উক্তি

জীবন নিয়ে সেরা উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস ও বানী

জীবন মানুষকে কখনো হাসায়, কখনো কাঁদায়, কখনো বা বিভিন্ন রূপ ধারণ করে। জীবন বাস্তবতায় চলতে গেলে নানা ধরনের সমস্যা উপেক্ষা করে জীবন যুদ্ধে জয়ী হতে হয়। আজকে আমরা কথা বলতে চাচ্ছি জীবন নিয়ে উক্তি। প্রত্যেকটি মানুষের জীবনে নানা রকম কাহিনী গল্প থাকে, সেগুলোকে সুন্দরভাবে উপস্থাপন করতে চাইলে আমাদের দেওয়া উক্তি গুলো ফলো করতে পারেন।

যে সকল বন্ধুগণ নিয়মিত ফেসবুক ব্যবহার করেন তারা জীবন নিয়ে উক্তি গুলো অনলাইনে খুঁজেন ! আপনাদের সাহায্য করতে আজকে আমরা পোস্টে জনপ্রিয় জীবন নিয়ে উক্তি গুলো সংগ্রহ করতে পেরেছি।

জীবন নিয়ে উক্তি

জীবনের উত্থান-পতন সফলতা বিফলতা একে অপরের পরিপূরক। জীবনের নানা ধরনের ব্যর্থতা গল্প ও কাহিনী হয়ে যায়। সেই সুন্দর মুহূর্তগুলোকে উক্তি সাথে তাল মিলিয়ে আপনারা যারা জীবন নিয়ে উক্তি গুলো খুজতেছেন। তাদের যেন আজকে আমরা সুন্দর সুন্দর পছন্দের জীবন নিয়ে উক্তি গুলো সংগ্রহ করে রেখেছি নিচে তা দেখতে পারবেন।

কাউকে কষ্ট দিলে দুঃখ পেতে হয় সেটা আজ হোক অথবা কাল

 হাজারটা সুখের স্মৃতি একটি কষ্টকে মুছে ফেলতে পারে না… কিন্তু, একটা কষ্ট হাজারটা সুখের স্মৃতি মুছে দিতে পারে। এটিই জীবনের সবচেয়ে নিষ্ঠুর সত্যি।

যখন আপনার পকেটে অনেক টাকা থাকে, তখন আপনি ভুলে যান আপনি কে। কিন্তু যখন তোমার পকেটে টাকা থাকবে না, তখন সারা পৃথিবী ভুলে যাবে আপনি কে! — বিল গেটস।

জীবন মানে ক্রমাগত, মৃত্যুর দিকে এগিয়ে যাওয়া।— হুমায়ুন ফরিদী “ 

জীবনে সব লড়াই একাই লড়তে হয়, মানুষ কেবল সান্ত্বনাই দিয়ে যায়, সাথে কেউ থাকেনা ।— সংগৃহীত

জীবন নিয়ে স্ট্যাটাস

বর্তমান সময়ে আধুনিক যুগের প্রত্যেকটি মানুষ সোশ্যাল মিডিয়ার সাথে যুক্ত রয়েছে। জীবন নিয়ে সেরা স্ট্যাটাস গুলো জানতে আজকের পোস্টে চোখ রাখুন। আমরা আপনাদেরকে জানিয়ে দেবো কিভাবে জীবন নিয়ে স্ট্যাটাস গুলো লিখবেন। আমরা আপনাদের জন্য সেরা সেরা জীবন নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করেছি এবং এই পোস্টে আপলোড করেছি। আশা করি এই জীবন নিয়ে স্ট্যাটাস গুলো সবার পছন্দ হবে।

“ আপনি কোথা থেকে এসেছেন তা নয়। আপনি যেখানে যাচ্ছেন সেটাই গুরুত্বপূর্ণ।” – এলা ফিটজেরাল্ড “ 

“সাফল্যের রহস্য হল উদ্দেশ্যের প্রতি স্থিরতা।” – বেঞ্জামিন ডিজরালি “

“জীবন শুধু পেছনের দিকেই বোঝা যায়; কিন্তু এটা অবশ্যই সামনের দিকে বাঁচতে হবে।” – সোরেন কিয়েরকেগার্ড “ 

স্তব্দ রাতগুলো একসময় হাসিতে পূর্ণ থাকতো, আজ নীরবতায় পূর্ণ থাকে। “ 

ওই ভালোবাসা কাউকে দিওনা যে ভালোবাসা শুধু তাকে কাঁদাবে। “ 

প্রত্যেক মানুষই প্রেমে পরে, কেউ প্রকাশ করে, কেউবা লুকিয়ে রাখে । “ 

জীবনের সর্বাধিক সুখ আনন্দ হল ভালবাসা।” – ইউরিপাইডস “ 

জীবনের সবচেয়ে চলমান এবং জরুরী প্রশ্নটি হলো , আপনি অন্যের জন্য কী করছেন? – মার্টিন লুথার কিং

আমি আগে নষ্ট করেছি সময়, এখন সময় নষ্ট করছে আমায় । – বিখ্যাত লেখক শেকসপীয়ার। “ 

জীবন নিয়ে বাণী

বিখ্যাত ব্যক্তির জীবন নিয়ে পড়াশোনা ও জানলে বুঝতে পারবেন তাদের জীবন কতটা কষ্ট পোহাতে হয়েছে।মানুষের জীবন চলতে গেলে মোটিভেশন গল্প অনুসরণে প্রয়োজন পড়ে। তাই আমরা বিখ্যাত ব্যক্তিদের জীবন সংক্রান্ত উক্তি গুলো বাণী গুলো ও মূল্যবান কথাগুলো সংগ্রহ করেছি ও আপনাদের সাথে শেয়ার করতেছি।

“জীবনে যেকোনো কিছুকে অর্জন করতে গেলে, এই তিনটে গুরুত্বপূর্ণ জিনিসের প্রয়োজন – কঠোর পরিশ্রম, দৃঢ়তা এবং সাধারণ জ্ঞান।” – টমাস আলভা এডিসন

“সেই যথার্থ মানুষ যে জীবনের পরিবর্তন দেখেছে এবং পরিবর্তনের সাথে নিজেকেও পরিবর্তন করেছে।” – বায়রন “ 

“যত বেশী দিন বাঁচবে ততো বেশী হৃদয় বিদারক অভিজ্ঞতা ঘটবে।” – এডমন্ড বার্ক “ 

সবসময় সদয় মনের অধিকারী হন, নির্দয় তো শয়তানেরা হয়। “ 

কঠিন জিনিস করার চেষ্টা করুন। আপনার যদি মনে হয় যে, আপনি পাড়বেন না তবুও চেষ্টা করুন। কারণ কঠিন চেষ্টা করলেই সহজ আরও বেশি সহজ হয়ে যাবে। “ 

উদার মনোভাবাপন্ন ব্যক্তিত্বের অধিকারী হওয়ার চেষ্টা করুন। “ 

জীবনকে ভালবাসুন। ভালবাসতে ভালবাসুন। ভালবাসায় কিছু উন্মাদনা থাকবেই। কিন্তু সব উন্মাদনায়ই কিছু আন্তরিকতা মিশে থাকে। “ 

 দুঃসময়ের অন্ধকার কখনো কখনো আমাদের জীবনের সবচেয়ে উজ্জ্বল মুহূর্তটির দ্বার খুলে দেয়। “ 

জীবন মানে নিরন্তর ছুটে চলা.. পদে পদে বাধা-বিপত্তি, প্রতিকূলতায় রক্তাক্ত ক্ষতবিক্ষত হওয়া, সে ক্ষত মুছে আবার প্রবল আগ্রাসে ঝাঁপিয়ে পড়া.. সংগ্রাম এবং সাফল্য – এই তো জীবন! “ 

আমরা সবসময় চেষ্টা করি শ্রোতাদের সেরা জিনিস গুলো উপস্থাপন করে দিতে। আজকে জীবন নিয়ে যে সকল এগুলো প্রকাশ করেছি আশা করি সবার ভালো লেগেছে। জীবনে আরও কিছু তথ্য জানতে চাইলে কমেন্ট বক্সে জানাতে পারেন এবং এই পোস্টটি শেয়ার করুন। আমরা বাস্তব জীবন নিয়ে কিছু কথা জানাতে পেরে আমরাও আনন্দিত। আরো জীবনী ও বিস্তারিত জানতে হলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Rahat Ali

I'm Rahat Ali here with you. I write about Informative content. If you are looking for Education, Travel, Telecom, official contact info of any Company, Organization, or Person, let's read my content on this website.
Back to top button
Close