কিছু কথা

বাস্তব সম্মত কিছু কথা ২০২৩

সম্মানিত পাঠক আপনাদের সকলকে সহিতার জন্য আমাদের ওয়েব সাইটে আজকে নিয়ে এসেছি বাস্তবসম্মত কিছু কথা সম্পর্কিত একটি নিবন্ধ। আজকের এই নিবন্ধটিতে আমরা আপনাদের মাঝে বাস্তব সম্মত কিছু কথা তুলে ধরব। আপনারা আমাদের এই নিবন্ধের মাধ্যমে বাস্তবতার বেশ কিছু কথা জানতে পারবেন। কেননা অনেকেই বাস্তব সম্পর্কে জানতে অনলাইনে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকে ।আজকে আমাদের এই নিবন্ধটির মাধ্যমে আমরা তাদেরকে বাস্তব সম্মত বেশ কিছু কথা জানাবো। আপনারা আমাদের এই নিবন্ধ থেকে বাস্তব সম্মত কথাগুলো সম্পর্কে ধারণা নিয়ে আপনি আপনার বাস্তব জীবনে বিভিন্ন ক্ষেত্রে তার ব্যবহার করতে পারবেন। তাই আশা করা যায় আমাদের আজকের এই নিবন্ধটি আপনাদের সকলের বাস্তব জীবনে অনেক কাজে লাগবে।

পৃথিবীতে দুটি জিনিস বিদ্যমান রয়েছে একটি হচ্ছে বাস্তবতা অপরটি হচ্ছে কল্পনা। প্রতিটি মানুষ জীবনে এই দুটির উপর নির্ভরশীল হয়ে থাকে। কেননা একজন মানুষ কল্পনায় এইরকম জীবন অতিবাহিত করে থাকে আবার বাস্তবে অন্য একটি জীবন পরিচালনা করে থাকে। মানুষ কল্পনার জগতে সর্বদা সুখী হয়ে থাকে। কিন্তু বাস্তবতার জগতে তাকে বাস্তব সম্পর্কে জানতে হয় এবং বাস্তবে সকল পরিস্থিতির সম্মুখীন হতে হয়। মানুষকে এই বাস্তবতা সম্পর্কে জানাতে তাই তো মহা জ্ঞানী ও মনীষীরা বিভিন্ন ধরনের বাস্তবতার শিক্ষা প্রদান করে গেছেন। আমরা তাদের জীবনে অনুসরণ করলে কিংবা তাদের মুখের বাণী বা কথাগুলো জানলে বাস্তবতার শিক্ষা গ্রহণ করতে পারি। কেননা তারা তাদের বাণীতে আমাদের বাস্তব জীবন সম্পর্কে বেশ কিছু কথা তুলে ধরেছেন যেগুলো আমরা অনুসরণ করে বাস্তবতা সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পারব। তাই আমাদের সকলকে তাদের উক্তি ও বাণী গুলো সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে হবে।

বাস্তব কিছু কথা

অনেকেই জীবনের বাস্তবতা সম্পর্কে জানতে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকে। তাদের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে আজকে বাস্তব কিছু কথা সম্পর্কিত একটি নিবন্ধ তুলে ধরা হয়েছে। আমাদের আজকের এই নিবন্ধটিতে আমরা পৃথিবীর চির স্মরণীয় ও বরনীয় ব্যক্তিদের জীবন থেকে বেশ কিছু বাস্তব কথা সংগ্রহ করেছি। আপনারা আমাদের আজকের এই নিবন্ধটি সংগ্রহ করলে বাস্তবতা সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন এবং আপনার বাস্তব জীবনে আজকের এই নিবন্ধটি বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। আপনি আমাদের আজকের এই নিবন্ধটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে তাদেরকে বাস্তবতা সম্পর্কে জানাতে পারবেন। নিচে বাস্তব কিছু কথা তুলে ধরা হলো:

  • জীবন কোনো সমস্যা নয় যে আপনি সমাধান খুঁজে বের করবেন। জীবন হলো বাস্তবতা, যা থেকে আপনাকে প্রতিনিয়ত অভিজ্ঞতা অর্জন করতে হবে।
    সোরেন কিয়েরকেগার্ড।
  • বাস্তবতায় আশা হল সমস্ত মন্দের মধ্যে সবচেয়ে নিকৃষ্টতম কারণ এটি মানুষের যন্ত্রণাকে দীর্ঘায়িত করে।
    ফ্রেডরিখ নিটশে।
  • মনের অনেক দরজা আছে, সেখান দিয়ে অসংখ্যজন প্রবেশ করে এবং বের হয়ে যায় তাই সবাইকে মনে রাখা সম্ভব হয় না।
    টমাস কেস্পিস।
  • পৃথিবীতে কেউ কারো নয়, শুধু সুখে থাকার আশায় কাছে টানার ব্যর্থ প্রত্যয় আর দূরে চলে যাওয়ার এক বাস্তব অভিনয়।
    রেদোয়ান মাসুদ
  • একটা স্বপ্ন যখন আপনি একা দেখেন তখন তা শুধুই স্বপ্ন। আর যখন একটা স্বপ্ন অনেকে একত্রিত হয়ে দেখেন, তখন তা প্রায় বাস্তবতার কাছাকাছিই অবস্হান করে।
    ইয়েকো ওনো।
  • যেহেতু আমরা এই কঠিন বাস্তবতাকে পরিবর্তন করতে পারব না, সেহুতু আমাদের চেষ্টা করতে হবে সেই দৃষ্টিভঙ্গিকে পরিবর্তন করার জন্য, যা দ্বারা আমরা বাস্তবতাকে দেখিনিকোস কাজানজাকিস।
    সংগৃহীত
  • জীবনকে যেমন মৃত্যুকেও তেমনি স্বাভবিক বলে মেনে নিতে হবে
    শহীদুল্লাহ্ কায়সার।
  • বেঁচে থাকি আশা করি কষ্ট পাই কাঁদি, লড়ি আর সবশেষে ভুলে যাওয়া.. যেন কোনদিন ছিলামই না
    মেরি বাশকিরভ সেভ।
  • বাস্তবতা কল্পনার অনেক কিছুই ফেলে দেয়।
    জন লেনন।
  • জলবায়ু পরিবর্তনকে কখনো কখনো আবহাওয়ার পরিবর্তন হিসেবে ভুল বোঝানো হয়। কিন্তু, বাস্তবতা হলো এই যে এটি আমাদের সমগ্র জীবন যাত্রারই এক অভাবনীয় পরিবর্তন।
    পল পলম্যান।

Comment Here