Skip to content

চকবাজার পাইকারি মার্কেট বন্ধের দিন, সাপ্তাহিক ছুটি, কখন খোলে

চকবাজার পাইকারি মার্কেট বন্ধের দিন, সাপ্তাহিক ছুটি, কখন খোলে

আপনি নিশ্চয় জানতে চাচ্ছেন চকবাজার পাইকারি মার্কেট বন্ধের দিন, সাপ্তাহিক ছুটি, কখন খোলে? ঢাকায় অবস্থিত বাংলাদেশের বৃহত্তর মার্কেট চকবাজার পাইকারি মার্কেট। এখান থেকে বাংলাদেশের সর্বত্রে পাইকারি রেটে মালামাল সরবরাহ করা হয়। একসময় বাংলাদেশী পাইকারি ক্রয়-বিক্রয়ের কেন্দ্র হিসেবে ঢাকার চকবাজার বিখ্যাত ছিল। খুব সুলভ মিলে ঢাকার চকবাজারে বাংলাদেশের সকল পণ্য পাইকারি মূল্যে ক্রয় বিক্রয় হয়। সম্মানিত পাঠক বৃন্দ আজকে আপনাদের জন্য আমরা আলোচনা করছি ঢাকায় অবস্থিত চকবাজার মার্কেট সম্পর্কে। ঢাকায় অবস্থিত এই চকবাজার মার্কেট কবে খোলা থাকবে এবং কি কি বার বন্ধ থাকে এ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে এই অনুচ্ছেদে।

বুড়িগঙ্গা নদীর তীরে অবস্থিত ঢাকার চকবাজার মার্কেট। এই মার্কেটটি এ সময় পাইকারি ক্রয় বিক্রয়ের জন্য বিখ্যাত। বাংলাদেশের প্রায় সর্বত্রে প্রোডাক্ট সাপ্লাই করা হতো এখান থেকে খুচরা মূল্যে। ঢাকার চকবাজার মার্কেট থেকে আপনি যে সকল পণ্য ক্রয় করতে পারবেন তার মধ্যে ইলেকট্রনিক পণ্য সামগ্রী, ঘরে ডিজাইনের সামগ্রী, চশমা, ঘড়ি ,ছেলেদের মেয়েদের পোশাক জুতা,  টি-শার্ট ,থ্রি পিস ,দেশি-বিদেশি বিখ্যাত বই পাইকারি পণ্য এছাড়া কসমেটিক জিনিস সমূহ আপনি চকবাজার পাইকারি মার্কেট থেকে পাইকারি ক্রয় করতে পারবেন। এই মার্কেট থেকে ব্যবসায়ীরা পাইকারি রেটে মাল ক্রয় করে দেশের সর্বত্রে ব্যবসা-বাণিজ্য করছে। তাই আজকের এই অনুচ্ছেদে গুরুত্বপূর্ণ এ মার্কেটটি কবে খোলা থাকবে এবং কি কি বা সাপ্তাহিক ছুটি থাকে তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

চকবাজার পাইকারি মার্কেট কোথায় অবস্থিত

চকবাজার পুরান ঢাকা লালবাগে অবস্থিত একটি জনপ্রিয় বাজার। বাংলাদেশে পাইকারি ক্রয় বিক্রয় করার জন্য বিক্রেতাদের কাছে নির্বাচকও মার্কেট হলো ঢাকার চকবাজার। মুঘল আমল থেকে ঢাকায় অবস্থিত এই চকবাজার প্রতিষ্ঠিত হয় এবং পরবর্তীতে মুর্শিদকুলি খাঁ ঢাকার চকবাজার নতুন ডিজাইনে তৈরি করেন পরবর্তী সময়ে উঁচু দেয়াল দিয়ে চকবাজার ঘিরে দিয়েছিল বাজারে প্রবেশের জন্য ১৬ টি গেট তৈরি করা হয়েছিল। ঢাকায় অবস্থিত এই চকবাজার পরবর্তীতে বাংলাদেশের সকল মানুষের কাছে পাইকারি ক্রয় বিক্রয়ের একটি বাজারে পরিণত হয়। এই বাজার থেকে নিত্য সামগ্রী সমূহ যেমন প্রসাধনী কাপড় খেলনা নৃত্য ব্যবহারের সামগ্রী বেকার পণ্য শিল্প কারখানার পণ্য প্লাস্টিক সামগ্রী প্রভৃতি পাইকারি রেটে ক্রয় করা যায়।

চকবাজার পাইকারি মার্কেট কবে বন্ধ থাকে

পাইকারি মূল্যে জিনিসপত্র ক্রয়ের জন্য আমরা ঢাকায় অবস্থিত চকবাজার থেকে নির্বাচিত ভাবে পাইকারি রেটে পণ্য সামগ্রী ক্রয় করতে পারি। চকবাজার মার্কেটটি সপ্তাহে দুদিন ছুটি থাকে একদিন পূর্ণ দিবস ও একদিন অর্ধ দিবস বন্ধ থাকে। মার্কেটটি সপ্তাহে শুক্রবার পূর্ণদিবস এবং শনিবার অর্ধ দিবস বন্ধ থাকে। মার্কেটটি নিয়মিত সকাল আটটা থেকে দোকান খোলা এবং পণ্য ক্রয় বিক্রয় শুরু হয় এবং পরবর্তীতে রাত দশটা অবধি মার্কেটে খোলা থাকে। ঢাকায় অবস্থিত এই চকবাজার থেকে আপনি নির্বাচজ্ঞ ভাবে পাইকারি রেটে পণ্য সামগ্রিক রায় করে ব্যবসা-বাণিজ্য বিস্তার করতে পারেন।

চকবাজার পাইকারি মার্কেট বন্ধের দিন

চকবাজারের পাইকারি মার্কেটটি বন্ধ থাকে সপ্তাহে শুক্রবার এবং শনিবার। শুক্রবার সারাদিন ছুটি থাকে এই মার্কেটটির এবং শনিবার অর্ধ দিবস বন্ধ থাকে। সকাল আটটা থেকে দোকান খুলে রাত দশটা অবধি পণ্য করায় বিক্রয় করা হয় এই মার্কেটে।

চকবাজারে অবস্থিত চকবাজার পাইকারি মার্কেটটি বাংলাদেশের ঐতিহ্য এই মার্কেট থেকে নিত্যদিন পাইকারি রেটে পণ্য সামগ্রী দেশের বিভিন্ন স্থানে ক্রয় বিক্রয় করা হয়। আপনারা চকবাজার মার্কেট থেকে পাইকারি দামে পণ্য কিনে নিন এবং এই মার্কেটে উন্নত বিদেশি ব্রান্ড থেকে শুরু করে সব ধরনের পণ্য পাওয়া যায়।চকবাজার মার্কেট থেকে নিত্য পণ্য সামগ্রী জিনিস ক্রয় করে লাভবান হন। বাংলাদেশি একমাত্র মার্কেটে যেখান থেকে আপনি পাইকারি রেটে জিনিস ক্রয় করতে পারবেন। চলুন তাহলে চকবাজার মার্কেট থেকে নৃত্য পূর্ণ সামগ্রী ক্রয় করি  স্বাচ্ছন্দে ঢাকায় অবস্থিত চকবাজার থেকে পাইকারি রেটে পণ্য কেনার আমন্ত্রণ জানিয়ে আজকে এ পর্যন্তই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Comment Here