কিছু কথা

পহেলা বৈশাখ নিয়ে কিছু কথা ২০২৩

প্রিয় পাঠক আমরা আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম আমাদের এই প্রতিবেদনে পহেলা বৈশাখ নিয়ে কিছু কথা। পহেলা বৈশাখ বলতে সাধারনত বাংলা বর্ষপঞ্জিকা বছরের প্রথম দিনটি বুঝিয়ে থাকে। বাংলা নতুন বছর উপলক্ষে পহেলা বৈশাখে মেলার আয়োজন করা হয়। পহেলা বৈশাখ বাঙালি সংস্কৃতি ও ঐতিহ্যের প্রধান একটি অংশ। তাইতো পহেলা বৈশাখে সংস্কৃতি মনা প্রতিটি মানুষের নিজের সোশ্যাল মিডিয়া পহেলা বৈশাখ কে কেন্দ্র করে বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করে থাকে। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এলাম আমরা আমাদের ওয়েবসাইটে পয়লা বৈশাখ নিয়ে বেশ কিছু সুন্দর সুন্দর কথা। আপনারা আমাদের এই পোস্টটি সংগ্রহ করলে পয়লা বৈশাখ নিয়ে সুন্দর সুন্দর কথাগুলো জানতে পারবেন। আশা করছি আজকের এই লেখাটি আপনাদের সকলের ভালো লাগবে।

বাঙালি ইতিহাসে পহেলা বৈশাখ সবথেকে গুরুত্বপূর্ণ একটি দিন। এই দিনের মধ্যে দিয়েই বাঙালি তার জীবনের নতুন বছরে সূচনা করে থাকে। এই দিনকে কেন্দ্র করে প্রতিটি বাঙালি বিভিন্ন রকম আয়োজন করে থাকে। পহেলা বৈশাখ কে ঘিরে এপার বাংলা ও ওপার বাংলায় বিভিন্ন রকম অনুষ্ঠান ও বৈশাখী মেলার আয়োজন করা হয়। মেলায় প্রতিটি মানুষ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের পাশাপাশি নিজেদের আনন্দ হাসি ক্রয় করে থাকে। নতুন বছর পহেলা বৈশাখের মাধ্যমে সৌন্দর্য প্রিয় প্রতিটি মানুষ নিজের মনকে সুন্দর করার নতুন নতুন চিন্তা ভাবনা গুলোকে গ্রহণ করে থাকে। এই দিন উপলক্ষে প্রতিটি মানুষ তার বন্ধু-বান্ধব ও আপনজনদের পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়ে থাকে এবং নতুন বছরকে সাদরে গ্রহণ করে থাকে। এটি বাঙালি ইতিহাসের সব থেকে পালিত উৎসবগুলোর মধ্যে শ্রেষ্ঠ একটি উৎসব। যা আমাদের সংস্কৃতির প্রধান হাতিয়ার হিসেবে প্রাচীনকাল থেকেই পালিত হয়ে যাচ্ছে।

পহেলা বৈশাখ নিয়ে কিছু কথা

পহেলা বৈশাখ বাঙালি জাতির ইতিহাসে একটি দিন। এই দিন উপলক্ষে প্রতিটি বাঙালি বিভিন্ন রকম আনন্দ উৎসবের আয়োজন করে থাকে। অনেকেই আবার পহেলা বৈশাখ কে কেন্দ্র করে নিজের ফেসবুক হোয়াটসঅ্যাপ কিংবা ইন্সটাগ্রামে পহেলা বৈশাখ নিয়ে সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো শেয়ার করে থাকে। তাই তো আজকে আমরা নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে পহেলা বৈশাখ নিয়ে বেশ কিছু কথা। যেগুলো সংগ্রহ করে আপনি পয়লা বৈশাখের ইতিহাস ঐতিহ্য সম্পর্কে জানতে পারবেন এবং আপনার বন্ধুদের মাঝে পহেলা বৈশাখের গুরুত্ব সম্পর্কে বোঝাতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে দিতে পারবেন। নিচে পহেলা বৈশাখ নিয়ে কিছু কথা তুলে ধরা হলো:

  • বাউল গানের সন্ধ্যা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রাঙ্গা মাটির পথটি জুড়ে ।
    শুভ নববর্ষ
  • নীল আকাশের মেঘের ভেলায়, ঘাসের উপর শিশির কনায়, প্রজাপতির রঙ্গীন ডানায়, ফালগুনের ফুলের মেলায়, একটা কথা তোমাকে জানাতে চাই শুভ ১ লা বৈশাখ ।
    শুভ নববর্ষ
  • আম পাতা জোড়া জোড়া, নতুন সব দিচ্ছে সাড়া , ভাল থেকো , সুখে থেকো , আর আমার কথাটি মনে রেখ।
    শুভ নববর্ষ
  • হে ভৈরব, হে রুদ্র বৈশাখ! ধুলায় ধূসর রুক্ষ উড্ডীন পিঙ্গল জটাজাল, তপঃক্লিষ্ট তপ্ত তনু, মুখে তুলি বিষাণ ভয়াল কারে দাও ডাক হে ভৈরব, হে রুদ্র বৈশাখ।
    শুভ নববর্ষ
  • বিদায় নিল আজ পুরনো বছরের সূর্য। আসবে নতুন সকাল, নতুন দিন, নতুন স্বপ্ন, নতুন আসা। আর নতুন হোক আজকের ভালবাসা।
    শুভ নববর্ষ

Comment Here