থাকে। প্রিয়জনের কাছে তারা সমস্ত ভালোলাগা ও ভালোবাসার অনুভূতি কথাগুলো শেয়ার করা থেকে আবার অনেক সময় তাদের মনে এমন কিছু অনুভূতি তৈরি হয়ে যায় যা তারা বিভিন্ন ধরনের আকার ইঙ্গিতের মাধ্যমে বুঝিয়ে থাকে। প্রতিটি মানুষের জীবনেই এই কথা গুলো থাকে যা তাদেরকে অনুভবের মধ্যে বুঝতে হবে।

কিছু কিছু কথা বুঝে নিতে হয়

প্রতিটি মানুষ তার ব্যক্তিগত জীবনে প্রিয়জনদের নিয়ে এমন কিছু কথা ও ইচ্ছা মনের মধ্যে পোষণ করে থাকে যা বিভিন্ন আকার ইঙ্গিত এর মাধ্যমে প্রিয়জনদের মাঝে শেয়ার করে থাকে। আজকে আমরা এজন্যই নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে কিছু কিছু কথা বুঝে নিতে হয় সম্পর্কিত একটি পোস্ট। যেখানে আপনাদের জন্য বেশ কিছু কথা তুলে ধরা হয়েছে যেগুলো মুখে না বললেও অনুভূতি নিতে হবে। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে সে সকল কথা জানতে পারবেন এবং আপনার ব্যক্তিগত জীবনে প্রিয় মানুষের না বলা সকল কথা সহজে বুঝতে পারবেন। তো আর দেরি না করে চলুন দেখে নিই আজকের এই পোস্টটি। নিচে কিছু কিছু কথা বুঝে নিতে হয় সম্পর্কিত পোস্ট টি তুলে ধরা হলো:

  • মানুষের জীবনে বিশ বছর পর্যন্ত ইচ্ছার রাজত্ব চলে, তিরিশ বছর পর্যন্ত চলে বুদ্ধির বাজত্ব এবং চল্লিশ বছর বয়সে বিচার-বিবেচনার রাজত্ব।
    – ফ্রাংকলিন
  • প্রতিটি রাষ্ট্র নিজস্ব প্রয়োজনে ইতিহাসকে বিকৃত করে।
    – আহমদ ছফা
  • জীবনকে যদি তুমি ভালোবাস তা হলে সময়ের অপচয় কোরো না। কেননা জীবনটা সময়ের সমষ্টি দ্বারা সৃষ্টি।
    – ফ্রাম্কলিন

কথা কিছু কিছু
বুঝে নিতে হয়
সে তো মুখে বলা যায় না
সে তো মুখে বলা যায় না
চোখের কথা-ই
মনের কথা
চোখ-ই মনের আয়না

মন আছে যার মনের কথা সেই শুধু নেয় বুঝে
মুক্ত সে-তো মিলে ওগো অনেক ঝিনুক খুঁজে
বুঝলে ভাল না বুঝলেই বাড়ে বুকের জ্বালা
কুড়ি থেকে হয় যে বকুল ফুলের থেকে-ই মালা
সহজে ভালবাসা কেউ পায় না
কথা কিছু কিছু
বুঝে নিতে হয়
সে তো মুখে বলা যায় না
সে তো মুখে বলা যায় না

ফুল ছাড়া আর কে-বা বুঝে ভ্রমরের-ই ভাষা
মধু খেতে-ই ভ্রমরের যে ফুলের কাছে আশা
বুঝনি কি এখনো-গো দিলাম এ-মন কারে
সাগর পাচে এসে নদী ফিরতে কি আর পারে
মন ছাড়া মন কিছু চায় না
কথা কিছু কিছু বুঝে নিতে হয়
সে তো মুখে বলা যায় না
সে তো মুখে বলা যায় না

Comment Here