Skip to content

চট্টগ্রাম টু কক্সবাজার বাসের ভাড়া, সময়সূচী, অনলাইন টিকেট, কাউন্টার ফোন নাম্বার, ঠিকানা

চট্টগ্রাম টু কক্সবাজার বাসের ভাড়া, সময়সূচী, অনলাইন টিকেট, কাউন্টার ফোন নাম্বার, ঠিকানা

প্রিয় ভিজিটর বন্ধুরা, আশা করি ভালো আছেন। আপনি কি চট্টগ্রাম থেকে কক্সবাজার বাসে ভ্রমণ করতে ভাড়া কত জানতে চাচ্ছেন? এসব বাসের সময়সূচী এবং অনলাইনে টিকিট ক্রয় সহ কাউন্টারের প্রয়োজনীয় ফোন নম্বর ও ঠিকানা জানতে চাচ্ছেন? আপনি যদি এসব বিষয়ের উপর সঠিক তথ্য জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকেন তবে আপনি সঠিক ওয়েবসাইটটিতে পৌঁছাতে সক্ষম হয়েছেন। কারন আমরা চট্টগ্রাম টু কক্সবাজারের বাস ভাড়া, কখন বাস কাউন্টার থেকে যাত্রা শুরু করে, অনলাইনে কিভাবে টিকেট বুকিং করতে হয়, কাউন্টারের অবস্থান ও ঠিকানা, এবংকাউন্টারের প্রয়োজনীয় ফোন নম্বর গুলো নিয়ে বিস্তারিতভাবে এই আর্টিকেলে আলোচনা করেছি। চলুন তাহলে শুরু করা যাক।

চট্টগ্রাম টু কক্সবাজার বাসের ভাড়া

মহানগরী চট্টগ্রামে থেকে ঐতিহ্যবাহী কক্সবাজার যাতায়াতে যেসব বাস নিয়মিত যাতায়াত করে তাদের ভাড়ার সম্পর্কে ধারণা রাখতে হবে আপনাকে। আপনি যদি একদম নতুন হয়ে থাকেন অথবা চট্টগ্রাম থেকে কক্সবাজারে ভ্রমণে নবীন যাত্রী হয়ে থাকেন তাহলে আপনাকে অবশ্যই ভাড়া জেনে টিকেট ক্রয় করা উচিত। সঠিক ভাড়া না জানার কারণে অনেক সময় যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়। কাউন্টারে গিয়ে অথবা অনলাইনে টিকিট ক্রয়ের ক্ষেত্রে আগে থেকেই যদি আপনার বাসগুলোর ভাড়া সম্পর্কে ধারণা থাকে তবে আপনাকে কেউ অতিরিক্ত ভাড়া আদায় করতে পারবে না। তাই আমরা জানিয়ে দিচ্ছি চট্টগ্রাম থেকে কক্সবাজার যেতে বাস ভাড়া কত।

চট্টগ্রাম টু কক্সবাজার বাসের সময়সূচী

চট্টগ্রাম থেকে কক্সবাজার খুব একটা দূরে নয়। তবে এই লাইনের বাসগুলো স্বভাবতই উন্নতমানের। ২০২১ সালে ভাড়া বাড়তি করা হয়েছে। বর্তমানে আরো একধাপ তেলের দাম বাড়ানোর জন্য কিছুটা দাম বাড়ানো হয়েছে। তবে নির্ধারিত সময়ে কক্সবাজার টু চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে কক্সবাজার যাতায়াত করছে এই বাসগুলো। যারা চট্টগ্রাম টু কক্সবাজার যেতে চান তাদের জন্য সুখবর হলো প্রতি ৩০ মিনিটে একটি করে বাজ চলাচল করে এইরুটে। রাত দশটা পর্যন্ত সিডিউল অনুযায়ী অনবরত বাস চলাচল করতে থাকে। আপনি যদি সারাদিন এ যাতায়াত করার সুযোগ পান তবে রাত দশটা পর্যন্ত আপনার এই সুবিধা বজায় থাকবে। তাই নিশ্চিন্তে দিনের যেকোনো সময় রাত দশটা পর্যন্ত বাস পেয়ে যাবেন চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার জন্য।

  • প্রথম ট্রিপ সকাল ০৭.১৫ মিনিট
  • প্রতি ৩০ মিনিট পর পর একটি করে বাস
  • চট্টগ্রাম থেকে কক্সবাজার বাসের সময় লাগে ০৪ ঘণ্টা ১০ মিনিট

চট্টগ্রাম টু কক্সবাজার এসি বাসের ভাড়ার তালিকা

নন এসি বাসগুলোর থেকে এসি বাসগুলোর ভাড়া হালকা বেশি। দশটিও বেশি এসি এক্সপ্রেস বাস যাতায়াত করে চট্টগ্রাম থেকে কক্সবাজার রাস্তায়।বর্তমান সময়ে, এয়ারকন্ডিশন বাসের যাত্রীসংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এসব বাসে আরাম আয়েশে চট্টগ্রাম থেকে কক্সবাজার পৌঁছে যাবেন টেরই পাবেন না। আরামদায়ক ভ্রমণে এসি বাস আরো বাড়ানো হবে বলে খবর পাওয়া গেছে। তো চলুন জেনে নেই চট্টগ্রাম টু কক্সবাজার রুটে কোন কোন এসি বাস চলমান রয়েছে এবং এসব বাসের ভাড়া কেমন জেনে নিন। আমরা চট্টগ্রাম থেকে কক্সবাজার যাতায়াতকারী বাসগুলোর উপর তথ্য সংগ্রহ করেছি। সুস্পষ্ট তথ্যের ভিত্তিতে আমরা একটি সুবিশাল তালিকা করেছি এসি বাসগুলোর ভাড়া নিয়ে। আসুন জেনে নেই এসি বাসগুলোর ভাড়া কত।

বাস (এসি) টিকিট  মূল্য
স্টারলাইন ৩৫০ টাকা
সৌদিয়া পরিবহন ৩৫০ টাকা
স্বাধীন ট্রাভেলস ৩৫০ টাকা
পূরবী পরিবহন ৪০০ টাকা
সেন্টমার্টিন ট্রাভেলস ৫০০ টাকা
সেন্টমার্টিন পরিবহন ৬০০ টাকা
গ্রীন লাইন ৬০০ টাকা
স্লিক লাইন ৭৫০ টাকা
সোহাগ পরিবহন রেগুলার ৭০০ টাকা
সোহাগ পরিবহন এক্সকুলুসিভ ৮০০  টাকা
রিলাক্স ট্রান্সপোর্ট ৭৫০ টাকা
দেশ ট্রাভেলস ৮০০ টাকা

চট্টগ্রাম টু কক্সবাজার নন এসি বাসের ভাড়ার তালিকা

সবার দ্বারা সম্ভব হয়ে ওঠে না এসি বাসে যাতায়াত করার। বাংলাদেশ মধ্যম আয়ের দেশ। টুরিস্ট এর জন্য যতজন লোক যাতায়াত করে এর থেকে বেশি যাতায়াত করে কাজের উদ্দেশ্যে কিংবা জরুরি প্রয়োজন। তাই বাংলাদেশের স্বল্প আয়ের মানুষগুলো নন এসি বাস্কে যাতায়াতের মাধ্যম হিসেবে বেছে নেন। এসি বাসের তুলনায় নন এসি বাসের ভাড়া তুলনামূলক অনেক কম। তাই এসব বাসের প্রতি যাত্রীদের চাহিদা অনেক বেশি আসুন জেনে নেই নন এসি বাস গুলোর ভাড়ার তালিকা সম্পর্কে।

বাস টিকিট মূল্য
সেন্টমার্টিন পরিবহন ২৫০ টাকা
দেশ ট্রাভেলস ২৫০ টাকা
পূরবী পরিবহন ২৫০ টাকা
শ্যামলী পরিবহন (এনআর) ২৫০ টাকা
রিলেক্স ট্রান্সপোর্ট ২৫০ টাকা
সউদিয়া কোচ সার্ভিস ২৫০ টাকা
মারসা ট্রান্সপোর্ট ২৫০ টাকা
স্টার লাইন ২৫০ টাকা
ঈগল পরিবহন ২৫০ টাকা
এস আলম  ২৫০ টাকা
শ্যামলী পরিবহন (এসপি) ২৫০ টাকা

চট্টগ্রাম টু কক্সবাজার কাউন্টার নম্বর

আপনি যদি এই রুটে নিয়মিত চলাচল করেন কিংবা প্রথম কক্সবাজার যাওয়ার সংকল্প করে থাকেন। তবে আপনাকে এই বাসের টিকেট ক্রয় করার জন্য কিংবা বাসের নিয়ম-কানুন ও সময়সূচী জানার জন্য কাউন্টারের নম্বরের দরকার হবে। আর এই গুরুত্বপূর্ণ তথ্যটি আমরা আলোচনা করেছি এই পোস্ট। আমাদের পোস্টে দেয়া এই রোডে চলাচল কারি বাসগুলোর কাউন্টার নাম্বার পেয়ে যাবেন। এ সকল নম্বরে যোগাযোগ করে আপনার পছন্দের বাসে নিরাপদ ভ্রমণ করতে পারবেন।

আমরা চেষ্টা করেছি চট্টগ্রাম থেকে কক্সবাজার গামী বাসগুলোর সময়সূচী ঠিকানা ও প্রয়োজনীয় নম্বর সম্পর্কে আলোচনা করতে। এ ব্যাপারে আরো বিস্তারিত জানতে আমাদের পোস্টে কমেন্ট করতে পারেন।

Comment Here