স্ট্যাটাস

চোখের পানি নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা

পৃথিবীতে প্রতিটি মানুষের গুরুত্বপূর্ণ একটি অঙ্গ হচ্ছে চোখ। যাকে একজন মানুষের জীবনের অমূল্য সম্পদের সাথে তুলনা করা হয়। প্রতিটি মানুষের মনের সাথে এই চোখের সম্পর্ক রয়েছে। একজন মানুষের বুকে চাপা কষ্টগুলো ও মনের যন্ত্রণাগুলো চোখের পানির মাধ্যমে ঝরে পড়ে। চোখের পানিতে একজন মানুষের বিভিন্ন ধরনের অনুভূতি মিশ্রিত থাকে। তাইতো চোখের পানির মূল্য প্রতিটি মানুষের কাছে অনেক দামি। এজন্য আমরা আজকে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে চোখের পানি নিয়ে স্ট্যাটাস ও ক্যাপশন সম্পর্কিত এই পোস্টটি। আমাদের এই পোস্টটিতে আপনাদের মাঝে তুলে ধরার জন্য চোখের পানি নিয়ে সুন্দর সুন্দর বেশ কিছু স্ট্যাটাস উক্তি ও ক্যাপশন প্রকাশ করা হয়েছে। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে চোখের পানি নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো সংগ্রহ করে আপনার ব্যক্তিগত জীবনে বিভিন্ন প্রয়োজনে ব্যবহার করতে পারবেন।

প্রতিটি মানুষের কাছে অমূল্য রত্ন হচ্ছে তার চোখ। যার মাধ্যমে একজন মানুষ পৃথিবীর সকল আলো-বাতাস বায়ু ও সৌন্দর্য উপভোগ করতে পারে। মানুষের দেহের গুরুত্বপূর্ণ অঙ্গ হচ্ছে চোখ। চোখে মানুষের মনের সাথে তুলনা করা হয়। কেননা চোখ প্রতিটি মানুষের মনের কথা সুন্দরভাবে বর্ণনা করে থাকে। চোখের নিজস্ব ভাষা রয়েছে যার মাধ্যমে একজন মানুষ নিজের মনের অনুভূতিগুলো চোখের ভাষায় প্রকাশ করে থাকে। মনের সাথে চোখের গভীর সম্পর্ক রয়েছে। ব্যক্তিগত জীবনে একজন মানুষ যখন নিজের মনে কষ্ট অনুভব করে থাকে এবং বুকের ভেতর চরম যন্ত্রণা অনুভব করে থাকে। তখন চোখের মাধ্যমে মানুষের এই যন্ত্রণা গুলো ফুটে উঠে এমনকি চোখের পানির মাধ্যমে মানুষ তার মনের কষ্টগুলোকে শেয়ার করে থাকে। চোখের পানিতে শুধুমাত্র মানুষের পানি থাকে না বরং এখানে মিশ্রিত থাকে হাজারো অনুভূতি এবং বুকে চাপা আর্তনাদ। তাইতো প্রতিটি মানুষের কাছে চোখের পানির মূল্য অনেক দামি। চোখের পানি মূলত সর্বদা সত্যি প্রকাশ করে থাকে।

চোখের পানি নিয়ে উক্তি

প্রতিটি মানুষ মনে কষ্ট পেলে কিংবা জীবনে খুব বেশি যন্ত্রণা পেলে চোখের পানির মাধ্যমে মনের কষ্টগুলো কমিয়ে থাকে। কেননা চোখের পানির মাধ্যমে বুকে চাপা কষ্টগুলোকে সহজেই কমানো সম্ভব। প্রতিটি মানুষের চোখের পানিতে হাজারো অনুভূতি মিশ্রিত থাকে। তাইতো এই চোখের পানি প্রতিটি মানুষের কাছে অনেক দামি। এজন্য অনেকেই অনলাইনে চোখের পানি নিয়ে জ্ঞানী গুণীজনদের উক্তিগুলো অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে তুলে ধরা হয়েছে আমাদের ওয়েবসাইটে চোখের পানি নিয়ে উক্তি সম্পর্কিত এই পোস্টটি। যেখানে আমরা আপনাদের মাঝে বিখ্যাত মনীষীদের চোখের পানি নিয়ে উক্তিগুলো তুলে ধরব। আপনি আজকের এই উক্তিগুলো আপনার প্রয়োজন মত ব্যবহার করতে পারবেন। নিচে চোখের পানি নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

খের দিকে তাকিয়েই আপনি কখনো মিথ্যা কথা বলতে পারবেন না। এটা করার জন্য আপনাকে অবশ্যই অন্যদিকে তাকাতে হবে।
-হূমায়ুন আহমেদ

চোখের আলোয় ভুবন ভরাতে হবে যে তোমায়! জানি তুমি পারবে।
– সংগৃহীত

চোখের ভাষা বোঝে ক’জন? যে বোঝে তার মতো আপন আর কেউ হয় না। চোখ যে মনের কথা বলে।
– সংগৃহীত

তোমার ওই চোখের পরশ আমার সবচাইতে প্রিয়। প্রথম পরশেই মাত করে দিয়েছো আমায়।
– সংগৃহীত

চোখের বদলায় চোখ দাবি করলে এক সময় এই পুরো পৃথিবী অন্ধ হয়ে যাবে।
– মহাত্মা গান্ধী

চোখের পানি নিয়ে স্ট্যাটাস

অনেকেই সোশ্যাল মিডিয়ায় চোখের পানি নিয়ে স্ট্যাটাস গুলো শেয়ার করার জন্য অনলাইনে চোখের পানি নিয়ে স্ট্যাটাস গুলো খুজে থাকেন। তাদের জন্য আজকে তুলে ধরলাম আমাদের ওয়েবসাইটে চোখের পানি নিয়ে স্ট্যাটাস সম্পর্কিত এই পোস্টটি। যেখানে আপনাদের উদ্দেশ্যে চোখের পানি নিয়ে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরা হয়েছে। আজকের এই স্ট্যাটাস গুলো আপনি বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। এছাড়া আমাদের আজকের এই স্ট্যাটাস গুলোতে আপনাদের উদ্দেশ্যে চোখের পানির গুরুত্ব তুলে ধরার জন্যই শেয়ার করা হয়েছে। তাই আপনারা যারা চোখের পানি নিয়ে স্ট্যাটাস গুলো দেওয়ার জন্য খুঁজে বেড়াচ্ছেন তারা আমাদের এই স্ট্যাটাস গুলো দেখে নিন।

প্রত্যেক মহান ব্যক্তির পিছনেই একজন নারী সর্বদাই নজড় রেখে চলেছেন।
– জিম ক্যারি

আমরা চোখ দিয়েই কথা বলি। আমাদের সবাই বুঝতে পারে না।
– সংগৃহীত

কান্না করে চোখ ঝাপসা করে ফেলো না। চোখের যে অনেক কাজ বাঁকি!
– সংগৃহীত

চোখের যে ভাষা রয়েছে তা কখনো পরিবর্তন হয় না কেননা তা সর্বত্রই একই।
– জর্জ হার্বার্ট

চোখের পানি নিয়ে ক্যাপশন

পাঠক বন্ধুরা এখন আমরা আপনাদের উদ্দেশ্যে চোখের পানি নিয়ে ক্যাপশন গুলো উপস্থাপন করব। কেননা অনেকেই নিজের মনের যন্ত্রণা গুলোকে চোখের পানির ক্যাপশন গুলোর মাধ্যমে প্রকাশ করার আগ্রহ প্রকাশ করে থাকেন। তাদের জন্য আজকে আমাদের ওয়েবসাইটে চোখের পানি নিয়ে বেশ কিছু ক্যাপশন তুলে ধরা হয়েছে যেগুলো একজন মানুষের মনের কষ্টের সাথে মিল রেখে তৈরি করা হয়েছে। আপনারা আজকের এই ক্যাপশনগুলো সংগ্রহ করে ফেসবুক হোয়াটসঅ্যাপ কিংবা ইনস্টাগ্রামে আপনার মনের যন্ত্রণা গুলো শেয়ার করার জন্য এই ক্যাপশন গুলো ব্যবহার করতে পারবেন। আপনার পরিচিত প্রতিটি মানুষের মাঝে চোখের পানি নিয়ে ক্যাপশন গুলো শেয়ার করতে পারবেন। নিচে চোখের পানি নিয়ে ক্যাপশন গুলো উপস্থাপন করা হলো:

চোখের দিকে তাকিয়েই আপনি কখনো মিথ্যা কথা বলতে পারবেন না। এটা করার জন্য আপনাকে অবশ্যই অন্যদিকে তাকাতে হবে।

চোখের আলোয় ভুবন ভরাতে হবে যে তোমায়! জানি তুমি পারবে।

চোখের ভাষা বোঝে ক’জন? যে বোঝে তার মতো আপন আর কেউ হয় না। চোখ যে মনের কথা বলে।

তোমার ওই চোখের পরশ আমার সবচাইতে প্রিয়। প্রথম পরশেই মাত করে দিয়েছো আমায়।

চোখের বদলায় চোখ দাবি করলে এক সময় এই পুরো পৃথিবী অন্ধ হয়ে যাবে।

Comment Here