টিপস

প্রথম প্রেমের কবিতা প্রথম প্রেমের প্রপোজ

সম্মানিত পাঠক ভাই বোন বন্ধুগণ আমরা আজকে আপনাদের সকলের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটি গুরুত্বপূর্ণ একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের এই গুরুত্বপূর্ণ পোস্টটি হচ্ছে প্রথম প্রেমের কবিতা ও প্রথম প্রেমের প্রপোজ সম্পর্কিত একটি পোস্ট। পৃথিবীতে প্রতিটি মানুষের ব্যক্তিগত জীবনে কোন না কোন এক সময় প্রেম এসে থাকে। প্রতিটি মানুষ তার ব্যক্তিগত জীবনের প্রথম প্রেম কে স্মরণীয় করে রাখে। প্রথম প্রেম কে তারা কিছুতেই ভুলে যেতে চায় না। তাইতো আমরাও আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে প্রথম প্রেমের কবিতা ও প্রথম প্রেমের প্রপোজ সম্পর্কিত আজকের এই পোস্টটি। আমাদের এই পোস্টটিতে আপনারা প্রথম প্রেমের বেশ কিছু কবিতা সংগ্রহ করতে পারবেন এবং সেই সাথে প্রথম প্রেমের প্রপোজ সম্পর্কিত তথ্যগুলো জানতে পারবেন। আশা করা যায় আজকের এই পোস্টটি আপনাদের উপকারে আসবে।

পৃথিবীতে ভালোবাসার সাথে সম্পর্কিত শব্দ হচ্ছে প্রেম। যা মানুষের মনের অভ্যন্তরীণ সুক্ষ্ম অনুভূতির মাধ্যমে তৈরি হয়ে থাকে। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে প্রেম এসে থাকে। প্রেম বলতে বোঝায় একজন বিবাহিত অথবা অবিবাহিত নারী অথবা পুরুষ এর অপর কোন অবিবাহিত নারী অথবা পুরুষের প্রতি বিবাহ ব্যক্তির কে ভালোলাগা অথবা ভালোবাসার অনুভূতি প্রকাশক প্রতিক্রিয়া। যার মাধ্যমে নতুন একটি সম্পর্ক তৈরি হয়ে থাকে। প্রতিটি মানুষ তার ব্যক্তিগত জীবনে কারো না কারো প্রেমে পড়ে থাকে। আরে প্রেমে পড়ার মাধ্যমে মানুষ তার পছন্দের মানুষটিকে নিজের মনের অনুভূতিগুলো জানিয়ে থাকে এবং ভালোবাসার মানুষ হিসেবে হৃদয়ে জায়গা দিয়ে থাকে। মানুষের জীবনে প্রেম অনেকবার এসে থাকে তবে প্রতিটি মানুষ তার প্রথম প্রেমকে স্মরণীয় করে রাখে। কেননা প্রথম প্রেম প্রতিটি মানুষের কাছে গুরুত্বপূর্ণ হয়ে থাকে। মানুষ চাইলেও জীবনের প্রথম প্রেমিকা কখনোই ভুলতে পারে না।

প্রথম প্রেমের কবিতা

অনেকে অনলাইনে প্রথম প্রেমের কবিতা গুলো সংগ্রহ করার জন্য বিভিন্ন ওয়েবসাইটে অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছি আমরা প্রথম প্রেমের কবিতা সম্পর্কিত এই পোস্টটি । আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে প্রথম প্রেমের কবিতা গুলো তুলে ধরেছি। আজকের এই কবিতা গুলো সংগ্রহ করার মাধ্যমে আপনি আপনার ব্যক্তিগত জীবনে আমাদের এই কবিতা গুলো প্রিয় মানুষের কাছে শেয়ার করে আপনার প্রথম প্রেমের অনুভূতি শেয়ার করতে পারবেন। আপনি আজকের এই প্রথম প্রেমের কবিতা গুলো আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে আমাদের আজকের এই পোস্ট এর প্রথম প্রেমের কবিতা গুলো তুলে ধরা হলো আপনারা দেখে নিন।

হয়তো তুমি তখন একুশ কি বাইশ
আমার বয়স তখন ছাব্বিশ।
কলেজ মোরে প্রথম দেখা
দুচোখ ছিল কাজল দিয়ে আঁকা।
তাকিয়ে ছিলে মুচকি হেসে
খুশিতে জোঁয়ারে গিয়েছিলাম ভেসে।
পরনে ছিল নীল চুরিদার
ওড়না খানি ছিল রং বাহার।
কালো কেশে বিনুনি করে ক্লিপ দিয়ে আটা
চরনে ছিল হওয়াই,লাগছিল বেশ সাদামাটা।
পাশ কাটিয়ে চলে গেলে,বললে নাকো কথা
প্রথম দিনের দেখায় পাইনি মনে ব্যাথা।
বোবর মত কলেজ মোরে রোজ দারিয়ে থাকা
দৃষ্টি বিনিময় ছাড়া হত না কোনো কথা।
এক দিন বললে শেষে,রোজ দারিয়ে কেন হেথা
আমার জন্য ভাবনা তোমার সোলোআনাই বৃথা।
মুখের কথা মুখেই গেল রয়ে
কারন বলে আগামি মাসে বিয়ে।
বড় দেরি করে করেছো কিছু বলবে আমায়?
ভালবাসার কথা বলতে এত দেরি কেন হয় ?
নামটি তোমার লিখে নিও খামের উপরে
ভূল কোরোনা আসতে যেন বিয়ের আসরে।

প্রথম প্রেমের প্রপোজ

প্রেম প্রতিটি মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। এটি মানুষের জীবনের কোন না কোন এক পর্যায়ে আসবেই। প্রতিটি মানুষের জীবনে প্রথম প্রেম নিয়ে বিভিন্ন ধরনের ইচ্ছা অনুভূতি তৈরি হয়ে থাকে। অনেকে আবার প্রথম প্রেমের প্রপোজ সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকেন। এজন্য আমরা আজকে নিয়ে এসেছি প্রথম প্রেমের প্রপোজ সম্পর্কিত আজকের এই পোস্টটি । আজকের এই পোস্ট টিতে আমরা আপনাদের মাঝে প্রথম প্রেম শুধু প্রপোজ সম্পর্কিত তথ্য গুলো তুলে ধরব। আপনারা আমাদের আজকের পোস্ট থেকে প্রথম প্রেমের প্রপোজ সম্পর্কিত তথ্য গুলো সংগ্রহ করে আপনার ব্যক্তিগত জীবনে ব্যবহার করতে পারবেন। আপনার বন্ধুদের মাঝে আমাদের আজকের এই পোস্টটি শেয়ার করে দিতে পারবেন। নিচে প্রথম প্রেমের প্রপোজ সম্পর্কিত পোস্টটি তুলে ধরা হলো:

বিধাতা নাকি জোড়ায় জোড়ায় নারী পুরুষ সৃষ্টি করেছে, তোমাকে দেখে আমার মনে হয় তুমি শুধু আমার জন্যই বিধাতার হাতে সৃষ্টি হয়েছো। তোমার সৌন্দর্য, সুমধুর কন্ঠ আমায় পাগল করেছে। অনেক দিন চেষ্টা করেছি কিন্তু বলতে পারিনি। তোমার হাতটি ধরে সারাজীবন চলার অনুমতি পেতে পারি?

তোমার ওই মায়াবী মুখখানি আমার সর্বনাশ করেছে, ঠিকমতো ঘুমাতে দেয় না। কোনো কিছুতেই আর মন বসে না, শুধু বারবার তোমাকে দেখতে ইচ্ছা করে। আমি তোমার প্রেমে পাগল হয়ে গেছি, ভালোবাসি তোমায়। তুমি কি আমায় ভালোবাসায় ভরিয়ে দিবে?

আমি ঠিক গুছিয়ে কথা বলতে পারি না, তুমি আমাকে অগোছালো করে দিয়েছো। মন যেন এখন আর আমার কাছে থাকে না, তুমি চুরি করে নিয়েছো। তোমাকে দেখলেই হৃদযন্ত্রটি অস্থির হয়ে উঠে,কি করে বলি তোমায় অনেক অনেক ভালোবাসি।

সেদিন বসন্ত এসেছিলো হৃদয় মাঝে, যেদিন তোমার মতো সুন্দর, নিষ্পাপ গোলাপের দেখা পেয়েছিলাম। সেদিন কোকিলের কন্ঠ কানে শুনেছিলাম অসময়ে ,যেদিন ঝর্নার কলকল ধ্বনির মতো তোমার কন্ঠ কানে এসেছিলো। সেদিন বলতে পারিনি তোমায়, তুমি খুব সুন্দর। তোমার সৌন্দর্যের প্রেমে পড়িবো সখি বারেবারে।

Comment Here