BUS

চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া ২০২১

চট্টগ্রাম থেকে কক্সবাজারের যাত্রাপথ খুব সহজ। কক্সবাজার যাওয়ার জন্য চট্টগ্রাম থেকে এসইও নন এসি বাস গুলো পাওয়া যায়। পৃথিবীর সবথেকে বড় বৃহত্তর সমুদ্র সৈকত কক্সবাজার। যেখানে প্রতিদিন অসংখ্য লোকের ভিড় জমায়। বিশেষ করে বিদেশী পর্যটক চট্টগ্রাম থেকে কক্সবাজার বাসে করে পৌঁছে। সেই দেশী ও বিদেশী পর্যটকদের জন্য কক্সবাজার বিলাসবহুল রিসোর্ট সুব্যবস্থা করা হয়েছে। যাত্রা নিরাপদ ও আরামদায়ক ভাবে ভ্রমণ করার জন্য চট্টগ্রাম থেকে কক্সবাজার নন এসি বাস গুলোর মধ্যে উল্লেখযোগ্য স্টারলাইন, রিলেক্স ট্রান্সপোর্ট, সৌদিয়া পরিবহন, সেন্টমার্টিন পরিবহন, মারসা ট্রান্সপোর্ট ও পূরবী পরিবহন।

যাত্রীদের সর্বোচ্চ সেবা দিতে এসি ও নন এসি বাসে স্টাফ সবসময় প্রস্তুত। বাইরে দূষণমুক্ত ধুলাবালি ভেতরে প্রবেশ করতে না পারে তার জন্য ভিতরে এয়ার কন্ডিশন এর ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বেশি তাপমাত্রা রোদ প্রটেক্টেদ জন্য কালো গ্লাস ব্যবহার করা হয়েছে। যাত্রীদের কোন প্রকার সমস্যা না হয়। এই বিলাসবহুল বাস সেবা নিতে চট্টগ্রাম থেকে কক্সবাজার টিকিটের কাউন্টার নাম্বার, টিকিট মূল্য তালিকা, বাসের তালিকা, অগ্রিম সিরিয়াল বুকিং ও প্রয়োজনীয় নাম্বার গুলো জানতে হবে।

চট্টগ্রাম থেকে কক্সবাজার বাস ছাড়ার সময়

চট্টগ্রাম থেকে কক্সবাজার বাস প্রথম ট্রিপ সকাল ০৭.১৫ মিনিট । প্রতি ৩০ মিনিট পর পর একটি করে বাস ছাড়ানো হয়। এই মহাসড়কের যাত্রাপথ দূরত্ব ১৫০ কিলোমিটার। চট্টগ্রাম থেকে কক্সবাজার বাসের সময় লাগে ০৪ ঘণ্টা ১০ মিনিট। অনেক সময় কোনো ত্রুটি হলে বেশি সময় লাগতে পারে। চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশ্যে বিভিন্ন প্রকার বাস যাতায়াত করে। তবে ম্যাক্সিমাম বাস সকাল থেকে যাত্রা শুরু করে।

  • প্রথম ট্রিপ সকাল ০৭.১৫ মিনিট
  • প্রতি ৩০ মিনিট পর পর একটি করে বাস
  • চট্টগ্রাম থেকে কক্সবাজার বাসের সময় লাগে ০৪ ঘণ্টা ১০ মিনিট

ঢাকা টু চট্টগ্রাম বাসের সময়সূচী

মানুষের জীবন যাত্রার মান উন্নতির ফলে রুচি ও চাহিদার পরিবর্তন ঘটেছে। বেশিরভাগ মানুষ বিলাসবহুল বাসগুলোতে ভ্রমণ করতে পছন্দ করে। উচ্চ নিরাপত্তা ও নিরাপদ ভ্রমণের জন্য ভালো কোয়ালিটির বাসগুলো বাছাই করতে হবে। যে সকল বাস গুলো চট্টগ্রাম থেকে কক্সবাজার নিয়মিত ভ্রমণ করে। সেগুলোর তালিকা নিচে প্রকাশ হবে। সঠিক সময়ে কক্সবাজার পৌঁছতে চট্টগ্রাম-কক্সবাজারে সময়সূচি দেখে নিন।

গ্রীন লাইন পরিবহন ঢাকা টু কক্সবাজার ভাড়া

অত্যন্ত ব্যয়বহুল ও আধুনিক সম্পন্ন যাত্রীসেবার নিয়তে গ্রীনল্যান্ড পরিবহন মহাসড়কে নিয়োজিত থাকে। গ্রীন লাইন পরিবহন বাংলাদেশের প্রথম শ্রেণীর বিলাশবহুল বাস। যেখানে হ্যুন্দাই, এসি, হীনো ক্লাস, লাক্সারিয়াস সুপার ও নন এসি বাস সার্ভিস সেবা নিতে পারবেন। গ্রীনল্যান্ড পরিবহন এর প্রতিষ্ঠাতা হাজী আলাউদ্দিন হাত ধরে হাজার ১৯৯০ সালে গ্রীনল্যান্ড পরিবহন যাত্রা শুরু করে। গ্রিন লাইন পরিবহনের ঢাকা বিভাগ কাউন্টার,কক্সবাজার বাস ভাড়া, কাউন্টার ঠিকানা ও যোগাযোগ নাম্বার জানতে নিচের পোস্টে চোখ রাখুন।

ঢাকা- কক্সবাজার – ঢাকা।

ভল্ভো বাস ভাড়া ১৪০০-১৫০০ টাকা

স্ক্যানিয়া বাস ভাড়া ১৮০০-২০০০ টাকা

ডাবল ডেক বাস ভাড়া ২০০০-২২০০ টাকা

চট্টগ্রাম টু কক্সবাজার বাস ভাড়া ২০২১

চট্টগ্রাম থেকে কক্সবাজারের ভাড়া খুবই সীমিত মাত্র ২৫০ টাকা থেকে ৫০০ টাকার মধ্যে কক্সবাজারে পৌঁছানো যাবে। বাসের ক্যাটাগরি অনুযায়ী এসি, নন এসি, হীনো ক্লাস ও হ্যুন্দাই, ডিলাক্স বিলাসবহুল পাস করেছে বাস রয়েছে। খুব অল্প টাকায় একটি টিকিট ক্রয় করে আরামদায়ক ভ্রমণ করা যাবে। নিজের সাধ্যের মধ্যে এসি অথবা নন এসি বাসের টিকিট নিতে পারবেন। আমরা সকল এসি বাসের টিকিটের মূল্য তালিকা নিচে টেবিল আকারে প্রকাশ করব ।এছাড়া যারা স্বল্পমূল্যে চট্টগ্রাম থেকে কক্সবাজার যাত্রা করার কথা ভাবছেন ।তাদের জন্য সীমিত টাকার নন এসি বাস গুলো টিকিটের মূল্য তালিকা প্রদান করেছি। নিজ দায়িত্বে দেখে নিবেন।

চট্টগ্রাম টু কক্সবাজার (নন এসি) বাসের ভাড়া

বাস

টিকিট মূল্য

সেন্টমার্টিন পরিবহন ২৫০ টাকা
দেশ ট্রাভেলস ২৫০ টাকা
পূরবী পরিবহন ২৫০ টাকা
শ্যামলী পরিবহন (এনআর) ২৫০ টাকা
রিলেক্স ট্রান্সপোর্ট ২৫০ টাকা
সউদিয়া কোচ সার্ভিস ২৫০ টাকা
মারসা ট্রান্সপোর্ট ২৫০ টাকা
স্টার লাইন ২৫০ টাকা
ঈগল পরিবহন ২৫০ টাকা
এস আলম  ২৫০ টাকা
শ্যামলী পরিবহন (এসপি) ২৫০ টাকা

চট্টগ্রাম টু কক্সবাজার এসি বাসের ভাড়া

বাস

(এসি) টিকিট  মূল্য

স্টারলাইন ৩৫০ টাকা
সৌদিয়া পরিবহন ৩৫০ টাকা
স্বাধীন ট্রাভেলস ৩৫০ টাকা
পূরবী পরিবহন ৪০০ টাকা
সেন্টমার্টিন ট্রাভেলস ৫০০ টাকা
সেন্টমার্টিন পরিবহন ৬০০ টাকা
গ্রীন লাইন ৬০০ টাকা
স্লিক লাইন ৭৫০ টাকা
সোহাগ পরিবহন রেগুলার ৭০০ টাকা
সোহাগ পরিবহন এক্সকুলুসিভ ৮০০  টাকা
রিলাক্স ট্রান্সপোর্ট ৭৫০ টাকা
দেশ ট্রাভেলস ৮০০ টাকা

Rahat Ali

I'm Rahat Ali here with you. I write about Informative content. If you are looking for Education, Travel, Telecom, official contact info of any Company, Organization, or Person, let's read my content on this website.
Back to top button
Close