স্ট্যাটাস

নববর্ষের আগের সন্ধ্যা স্ট্যাটাস, শুভেচ্ছা বার্তা, এসএমএস ২০২৩

প্রিয় পাঠক বন্ধুরা আশা করি আপনারা সবাই ভাল আছেন। পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের সকলকে সহায়তা করার জন্য আমাদের ওয়েব সাইটে নিয়ে এলাম নতুন একটি নিবন্ধ। আমাদের আজকের নিবন্ধে আমরা আপনাদের মাঝে তুলে ধরার জন্য নিয়ে এসেছি বেশ কিছু নববর্ষের আগের সন্ধ্যা স্ট্যাটাস শুভেচ্ছা বার্তা ও এসএমএস। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে নববর্ষের আগের সন্ধায় স্ট্যাটাস শুভেচ্ছা বার্তা ও এসএমএস গুলো সংগ্রহ করে আপনি সকলের মাঝে নববর্ষের আগে সন্ধ্যা শুভেচ্ছা জানাতে পারবেন। আপনাদের সকলের সুবিধার্থে আমাদের এই পোস্টটিতে আমরা নববর্ষের আগে সন্ধ্যা স্ট্যাটাস এসএমএস ও শুভেচ্ছা বার্তা গুলো সুন্দরভাবে সাজিয়েছি। আপনারা আমাদের আজকের এই পোস্টটি ফলো করলে সহজেই সকল ধরনের নববর্ষের আগের সন্ধ্যা স্ট্যাটাস এসএমএস ও শুভেচ্ছা বার্তা সংগ্রহ করতে পারবেন। আশা করি আমাদের এই পোস্টটি আপনাদের সকলের দৃষ্টি আকর্ষণ করবে।

নববর্ষ বলতে মূলত বাংলা বর্ষ পঞ্জিকার নতুন বছরের শুরু কে বোঝায়। নববর্ষ শব্দটি বাংলা একটি শব্দ। এটি শুধুমাত্র বাংলা বছরের ক্ষেত্রে ব্যবহার করা হয়। ইংরেজি থেকে হ্যাপি নিউ ইয়ার বলা হয়ে থাকে যা ইংরেজি বছরের শুরুতে অর্থাৎ ইংরেজি নতুন বছরের শুরুতে বলা হয়ে থাকে। নববর্ষ পহেলা বৈশাখে ঘিরে সৃষ্টি হয়েছে। এটি বাঙালির ইতিহাসে প্রাচীনতম একটি সংস্কৃতি। প্রাচীনকাল থেকে বাঙালি সংস্কৃতিতে নববর্ষের শব্দটি বহু পরিচিত ও জনপ্রিয় একটি শব্দ। নববর্ষের শব্দটির মাঝে বাঙ্গালীরা বাংলা নতুন বছরকে পহেলা বৈশাখ অর্থাৎ বছরে মেলা ও জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বরণ করে থাকে। নববর্ষের এই মেলায় বাঙালি সংস্কৃতিকে সম্মান জানানো হয় এবং সংস্কৃতির প্রতিটি অংশকে স্মরণ করা হয়। পহেলা বৈশাখের মেলাটি বাঙালি সংস্কৃতি চর্চার প্রথম একটি অংশ। কেননা এর মাধ্যমেই নতুন প্রজন্মের প্রতিটি মানুষ বাঙালি সংস্কৃতির প্রধান অংশ নববর্ষের গুরুত্ব ও উৎপত্তি সম্পর্কে জানতে পারে। নববর্ষের এই দিনে অর্থাৎ নতুন বছরের আগমনে প্রতিটি মানুষ তার আপনজনদের নববর্ষের সাদর সম্ভাষণ জানিয়ে থাকে।

নববর্ষের আগের সন্ধ্যা স্ট্যাটাস

অনেকে ই নিজের বন্ধুদেরকে নববর্ষের আগের সন্ধ্যার শুভেচ্ছা জানিয়ে থাকে। তাদের জন্য আমাদের ওয়েবসাইটে আজকে নিয়ে এসেছি নববর্ষের আগে সন্ধ্যা স্টাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে তুলে ধরার জন্য বেশ কিছু নববর্ষের আগের সন্ধ্যা স্টাটাস কেমন করেছি। আমাদের এই পোস্ট থেকে নববর্ষের আগের সন্ধ্যা স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার আত্মীয়-স্বজন ও বন্ধুদের মাঝে নববর্ষের আলো শুভেচ্ছা জানাতে পারবেন। আমাদের আজকের এই নববর্ষের আগের সন্ধ্যা স্ট্যাটাস গুলো আপনার বন্ধুদেরকে শেয়ার করে দিতে পারবেন। তাই আপনারা যারা নববর্ষের আগের সন্ধ্যা স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে চান তারা আমাদের ওয়েবসাইট টি ভিজিট করুন। নিচে নববর্ষের আগের সন্ধ্যা স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

সব খারাপ স্মৃতিকে
পুরনো দুঃখ হিসেবে ভুলে যাও,
নতুন বছর শুরু করো
নতুন আশা আর প্রতিজ্ঞা দিয়ে,
শুভ নববর্ষ

আবার আসলো বৈশাখ মাস ,
চৈতের অসবানে
নববর্ষের নতুন হাওয়া,
উষ্ণতা দিল প্রানে ।

আজকে এই শুভ দিনে
কত খুশি কত সাজ।
আজকে এই শুভ দিনে
ভুলে যাও সব কাজ।
শুভ নববর্ষ

নতুন আশা নতুন প্রান,
নতুন সুরে নতুন গান।
নতুন জীবনের নতুন আলো,
নতুন বছর কাটুক ভালো।
শুভ বাংলা নববর্ষ

নববর্ষ আগের সন্ধ্যা এস এম এস

অনেকেই প্রিয় জনদের নববর্ষের সন্ধ্যা শুভেচ্ছা বিভিন্ন ভাবে জানিয়ে থাকে। অনেকেই আবার মোবাইল ফোনে এসএমএস বা মেসেজের মাধ্যমে বন্ধুদের অথবা প্রিয় জনদের নববর্ষের আগে সন্ধ্যা শুভেচ্ছা জানিয়ে থাকে। অনেক সময় তারা মুঠোফোনে নববর্ষের আগে সন্ধ্যা শুভেচ্ছা জানানোর জন্য সন্ধ্যা এসএমএস গুলো অনলাইনে অনুসন্ধান করে থাকেন। তাদের কথা ভেবে আমাদের ওয়েবসাইটে আজকে আমরা নিয়ে এসেছি নববর্ষ আগের বেশ কিছু সন্ধা এস এম এস। আপনারা আমাদের আজকের এই পোষ্টটি সংগ্রহ করলে আপনার পছন্দনীয় সকল ধরনের নববর্ষের আগের সন্ধ্যা এসএমএস পেয়ে যাবেন। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে সন্ধ্যা এসএমএস গুলো সংগ্রহ করে আপনার পরিচিত সকলকে এসএমএস গুলো পাঠাতে পারবেন। বন্ধুরা চলুন দেখে নিই আমাদের আজকের নববর্ষের আগে সন্ধ্যা এসএমএস গুলো। নিচে নববর্ষের আগে সন্ধ্যা এসএমএস করলে উপস্থাপন করা হলো:

দিন চলে যাক ঐ দিগন্তের শেষে,
রাত চলে যাক সেই
অসীম তাঁরার দেশে,
তবুও আমি শুধু থাকবো তোমার পাশে।
শুভ বাংলা নববর্ষের শুভেচ্ছা।
নতুন পোশাক নতুন সাজ।

নতুন বছর শুরু আজ।
মিষ্টি মন, মিষ্টি হাসি,
শুভেচ্ছা জানাই রাশি রাশি।

কাটুক করোনার কালো বিষাদের মেঘ,
শীতল বারিধারার মতো তোমার
জীবনে নেমে আসুক হর্ষ।
শুভ হোক তোমার এই নববর্ষ।
বাংলা নববর্ষের অনেক শুভেচ্ছা।

মিস্টি হাসি, দুষ্টু চোখ
সবার সপ্ন সত্যি হোক
জানাই সবাই কে আরেক বার
শুভ নববর্ষ।

নতুন সকাল নতুন দিন
নতুন করে শুরু,
যা হয়না যেন শেষ,
নতুন বছরের অনেক শুভেচ্ছার
সাথে পাঠালাম তোমায় এই এস এম এস

নববর্ষের আগের সন্ধ্যা শুভেচ্ছা বার্তা

আপনি কি নববর্ষের আগের সন্ধ্যা শুভেচ্ছা বার্তা গুলো অনুসন্ধান করে যাচ্ছেন। তাহলে আপনাকে আমাদের ওয়েবসাইটের স্বাগতম। ফারুক বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটি নিয়ে এসেছি নববর্ষের আগে সন্ধ্যা শুভেচ্ছা বার্তা সম্পর্কিত একটি পোস্ট। আমাদের এই পোস্টটিতে আমরা আপনাদের উদ্দেশ্যে বেশ কিছু নববর্ষের আগের সন্ধ্যা ও শুভেচ্ছা বার্তা তুলে ধরব। আপনারা আমাদের এই পোস্ট থেকে শুভেচ্ছা বার্তাগুলো সংগ্রহ করে আপনার বন্ধুদের মাঝে শুভেচ্ছা বার্তা গুলো পাঠাতে পারবেন। আমাদের আজকের এই শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে আপনি আপনার ফেসবুক হোয়াটসঅ্যাপ কিংবা instagram এ ভার্চুয়াল জগতের বন্ধুদের উদ্দেশ্যে আমাদের এই শুভেচ্ছা বার্তা গুলো পাঠিয়ে দিতে পারবেন। নিচে নববর্ষের আগেই শুভেচ্ছা বার্তা গুলো তুলে ধরা হলো:

নতুন পোশাক, নতুন সাজ ।
নতুন বছর শুরু আজ ।
মিষ্টি মন, মিষ্টি হাসি ।
শুভেচ্ছা জানাই রাশি রাশি ।
নতুন বছরের শুভেচ্ছা ।

নীলিমার নীলে হেমন্তের সোনালী ডাকের শিষে
সারাবেলা মাতাল হাওয়া যেমন করে ভাসে,
তেমন করে সবার জীবন কাটুক
আনন্দ আর উচ্ছাসে । জানাই, নতুন বছরের শুভেচ্ছা

নতুন সূর্য, নতুন প্রান। নতুন সুর, নতুন গান।
নতুন উষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল।
কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ।
সবাইকে নববর্ষের শুভেচছা।

নিশি অবশান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত আমি আজি ধূলিতলে জীর্ন জীবন করিলাম নত |
বন্ধু হও শত্রু হও যেখানে যে রত খমা কর আজিকের মত পুরাতন
বষড় সাথে পুরাতন অপরাধ যত হর্দম হৈ হৈ, বৈ এল ঐ,
কলার পাতায় ইলিশ পান্তা | ঈসান কোনে মেঘের বার্তা |
শুভ নববর্ষের শুভেচছা।

নতুন বছর আসুক নিয়ে নতুন নতুন আশা,
পৃথিবীতে ছড়িয়ে দিক শুধুই ভালোবাসা ।
হানা-হানি বেধাবেদ সব কিছু ভুলি,
এসো সবাই মিলে মিশে সৎ পথে চলি ।
সবাইকে নতুন বছরের শুভেচ্ছা ।

Comment Here