Skip to content

বাংলা দুঃখের শায়েরী ২০২৩

বাংলা দুঃখের শায়েরী

সম্মানিত ভিউয়ার্স আপনাদের সকলকে জানাচ্ছি আমাদের ওয়েবসাইটির পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। ভিউয়ার্স আজকে আমরা আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি বাংলা দুঃখের শায়েরী ২০২৩ সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে ২০২৩ সালের বেশ কিছু বাংলা দুঃখের শায়েরী সংগ্রহ করেছি। এই আপনারা আমাদের আজকের এই শায়েরী গুলো সংগ্রহ করে আপনার বাস্তব জীবনে দুঃখ কষ্ট গুলো শেয়ার করতে আমাদের আজকের এই বাংলা দুঃখের শায়েরী গুলো ব্যবহার করতে পারবেন। আমরা আপনাদের বাস্তব জীবনের দুঃখ কষ্ট গুলো সকলের মাঝে উপলব্ধি করার জন্য আমাদের আজকের এই পোস্টটিতে বাংলা দুঃখের শায়েরী গুলো সংগ্রহ করেছি । আশা করি আমাদের আজকের এই বাংলা দুঃখের শায়েরী ২০২৩ সম্পর্কিত পোস্টটির বাংলা দুঃখের শায়েরী গুলো আপনাদের কাজে লাগবে।

পৃথিবীতে দুঃখ প্রতিটি মানুষের জীবনের একটি অংশ। পৃথিবীতে মানুষের জীবন সুখ-দুঃখ হাসি আনন্দ ও দুঃখ কষ্টের মাঝে নিহিত। সবকিছু মিলেই মানুষের জীবন। মানুষের জীবনে দুঃখ হাসি আনন্দ একটি অন্যটির পরিপূরক। মানুষের জীবনে দুঃখ থাকবে এটাই স্বাভাবিক। দুঃখ জীবনে সঠিক অর্থ উপলব্ধি করতে সাহায্য করে থাকে। দুঃখের মাধ্যমে মানুষ জীবনে সফলতা লাভ করতে পারে এবং একজন খাঁটিও সত্যিকার অর্থে মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে পারে। দুঃখ মানুষকে সৎ অযোগ্য একজন মানুষ হিসেবে গড়ে তুলতে সাহায্য করে থাকে। দুঃখ এমন একটি অবিচ্ছেদ্য অংশ যা প্রতিটি মানুষের জীবনে কোন না কোন ক্ষেত্রে থেকেই যাবে। কেননা প্রতিটি মানুষের জীবনে কোন না কোন দুঃখ আছে। এটি শুধুমাত্র শারীরিক বা শুধুমাত্র মানসিক হতে পারে না। বরং দুঃখ শারীরিকভাবে হতে পারে আবার মানসিকভাবেও হতে পারে। অনেকেই দুঃখকে জীবনের জন্য অভিশাপ মনে করে থাকেন। যা সম্পূর্ণ একটি ভুল ধারণা। দুঃখ কারো জীবনের জন্য অভিশাপ হতে পারে না বরং এটি মানুষের জীবনে আশীর্বাদ।

বাংলা দুঃখের শায়েরী ২০২৩

প্রতিটি মানুষের জীবনে কোন না কোন দুঃখ রয়েছে। মানুষ নিজের জীবনের দুঃখ গুলো বিভিন্নভাবে শেয়ার করে থাকে। অনেকেই আপনজনদের কাছে দুঃখ গুলো প্রকাশ করে থাকে আবার অনেকেই সোশ্যাল মিডিয়ায় দুঃখ গুলো বিভিন্ন ধরনের স্ট্যাটাস কবিতা উক্তির মাধ্যমে শেয়ার করে থাকে। আজকে আমরা এজন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে বাংলা দুঃখের শায়েরী ২০২৩ সম্পর্কিত একটি পোস্ট। আমাদের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে বেশ কিছু দুঃখের শায়েরী তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই দুঃখের শায়েরী গুলো সংগ্রহ করে আপনার বাস্তব জীবনের দুঃখ কষ্ট গুলো শেয়ার করতে আমাদের এই শায়েরী গুলো কাজে লাগাতে পারবেন। আপনার বন্ধুবান্ধব পরিচিতি সকলের মাঝে আমাদের আজকের এই বাংলা দুঃখের শায়েরী গুলো শেয়ার করে দিতে পারবেন। নিচে বাংলা দুঃখের শায়েরী ২০২৩ সম্পর্কিত পোস্টটি তুলে ধরা হলো:

  • দুঃখ আমার জন্ম সূত্র হতে পাওয়া সম্পদ, তাই সুখের চেয়ে দুঃখকে বেশি ভালোবাসি।।
  • প্রকৃত বীর সেই ব্যক্তি, যে দুঃখকে জয় করতে পারে।
  • বিশ্বাস ঘাতকতা করলে কিছু করতে পারা যায় না, আঘাত দিয়েও কিছু বলতে পারা যায় না।, অতএব প্রেম করা উচিৎ না। কিন্তু যখন জীবনের দ্বারে প্রেম এসে ঘুমরে কাঁদে, তখন কি প্রেমের মূল্যায়ন না করে পারা যায়।
  • যাকে সত্যিকারের ভালোবাসা যায়, সে অতি অপমান আঘাত করলে,, হাজার ব্যথা দিলেও তাকে ভুলা যায় না।
  • বুকের কাছে যদি জমে উঠে মেঘ,, কান্নায় ধুয়ে মুছে যায় চোখেল কাজল, তখনি আমাকে ভেবো তুমি টেনে নিও স্মৃতির আঁচল।
  • “কষ্ট তাে তখন হয়,
    যখন কেউ অনেকটা কাছে এসে,
    আবার দূরে চলে যায়।”
  • “ঝরে যাওয়া পাতা জানে
    স্মৃতি নিয়ে বাঁচার মানে।
    হয়তাে আমি ঝরে যাবাে
    সময়ের তালে তােমার মনে।”
  • “আবেগ হল মােমবাতি যা
    কিছুক্ষণ পর নিভে যায়।
    আর বিবেক হল সূর্য যা
    কখনাে নেভে না।”
  • প্রেম,
    শব্দটি ছােট হলেও,
    এটি একটি মানুষকে
    নিঃশেষ করার ক্ষমতা রাখে।”
  • “মধ্যবিত্ত ঘরের ছেলের পকেট
    ভর্তি টাকা থাকেনা!
    মাথা ভর্তি টেনশন থাকে !”
  • “চিৎকার করে কখনও নিজেকে
    নির্দোষ প্রমাণ করা যায়না!
    মাঝে মাঝে চুপ থাকতে হয় !”

Comment Here