টিপস

কোম্পানিতে চাকরির আবেদন পত্র লেখার নিয়ম 2023

বর্তমান আমাদের দেশে সরকারি চাকরির জন্য সোনার হরিণ। তাই আমাদের দেশের বেশিরভাগ মানুষ শিক্ষিত তরুণ কোম্পানিতে চাকরি নিতে হয়। চাকরি নেওয়ার ক্ষেত্রে আগে অবশ্যই আপনাকে কর্তৃপক্ষের কাছে একটি আবেদন পত্র লিখতে হবে একটি আবেদনপত্রের দ্বারা চাকরি প্রাপ্ত ব্যক্তিগত ব্যক্তিত্ব ও যোগ্যতা নম্রতা ইত্যাদির ধরন নির্ধারণ করা হয়ে থাকে। তাই আপনি যদি সঠিকভাবে আবেদন লিখতে না জানেন তাহলে আপনার জন্য চাকরি পাওয়ার সম্ভাবনা খুবই কম হয়েছে। এজন্য আপনাদের সুবিধার জন্য আজকে আমরা কোম্পানিতে চাকরির আবেদন পত্র লেখার নিয়ম কানুন আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব। আমাদের আর্টিকেলটি ভালোভাবে পড়বে আমাদের আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে আপনারা কোম্পানিতে আবেদন করতে পারবেন।

কোম্পানিতে চাকরির দরখাস্ত লেখার নিয়ম

আমাদের দেশে প্রায় অর্ধশত কোম্পানী রয়েছে আজকে আমরা নির্দিষ্ট কোন কোম্পানির জন্য দরখাস্ত লিখব না আজকে আপনাদের সামনে একটি কোম্পানিতে চাকরির দরখাস্ত লেখার নমুনা পত্র প্রকাশ করা হবে। আপনি সেই নমুনা পত্র অনুসরণ করে আপনার কাঙ্খিত কোম্পানিতে চাকরির আবেদন করতে পারবেন। চাকরির দরখাস্ত লেখার আগে আপনাকে ছুটির নিয়ম কারণ অবশ্যই জেনে নিতে হবে এজন্য  আপনাদের জন্য আমাদের আজকের আয়োজন। আপনি যদি সঠিক নিয়মে চাকরির দরখাস্ত না লিখতে পারেন তাহলে আপনার চাকরি পাওয়ার সম্ভাবনা খুবই কম থাকে। তাই আপনাকে চাকরির দরখাস্ত লিখতে গেলে সুন্দর ও সাবলীল ভাষায় লিখতে হবে।  চলুন তাহলে দেখে নেয়া যাক কিভাবে আপনারা কোম্পানি চাকরিতে দরখাস্ত করবেন।

তারিখ

বরাবর,

ব্যবস্থাপনা পরিচালক,

কোম্পানির নাম

গাজীপুর, ঢাকা।

বিষয়:  অফিস সহকারীর কাম পদে চাকরির জন্য আবেদন।

জনাব,

যথাবিহিত সম্মানপূর্বক বিনীত নিবেদন এই যে, গত ৯ই মার্চ ২০২৩ তারিখে  ‘ডেইলি স্টার’  পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানতে পারলাম যে আপনার ব্যবসায় প্রতিষ্ঠানে একজন অফিস সহকারী/ টাইপিস্ট নিয়োগ করা হবে। আমি উক্ত পদের জন্য একজন আগ্রহীপ্রার্থী হিসেবে আমার জীবন বৃত্তান্ত আপনার সদয় অবগতি ও সুবিবেচনার জন্য নিচে প্রদত্ত হলো:

১.  নাম:

২.  পিতার নাম:

৩. মাতার নাম:

৪. স্থায়ী ঠিকানা:

৫.  বর্তমান ঠিকানা:

৬.  জন্মতারিখ:

৭.  জাতীয়তা:

৮.  ধর্ম:

৯.  বৈবাহিক অবস্থা:

১০.  শিক্ষাগত যোগ্যতা:

১১.  অভিজ্ঞতা:

অতএব, জনাব এর সমীপে আকুল আবেদন উপরিউক্ত তথ্যাদি বিবেচনা পূর্বক টাইপিং পদে নিয়োগ প্রদান করলে আমি আপনার প্রতিষ্ঠানের উন্নতি সাধনে সদা তৎপর থাকবো।

বিনীত নিবেদক

নাম

প্রয়োজনীয় ডকুমেন্ট:

পরিশেষে, এই ছিল আজকের কোম্পানিতে চাকরির দরখাস্ত লেখার আবেদন আশা করি আমাদের পোস্টটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না।

Comment Here