বিমান

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকেট বিক্রয় অফিস ঢাকা

এমন একটি যাতায়াত ব্যবস্থায়ার মাধ্যমে অল্প সময়ে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়া সবচেয়ে সহজ আরামদায়ক এবং নিরাপদ বাহন। নাগরিক জীবনের শত ব্যস্ততার মাঝেও সম্পর্কে আরও পরিপূর্ণভাবে কাজে লাগাতে অনেক সময় এখনো বাস ট্রেনের বিকল্প হিসেবে বিমানকে যাতায়াতের মাধ্যমে হিসেবে বেছে নিচ্ছেন। ফলে দেশের অভ্যন্তরীণ রুটে বিমান ভ্রমণের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং সেইসাথে বাড়ছে অভ্যন্তরীণ রুটেড ফ্লাইট সংখ্যা। বর্তমানে বাংলাদেশের অভ্যন্তরীণ রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ইউএস এয়ারলাইন্স নভোএয়ার এবং রিজেন্ট এয়ারওয়েজ ফ্লাইট পরিচালনা করছে।

বিমানবন্দর ছাড়াও অনলাইনে ক্রেডিট বা ডেবিট কার্ড ব্যবহার করে কিংবা মোবাইল ব্যাংকিং একাউন্ট এর মাধ্যমে বিমান সংস্থা বা ট্রাভেল এজেন্ট এর অফিসে না গিয়ে সকল এয়ার ওয়েসের বিমান টিকেট কাটা যায়। অনলাইনে টিকিটের টাকা পরিশোধ হলে টিকিট আজুয়াল অনুলিপি ইমেইলে চলে আসে। তারপর নির্ধারিত সময়ের মধ্যে এয়ারপোর্টের সেই বিমান সংস্থার বুথে গেলেই বোর্ডিং পাস দেয়া হয়। এছাড়া কার্ড বা অন্য মাধ্যমে অনলাইনে বুকিং টিকিটের মূল্য পরিশোধ না করতে পারলে বুকিং এর পিএনআর নম্বর ও জাতীয় পরিচয়পত্র নিয়ে গিয়ে সেই বিমান সংস্থার বিক্রয় কেন্দ্রে টাকা পরিশোধ করতে পারবেন। আমার বিভিন্ন এজেন্সির মাধ্যমে বিমানের টিকিট করে করা যায় তবে এক্ষেত্রে টিকিটের মূল্য চাইতে অতিরিক্ত অর্থ খরচ করতে হয়।

বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অনলাইন টিকেট কাটতে হলে প্রথমে আপনাকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। ওয়েবসাইটে ঢুকলে বেশ কিছু লেখা দেখতে পাবেন সেখানে আপনারা নির্দেশনা অনুযায়ী যেকোনো একটিকে টাইপ করতে হবে এই অপশন গুলো হতে আপনার চাহিদা অনুযায়ী ক্লিক করে নিন তবে বাংলাদেশের অভ্যন্তরীণ বিমানমাত্রা মাল্টি সিটি অপসনে ব্যবহার নেই।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পেমেন্ট এর ব্যবস্থা

এখন থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর যাত্রীরা শহরের মোবাইল ফোন বার ল্যান্ড ফোনের মাধ্যমে তথ্য, টিকেট বুকিং, টিকিট ক্রয়, যাত্রা তারিখ পরিবর্তন সম্পর্কিত সব সুবিধা সহজে উপভোগ করতে পারবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানের ১৫টি আন্তর্জাতিক ও ৭ টি অভ্যন্তরীণ ফ্লাইট এর টিকিট করে করতে বা বুকিং মোবাইল বা ল্যান্ড ফোনের মাধ্যমে দিতে পারবেন। সেক্ষেত্রে এখানে কিছু ফোন নম্বর দেয়া থাকবে আপনারা সেই ফোন নম্বর অনুযায়ী যোগাযোগ করবেন।

উল্লেখ্য টিকেটের মূল্য বিমানের নির্ধারিত বিকাশ বা নগদের মাধ্যমে পরিশোধ করা যাবে টিকেট কেনার পর গ্রাহক তার টিকেটের কবি ইমেইল, whatsapp, ইমো বা viber এ পেয়ে যাবেন। আন্তর্জাতিক ভোটের টিকিট কিনতে হলে গ্রাহকের পাসপোর্ট স্ক্যান কপি ইমেইল বা মোবাইলের মাধ্যমে পাঠাতে পারবেন। দেশ অথবা দেশের বাইরে থেকেও এ সুবিধা পাওয়া যাবে এই সুবিধা পাওয়া যাবে স্থানীয় সকল সময় সকাল আটটা থেকে রাত ৮:৩০ পর্যন্ত।

বন্ধুরা আশা করি আজকের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফোন নম্বর আলোচনা আপনাদের ভালো লেগেছে। এরকম আনকমন আপডেট সংস্থা লেখা পেতে চোখ রাখুন আমাদের এই পোস্টে এছাড়াও যদি আরো কোন বিষয় নিয়ে লেখা করতে চান তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করুন।

Comment Here