Skip to content

পায়ে মেহেদি ডিজাইন, নববধূ সুন্দর পায়ের মেহেন্দি ডিজাইন

পায়ে মেহেদি ডিজাইন, নববধূ সুন্দর পায়ের মেহেন্দি ডিজাইন

আমাদের দেশীয় কালচার অনুযায়ী প্রত্যেক বিয়ের অনুষ্ঠানে আমরা নানারকমের পোশাক-পরিচ্ছদ এবং নববধূর নানা ধরনের সাজে সজ্জিত করে বিয়ের আসরে বসে। বাঙ্গালীদের বিয়ের অনুষ্ঠান হলে অবশ্যই মেহেন্দি লাগবে। এই মেহেন্দি যেন বাঙ্গালীদের ঐতিহ্য বিয়ের অনুষ্ঠানে হাতে পায়ে নানা ডিজাইনের মেহেন্দি পড়ে মেয়েরা বিয়ের আসরে বসে। মেয়ে ছেড়ে সকলেই বিয়ের অনুষ্ঠানে মেহেদী পড়ে। তাই আজকের এই অনুচ্ছেদে আলোচনা হয়েছে পায়ের মেহেন্দি ডিজাইন নববধূ সুন্দর পায়ের মেহেন্দি ডিজাইন সম্পর্কে।

বিয়ে বাড়িতে বধু থেকে শুরু করে সকলেই যেন মেহেন্দি পড়া নিয়ে ব্যস্ত থাকে। বাঙ্গালীদের বিয়ে অনুষ্ঠানে মেহেদির অনুষ্ঠান একদিন থাকে যেদিন নববধূকে মেহেন্দি পরিয়ে দেওয়া হয়। হাতে পায়ে সুন্দর সুন্দর ডিজাইনের মেহেন্দি পরিয়ে দেওয়া হয়। এছাড়া বিবাহ অনুষ্ঠানে সকলেই যেন মেহেন্দি নিয়ে ব্যস্ত থাকে সকলের হাতে-পায়ে নানা ডিজাইনের সুন্দর সুন্দর মেহেন্দি পরে বিবাহ অনুষ্ঠানে অংশগ্রহণ করে। পাত্র কিংবা পাত্রী যেই হোক মেহেন্দি পড়তে হবে আর এই মেহেন্দি নিয়ে নানা আলোচনা সমালোচনা হয় এবং অনুষ্ঠানে মেহেন্দির উৎসব হয়। আপনারা নববধূকে মেহেন্দিতে রাঙিয়ে দিতে সুন্দর সুন্দর ডিজাইনের মেহেন্দির ডিজাইন ফলো করেন তাই আজকের এই অনুচ্ছেদে আমরা পায়ের মেহেন্দি ডিজাইন হাতের মেন্দি ডিজাইন এবং নববধূর সুন্দর সুন্দর মেহেন্দি ডিজাইন সম্পর্কে আলোচনা করেছি। আশা করি এ সকল মেয়েদের ডিজাইন আপনাদের ভালো লাগবে চলুন তাহলে নিচে দেখে আসি পায়ের মেহেন্দির ডিজাইন এবং নববধূর পায়ের মেহেন্দি ডিজাইন সম্পর্কে।

পায়ের মেহেন্দি ডিজাইন

বিবাহ অনুষ্ঠান আর মেহেন্দি হবে না তা তো কখনোই না মেহেন্দি ছাড়া বাঙ্গালীদের বিবাহ অসমাপ্ত। তাই মেহেন্দি সম্পর্কে বিভিন্ন গান ছন্দ এবং মেহেন্দির বিভিন্ন ধরনের ছবি ও ডিজাইন রয়েছে। বাড়ির বয়স্ক মহিলা থেকে শুরু করে সকলেই যেন মেহেন্দি উৎসবে হাতে-পায়ে সুন্দর সুন্দর ডিজাইনের মেহেন্দি পরে। আর নববধূকে মেহেন্দি দেওয়ার জন্য হয়তো বিউটিশিয়ানদের আনানো হয় অথবা সুন্দর সুন্দর মেহেন্দির ডিজাইন অনুসরণ করে নববধূর পায়ে মেহেন্দি দেওয়া হয়। আজকের এই অনুচ্ছেদে পায়ের মেহেন্দির ডিজাইন সম্পর্কে আলোচনা করা হয়েছে। আমরা পায়ের মেহেন্দি ডিজাইন উপস্থাপন করেছি এই অনুচ্ছেদে আশা করি এই সকল ডিজাইন আপনাদের ভাল লাগবে এবং এই সকল ডিজাইনে আপনি পায়ের মেহেন্দি পড়তে পারবেন।

পায়ের মেহেন্দি ডিজাইন

নববধূর সুন্দর পায়ের মেহেন্দি ডিজাইন

সুন্দর পায়ে আলতা মেহেন্দি বাঙালির একটি ঐতিহ্য। বিয়ের অনুষ্ঠানে নববধূকে হাতে পায়ে বিভিন্ন ডিজাইনের মেহেন্দি পড়ানো হয়। বর্তমান সময়ে বাজারে বিভিন্ন ধরনের মেহেন্দির প্যাকেট এবং মেহেন্দি বের হয়েছে কিন্তু প্রাচীনকালে মেহেদীর পাতা দিয়ে নানা ডিজাইনের সুন্দর সুন্দর মেহেন্দি পরিয়ে দেওয়া হয়েছিল নববধূর পায়ে। যেহেতু দেশে উন্নত হয়েছে তাই আমাদের সকল ডিজাইন উন্নত এবং নববধূর জন্য নতুন সাজে মেহেন্দি ডিজাইন আজকে এই অনুচ্ছেদে উপস্থাপন করা হয়েছে। তাই ফুল একে অথবা পায়ের চারদিকে সুন্দর ডিজাইনের মেহেন্দি পরিয়ে পা কি সুন্দর করে তুলতে আপনি আমাদের অনুচ্ছেদের দেওয়া এই সকল ডিজাইন অনুসরণ করতে পারেন। অনুচ্ছেদে নববধূর সুন্দর পায়ে সুন্দর সুন্দর ডিজাইনের এই সকল ডিজাইন তাকিয়ে তাকে আরো সুন্দর করে তুলুন এবং বিবাহ অনুষ্ঠানে নববধূকে মনমুগ্ধকর ও সুন্দরী করে তুলুন। চলুন তাহলে দেখে আসি মেহেন্দির এ সকল ডিজাইন।

নববধূর সুন্দর পায়ের মেহেন্দি ডিজাইন

পায়ের মেহেদি ডিজাইন ছবি

আপনার নরম কমল সুন্দর পায়ে মেহেন্দির সুন্দর সুন্দর কালারের ডিজাইন অবশ্যই আরো মনোমুগ্ধকর এবং সুন্দর করে তুলবে। তাই আজকের এই অনুচ্ছেদে পায়ের মেহেন্দি পড়া নিয়ে বিভিন্ন ধরনের ছবি শেয়ার করা হয়েছে। নিচে এ সকল ছবি দেখে আপনি আপনার পায়ে সুন্দর সকল ডিজাইনের মেহেন্দি আঁকতে পারেন। চলেন তাহলে দেখে আসি এ সকল পায়ের মেহেন্দি পরা ছবি।

Comment Here