উক্তি

নিয়তি নিয়ে উক্তি ও ক্যাপশন

নিয়তি বলতে সাধারণত ভাগ্যকে বুঝিয়ে থাকে। এটি উপরওয়ালার হাতে নির্ধারিত হয়ে থাকে। পৃথিবীতে প্রতিটি মানুষ নিজের নিয়তিকে বিশ্বাস করে থাকে। ধারণা করা হয় জীবনে যা কিছু ঘটে থাকে সবকিছু নিয়তের উপর নির্ভর করে থাকে। নিয়তি নিয়ে তাই তো জ্ঞানী গুণীজনেরা তাদের লেখনীতে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ বাণী তুলে ধরেছেন। যেগুলোর মাধ্যমে আমরা নিয়তি সম্পর্কে জানতে পারি। আজকে আপনাদের মাঝে সেরকম এই নিয়তি নিয়ে উক্তি ও ক্যাপশন তুলে ধরবো। যেগুলো বাস্তব জীবনে আপনাদের সবাইকে নিয়তি সম্পর্কে জানতে সাহায্য করবে। আপনি আমাদের আজকের এই নিয়তি নিয়ে উক্তিগুলোর মাধ্যমে নিয়তি নির্ধারককে অর্থাৎ একজন মানুষের জীবনে যা কিছু ঘটে থাকে সকল কিছুর নিয়ন্ত্রক কে সে সম্পর্কে জানতে পারবেন। এক্ষেত্রে আমরা আজকে আপনাদেরকে নিয়তি নিয়ে উক্তি ও ক্যাপশনগুলো দিয়ে সাহায্য করবো।

পৃথিবীতে ভাগ্যর সমার্থক শব্দ হিসেবে নিয়তি শব্দটি ব্যবহার করা হয়। এটি সাধারনত মানুষের জীবনের সকল ঘটে যাওয়া পরিণতি বুঝিয়ে থাকে। পৃথিবীতে প্রতিটি মানুষের নিয়তি রয়েছে আর এই নিয়তি সৃষ্টিকর্তা কর্তৃক প্রদত্ত। কেননা যিনি মানুষকে সৃষ্টি করেছেন তিনি মানুষের জীবনের সকল কিছু নিয়ন্ত্রক করে থাকেন। তাইতো নিয়তি তার পক্ষ থেকে নির্ধারিত হয়। নিয়তি সাধারণত দু’ভাবে বিভক্ত। একটি সৌভাগ্য অপরটি দুর্ভাগ্য। সৌভাগ্য বলতে মূলত ভালো ভাগ্যকে বুঝায় অর্থাৎ যে মানুষের জীবনে সকল ক্ষেত্রে সফলতা এবং ভালো ভালো অর্জন এসে থাকে তাকে সৌভাগ্য বলে থাকে। প্রতিটি মানুষ পছন্দ করে থাকে। প্রতিটি মানুষের যাওয়া সৌভাগ্য। অপর পক্ষে দুর্ভাগ্য মানুষের জীবনে সর্বদা বিপদ আপদ ও পরীক্ষার সম্মুখীন করে থাকে। তাইতো বাস্তব জীবনে মানুষের জীবনে খারাপ কিছু ঘটলে সেটাকে নিয়তির উপর চাপিয়ে দেওয়া হয়। কিন্তু আমাদের সকলের জেনে রাখা উচিত জীবনে সকল ঘটে যাওয়া খারাপ পরিস্থিতি নিয়তের উপর নয় বরং নিজেদের কর্মফলের মাধ্যমেও ঘটে থাকে।

নিয়তি নিয়ে উক্তি

নিয়তি বলতে পৃথিবীতে একজন মানুষের বাস্তব জীবনে ঘটে যাওয়া সকল কিছু বুঝিয়ে থাকে। এটি সাধারণত সৃষ্টিকর্তা কর্তৃক নির্ধারিত হয়। অনেকেই নিয়তি সম্পর্কে বিস্তারিতভাবে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আজকে তুলে ধরা হয়েছে আমাদের ওয়েব সাইটে নিয়তি নিয়ে উক্তি সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে নিয়তি নিয়ে বেশ কিছু উক্তি তুলে ধরেছি। আজকের এই উক্তিগুলোর মাধ্যমে আপনারা প্রত্যেকে নিয়তি সম্পর্কে জানতে পারবেন এবং একজন মানুষের জীবনের নিয়তির নির্ধারক কে সে সম্পর্কে বুঝতে পারবেন। আপনি আমাদের আজকের এই নিয়তে নিয়ে জ্ঞানী গুণীজনদের উক্তিগুলো প্রতিটি মানুষের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে নিয়তি নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

আপনার সিদ্ধান্তের মুহূর্তগুলোতেই আপনার ভাগ্য রূপান্তরিত হয় ।
– টনি রবিনস

নিজেকে অন্যের সাথে তুলনা করবেন না । আপনার একান্ত একটি গন্তব্য এবং লক্ষ্য রয়েছে যা কেবলমাত্র আপনিই অর্জন করতে পারেন ।
– মেরিয়ান পার্ল

ভালবাসা আমাদের আসল নিয়তি । আমরা একা জীবনের কোন অর্থ খুঁজে পাই না – আমরা এটি অন্যের সাথে খুঁজে পাই ।
– টমাস মার্টন

আমরা কতবার হোঁচট খেয়েছি সেটা নয়, আমরা কতবার উঠে দাড়িয়েছি, কত ধুলা বালি লাগিয়েছি তারপর কত বার এগিয়ে চলেছি তার উপর আমাদের ভাগ্য নির্ধারিত হয় ।
– ডিয়েটার এফ উচ্টডর্ফ

তুমি নিজেই তোমার ভাগ্যের আবিষ্কারক ।
– স্বামী বিবেকানন্দ

আপনার চিন্তাগুলো আপনার ভাগ্যের স্থপতি ।
– ডেভিড ও ম্যাককে

একজন ব্যক্তি প্রায়শই তার চলার পথে ভাগ্যের দেখা পায়, কিন্তু সে তা এড়িয়ে যায় ।
– জিন ডি লা ফন্টেইন

এমনকি আপনি যখন মনে করেন- যে আপনি আপনার ভাগ্যের সব কিছু মেপ করে ফেলেছেন, কিন্তু এমন ঘটনা ঘটতে পারে, যা আপনার ভাগ্যকে এমন করে দিবে যা আপনি কখনও কল্পনাও করতে পারেন নি ।
– দীপক চোপড়া

নিয়তি নিয়ে ক্যাপশন

বর্তমান সময়ের সোশ্যাল মিডিয়া ব্যবহার করার মাধ্যমে প্রতিটি মানুষ যখন সোশ্যাল মিডিয়ায় নিজেদের জীবনের সকল কিছু শেয়ার করে থাকে। জীবনের ভালো-মন্দ ঘটে যাওয়া সকল ঘটনা বলি তারা সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের স্ট্যাটাসের মাধ্যমে শেয়ার করে। তাই তো আজকে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে আমরা নিয়তি নিয়ে ক্যাপশন সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে নিয়তি নিয়ে বেশ কিছু ক্যাপশন তুলে ধরব। যেগুলো আপনাদেরকে বাস্তব জীবনে নিয়তি সম্পর্কে জানতে সাহায্য করবে এবং এই ক্যাপশন গুলো আপনাদেরকে ভাগ্য সম্পর্কিত বিভিন্ন ধরনের স্ট্যাটাসের মাধ্যমে শেয়ার করতে সাহায্য করবে। নিচে নিয়তি নিয়ে ক্যাপশনগুলো উপস্থাপন করা হলো:

ভাগ্য পরিবর্তনের একমাত্র উপায় হচ্ছে দোয়া করা
– আল হাদিস

সৃষ্টি জগতের সৃষ্টির আগে আমাদের রিজিক লেখা হয়েছে পঞ্চাশ হাজার বছর আগে।
– আল হাদিস।

শুধু খাবার খেয়েও না তার সঙ্গে পরিমাণমতো জল পান করো
– হেনরি টেলার

যে অকারণের বারবার আহার করে সে কখনো উপবাস সহ্য করতে পারে না
– অ্যাড ওয়ার্ক মারহাম

উন্নয়ন হঠাৎ ঘটে যায় না স্থির করে নিজেদের মধ্যে প্রয়োজনীয় পরিবর্তন সাধন দ্বারা এটা সম্ভব হয়
-পল এইস ল্যান্ডিস

গাছে তুলতে সবাই আছে নামতে কেউ নাই
– প্রবাদ

Comment Here