উক্তি

গরিব-দুঃখীদের ছবি, উক্তি, স্ট্যাটাস

সম্পদ বা সম্পদ ছাড়া মানুষ একটি গোষ্ঠী হিসাবে বিবেচিত  দরিদ্র।  অর্থের অভাব ছাড়াও, দারিদ্র্য হল বিনোদনমূলক কর্মকান্ডে অংশগ্রহণ করতে না পারা; বাচ্চাদের তাদের স্কুলের সহপাঠীদের সাথে বা জন্মদিনের পার্টিতে একদিনের ভ্রমণে পাঠাতে না পারা; একটি অসুস্থতার জন্য ওষুধের জন্য অর্থ প্রদান করতে সক্ষম নয়। এগুলো সবই গরিব হওয়ার খরচ। যারা সবেমাত্র খাদ্য এবং আশ্রয়ের জন্য অর্থ প্রদান করতে সক্ষম তারা এই অন্যান্য খরচগুলি বিবেচনা করতে পারে না। যখন মানুষ সমাজের মধ্যে বাদ পড়ে, যখন তারা সুশিক্ষিত হয় না এবং যখন তাদের অসুস্থতার প্রবণতা বেশি থাকে, তখন সমাজের জন্য নেতিবাচক পরিণতি হয়। আমরা সবাই দারিদ্র্যের মূল্য দিতে পারি। স্বাস্থ্য ব্যবস্থা, বিচার ব্যবস্থা এবং অন্যান্য ব্যবস্থা যা দারিদ্র্যের মধ্যে বসবাসকারীদের সহায়তা প্রদান করে তার বর্ধিত ব্যয় আমাদের অর্থনীতিতে প্রভাব ফেলে।

গরিব-দুঃখীদের ছবি

পরিসংখ্যানগতভাবে, 2019 সালের হিসাবে, গ্রহের বেশিরভাগ মানুষ দারিদ্র্যের মধ্যে বাস করে: (পার্চেজিং পাওয়ার প্যারিটি ডলারে) 85% প্রতিদিন $30 এর কম আয় করে, দুই-তৃতীয়াংশ প্রতিদিন 10 ডলারেরও কম এবং 10% এর কম আয় করে প্রতিদিন $1.90 (চরম দারিদ্র্য)। 2020 সালে বিশ্বব্যাংক গ্রুপের মতে, 40 শতাংশেরও বেশি দরিদ্র মানুষ সংঘাত-আক্রান্ত দেশগুলিতে বাস করে। এমনকি যখন দেশগুলো অর্থনৈতিক উন্নয়নের অভিজ্ঞতা লাভ করে, তখনও মধ্যম আয়ের দেশের দরিদ্রতম নাগরিকরা ঘন ঘন তাদের দেশের বর্ধিত সম্পদের পর্যাপ্ত অংশ দারিদ্র্য ত্যাগ করতে পারে না।

গরিব মানুষের কষ্টের ছবি

দারিদ্র্য হল কিছু বস্তুগত সম্পদ বা অল্প আয়ের অবস্থা। দারিদ্র্যের বিভিন্ন সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক কারণ ও প্রভাব থাকতে পারে। পরিসংখ্যান বা অর্থনীতিতে দারিদ্র্যের মূল্যায়ন করার সময় দুটি প্রধান ব্যবস্থা রয়েছে: নিরঙ্কুশ দারিদ্র্য পরিমাপ খাদ্য, বস্ত্র এবং বাসস্থানের মতো মৌলিক ব্যক্তিগত চাহিদা পূরণের জন্য প্রয়োজনীয় পরিমাণের সাথে আয়ের তুলনা করে। আপেক্ষিক দারিদ্র্য পরিমাপ করে যখন একজন ব্যক্তি একই সময়ে এবং স্থানে অন্যদের তুলনায় জীবনযাত্রার ন্যূনতম স্তর পূরণ করতে পারে না। এইভাবে আপেক্ষিক দারিদ্র্য সংজ্ঞায়িত করা হয় এক দেশ থেকে অন্য দেশে, বা এক সমাজ থেকে অন্য সমাজে।

গরিব-দুঃখীদের উক্তি

সরকার এবং বেসরকারি সংস্থাগুলি দারিদ্র্য বিমোচনের জন্য বিভিন্ন নীতি ও কর্মসূচি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেছে, যেমন গ্রামীণ এলাকায় বিদ্যুতায়ন বা শহরাঞ্চলে আবাসন প্রথম নীতি। দারিদ্র্য বিমোচনের জন্য আন্তর্জাতিক নীতি কাঠামো টেকসই উন্নয়ন লক্ষ্য 1: “নো দারিদ্র্য” এ সংক্ষিপ্ত করা হয়েছে।

1.” ধনীরা জেতার জন্য টাকার খেলা খেলে। ”  

2. ” যে সমাজের রাস্তায় গরীব মানুষ থাকে সেই সমাজ ব্যর্থ সমাজ!  ”

3. ”  বিশ্বের সবচেয়ে বড় বৈষম্য এখন দরিদ্র মানুষের প্রতি।  ”

4. ”  দরিদ্র মানুষ অন্য কারো মতোই মানুষ। .”   

5. ”  আমি গরিব মানুষকে ভালোবাসার জন্য যা ধনীরা অর্থের বিনিময়ে পেতে পারে তা দেওয়ার চেষ্টা করি। ”  

গরিব-দুঃখীদের ছবি উক্তি

যদিও দারিদ্র্য পরিমাপ ও বিশ্লেষণে অনেক অগ্রগতি সাধিত হয়েছে, বিশ্বব্যাংক সংস্থা দারিদ্র্যের অন্যান্য মাত্রার সূচক চিহ্নিত করতে আরও কাজ করছে। এই কাজের মধ্যে রয়েছে শিক্ষা, স্বাস্থ্য, পরিষেবাগুলিতে অ্যাক্সেস, দুর্বলতা এবং সামাজিক বর্জন ট্র্যাক করার জন্য সামাজিক সূচকগুলি চিহ্নিত করা।

Rahat Ali

I'm Rahat Ali here with you. I write about Informative content. If you are looking for Education, Travel, Telecom, official contact info of any Company, Organization, or Person, let's read my content on this website.
Back to top button
Close