Skip to content

ঢাকা টু বরগুনা বাসের সময়সূচী ২০২৩, ভাড়া, অনলাইন টিকিট

ঢাকা টু বরগুনা বাসের সময়সূচী

ঢাকা থেকে বরগুনা বাসে ভ্রমণ করার উদ্দেশ্য নিয়ে যারা ভ্রমণ সহযোগী গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানার আগ্রহ প্রকাশ করে আমাদের আর্টিকিলে অবস্থান করছেন তাদেরকে জানাচ্ছি স্বাগতম। নিয়মিত আপনাদের বিভিন্ন ধরনের তথ্য দিয়ে সহযোগিতা করার উদ্দেশ্য নিয়ে উপস্থিত হয়ে থাকি আমরা। আজকের আলোচনার মাধ্যমে আপনাদেরকে ঢাকা টু বরগুনা বাসের সময়সূচির পাশাপাশি ভাড়া অনলাইন টিকিট ক্রয়ের পদ্ধতির সম্পর্কে জানিয়ে সহযোগিতা করব। অর্থাৎ বিশেষেই আলোচনা সাথে থাকার মাধ্যমে টাইটেলে উল্লেখিত সকল বিষয় সম্পর্কে জানতে সক্ষম হবেন। প্রতিদিন অসংখ্য মানুষ ঢাকা থেকে বরগুনা এবং বরগুনা থেকে ঢাকা যাত্রা করে থাকে। বিভিন্ন প্রয়োজনে যাত্রা করে থাকেন এই রোডে চলাচল করে বাসের মতোই আরো বেশ কিছু পরিবহন। যেহেতু দীর্ঘ পথ তাই খুব সহজেই মানুষ পরিবহনের ক্ষেত্রে বাস নির্ধারণ করে থাকে। এক্ষেত্রে বাস ভ্রমণের জন্য প্রয়োজনীয় যে সমস্ত তথ্য জানা গুরুত্বপূর্ণ সেই সমস্ত তথ্যই সুন্দরভাবে উপস্থাপন করব আপনাদের মাঝে।

পাঠক বন্ধুগণ আমরা সকলেই জানি বাংলাদেশে দীর্ঘ পথ ভ্রমণের জন্য বহুল ব্যবহৃত পরিবহন হচ্ছে বাস। এক্ষেত্রে দীর্ঘ পথ যাত্রা উদ্দেশ্যে পরিবহন হিসেবে খুব সহজেই নির্ধারণ করে থাকে বাস। এক্ষেত্রে সকল রোডে একাধিক বাস চলাচল করে থাকেন বাসের সময়সূচি এবং ভাড়ায় রয়েছে অনেক ভিন্নতা। একেক বাস একেক ধরনের ভাড়া নির্ধারণ করেছে মূলত যাত্রীসেবার উপর ভিত্তি করে ভাড়া নির্ধারণ করা হয়ে থাকে। ভাড়ার পাশাপাশি সময়সূচির উপর গুরুত্ব প্রদান করে থাকেন অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি যারা জরুরি প্রয়োজনে ভ্রমণ করেন। প্রয়োজনীয় সেই সমস্ত বিষয় সম্পর্কে জেনে নিন এখান থেকে।

ঢাকা টু বরগুনা বাস এর সময়সূচী ২০২৩

ভ্রমণের ক্ষেত্রে সময়সূচি সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে কিছু কিছু ক্ষেত্রে এটি বেশ গুরুত্ব পেয়ে থাকে এর কারণ অনেকেই রয়েছে যারা গুরুত্বপূর্ণ কাজে সঠিক সময়ে গন্তব্য স্থানে পৌঁছানোর জন্য সময়সূচির প্রতি বিশেষ গুরুত্ব প্রদান করেন। এক্ষেত্রে কোন বাসটি কখন যাত্রা শুরু করে এবং কোন সময়ের মধ্যে যাত্রা শেষ করে এই বিষয়ে সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে থাকে। গন্তব্য স্থানে পৌঁছানোর বিষয়টি সঠিকভাবে বলার সুযোগ নেই এর কারণ রোডে অনেক সময় ট্রাফিক সমস্যার কারণে কিছুটা সময় কম বেশি হয়ে থাকে তবে যাত্রা শুরু সময় কি অবশ্যই নির্ধারিত রয়েছে। নিজে তুলে ধরা হচ্ছে ঢাকা টু বরগুনা বাসের সময়সূচী। আপডেট সময়সূচী টি দিয়ে আপনাদের সহযোগিতা করা হচ্ছে।

বাসের নাম ছাড়ার স্থান ও সম্ভাব্য সময় যাত্রীপ্রতি ভাড়া আসন সংখ্যা মোবাইল নম্বর
 

 

সাকুরা পরিবহন

গাবতলী

সকাল-৮.৪৫

রাত্র-৮.৪৫

৫০০/- ৪০ ০১১৯০৬৫৮৭৭২
সায়দাবাদ সকাল-৮.৩০

রাত্র-৮.৩০

৪৫০/- ৪০ ০১৭২৫০৬০০৩৩
 

মিয়া পরিবহন

সায়দাবাদ

রাত্র-৮.৩০

৩০০/- ৪৫ ০১৭১১৯৪৭৭৮৩
 

আবদুল্লাহ পরিবহন

সায়দাবাদ সকাল-৮.৩০

রাত্র-৮.৩০

৩০০/- ৪৫ ০১৭১০৬২৫৮০৯

০১৯১২৪২৮৭৯০

 

সুগন্ধা পরিবহন

সায়দাবাদ সকাল-৭.৩০ সকাল-৮.৩০

রাত্র-৭.৩০

রাত্র-৮.৩০

২২০/- ৫১  
 

পটুয়াখালী এক্সপ্রেস

রাইনখোলা সকাল-৮.০০

রাত্র-৮.০০

৩৫০/-  

৪০

০১৭২৪৯৪৫৬০৮

০১৯১৫৬১৭৪৫৫

০৪৪৭৩৪০০১৭০

 

মেঘনা পরিবহন

সকাল-৭.৩০

রাত্র-৮.২০

২৫০/- ৫০

 

০৪৪৭৪৮০০১৮৩
 

সৌদিয়া পরিবহন

চট্রগ্রাম

বেলা -২.০০

৬৫০/- ৪০  

ঢাকা টু বরগুনা বাস ভাড়া

সচেতন ব্যক্তিগণ পরিবহন খরচ সহ আরো বেশি কিছু বিষয় সম্পর্কে যাত্রার পূর্বে জানার আগ্রহ প্রকাশ করে। আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা যাত্রা শুরুতে ভ্রমণ খরচ সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন এক্ষেত্রে অন্যান্য পরিবহনের সাথে তুলনা করে থাকেন তাই আমরা আমাদের আজকের আলোচনায় ঢাকা টু বরগুনা চলাচল করেন এমন সকল বাসের ভাড়া আপনাদের মাঝে তুলে ধরব। আমরা সকলেই জানি এই পথে একাধিক বাস চলাচল করে এর মধ্যে রয়েছে এসি এবং নন এসি। এই দুইটি শ্রেণী ভেদে বাসের ভাড়া ভিন্ন হয়ে থাকে পাশাপাশি একই শ্রেণির ক্ষেত্রে কিছু বাস রয়েছে যেগুলো উন্নত সেবা প্রদান করে এক্ষেত্রে কিছুটা কম বেশি হয় ভাড়ার ক্ষেত্রে ।

ঢাকা থেকে বরগুনা বাস ভাড়া ৩৫০ টাকা থেকে ৬৫০ টাকা পর্যন্ত।

ঢাকা টু বরগুনা বাস অনলাইন টিকিট

ঢাকা টু বরগুনা ভ্রমণ করতে চাইলে অনলাইনে টিকিট করার সুযোগ থাকছে। বর্তমান সময়ে সকল ক্ষেত্রে মানুষ অনলাইনে ব্যবহারের প্রতি গুরুত্ব প্রদান করছে। বর্তমান সময়ে মানুষ অনলাইন ব্যবহারের প্রতি বেশ আগ্রহ প্রদান করে থাকেন এর কারণ মানুষ বুঝতে শিখেছে অনলাইনের মাধ্যমে অনেক কঠিন কাজ খুব সহজেই বাসায় থেকে সম্পূর্ণ করা সম্ভব। তাই সকল ক্ষেত্রে অনলাইন ব্যবহারে গুরুত্ব প্রদান করছে অনেকেই রয়েছে যারা বাস ট্রেনের টিকিট অনলাইনে করার আগ্রহ প্রকাশ করেন। তাদের জন্যই আমরা আমাদের আলোচনায় ঢাকা টু বরগুনা বাসের অনলাইন টিকিট ক্রয় এর প্রক্রিয়া সম্পর্কে জানাচ্ছি।

Comment Here