Skip to content

মা নিয়ে কিছু কথা, ছন্দ, স্ট্যাটাস, উক্তি, এসএমএস, ক্যাপশন

মা নিয়ে কিছু কথা, ছন্দ, স্ট্যাটাস, উক্তি, এসএমএস, ক্যাপশন

প্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সকলকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং প্রীতি জানিয়ে শুরু করছি আমাদের আজকের নতুন আলোচনা। আমাদের আজকের নতুন আলোচনা হচ্ছে মা নিয়ে কিছু কথা ছন্দ স্ট্যাটাস সম্পর্কিত একটি আলোচনা। আপনাদের মাঝে আমাদের আজকের আলোচনায় মা নিয়ে কিছু কথা মা নিয়ে স্ট্যাটাস উক্তি ও বেশ কিছু ছন্দ সংগ্রহ করেছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে মা নিয়ে কিছু কথা উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার সোশ্যাল মিডিয়ায় মাকে নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিতে পারবেন আমাদের আজকের এই উক্তি স্ট্যাটাস ও ছন্দ গুলোর মাধ্যমে আপনারা আপনাদের মায়ের প্রতি ভালোবাসা ও সম্মান প্রদর্শন করতে পারবেন। আশা করি আমাদের আজকের এই পোস্টটির মা নিয়ে উক্তি স্ট্যাটাস ও ছন্দ গুলো আপনাদের প্রত্যেককে মায়ের গুরুত্ব বুঝতে সাহায্য করবে।

পৃথিবীতে সব থেকে আপন ব্যক্তি হলেন মা। যিনি সন্তান জন্ম দিয়ে থাকেন। মা সন্তান জন্ম দিয়ে সন্তানের ভরণপোষণ থেকে শুরু করে সকল ধরনের আবদার একাই পূরণ করতে সক্ষম। মায়ের সাথে পৃথিবীতে প্রতিটি সন্তানের আত্মার সম্পর্ক ও রক্তের সম্পর্ক। পৃথিবীতে একটি মাত্র শব্দ হচ্ছে মা। এই শব্দটি অত্যন্ত ছোট হলেও মা শব্দটির মধ্যে পৃথিবীর সমস্ত সুখ শান্তি ও ভালোবাসা মিশে আছে। পৃথিবীর প্রতিটি সন্তানের জীবনে মায়ের গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। মা ছাড়া পৃথিবীতে প্রতিটি সন্তানের জীবন বৃথা। কেননা মায়ের মত করে সন্তানকে আদর স্নেহ ভালোবাসা কেউ দিতে পারে না। তাইতো পৃথিবীতে মায়ের অন্য কোন উপমা হয় না। মায়ের তুলনা মা নিজেই। পৃথিবীতে প্রতিটি মা সন্তানকে নিঃস্বার্থভাবে ভালবেসে থাকেন। মায়ের ভালোবাসা পেছনে কোন কারণ থাকে না। প্রতিটি মা সন্তানদের সারা জীবন ভালোবাসা দিয়ে আগলে রাখেন। তাদের এই নিঃস্বার্থ ভালবাসার পিছনে কোন প্রতিদান থাকেনা।

মা নিয়ে কিছু কথা

অনেকেই সোশ্যাল মিডিয়ায় মা নিয়ে বিভিন্ন ধরনের উক্তি ও ক্যাপশন দেওয়ার আগ্রহ প্রকাশ করে থাকে। আজকে আমরা তাদের জন্য আমাদের ওয়েবসাইটি নিয়ে এসেছি মা নিয়ে কিছু কথা সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে মা নিয়ে বেশ কিছু কথা তুলে ধরব। আমাদের আজকের এই মা নিয়ে কিছু কথা গুলোর মাধ্যমে আপনারা মায়ের গুরুত্ব বুঝতে পারবেন। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে মা নিয়ে কিছু কথা গুলো সংগ্রহ করে আপনার বন্ধু বান্ধব ও আত্মীয়দের মাঝে মায়ের গুরুত্ব বোঝাতে আমাদের এই কথাগুলো শেয়ার করে দিতে পারবেন। তাই আপনারা যারা মা নিয়ে কিছু কথা সম্পর্কিত পোস্টটি বিভিন্ন জায়গায় অনুসন্ধান করে যাচ্ছেন। তারা আমাদের এই তথ্যগুলো সংগ্রহ করুন। নিচে মা নিয়ে কিছু কথা তুলে ধরা হলো:

“একজন মা আপনার প্রথম বন্ধু, আপনার সেরা বন্ধু, আপনার চিরকালের বন্ধু।” -অজানা
“আপনি যখন আপনার মায়ের দিকে তাকাচ্ছেন, তখন আপনি সবচেয়ে বিশুদ্ধতম ভালবাসার দিকে তাকাচ্ছেন যা আপনি জানতে পারবেন।” -চার্লি বেনেটো
“মা হল ঘরে হৃদস্পন্দন; এবং তাকে ছাড়া, হার্টথ্রব বলে মনে হচ্ছে না।” -লেরয় ব্রাউনলো
“মারা আঠার মতো। এমনকি আপনি যখন তাদের দেখতে পাচ্ছেন না, তখনও তারা পরিবারটিকে একসাথে ধরে রেখেছে।” – সুসান গেল
“আমার মা: তিনি সুন্দর, প্রান্তে নরম এবং ইস্পাতের মেরুদণ্ডের সাথে মেজাজ। আমি বৃদ্ধ হতে চাই এবং তার মত হতে চাই. “-জোডি পিকোল্ট
“ছোট বাচ্চাদের ঠোঁটে এবং হৃদয়ে মা ঈশ্বরের নাম।” —উইলিয়াম মেকপিস থ্যাকারে
“একজন মায়ের প্রভাব তার সন্তানদের জীবনে গণনার বাইরে।” —জেমস ই. ফাউস্ট
“খাঁটি সোনা গিল্ড করা সম্ভব, কিন্তু কে তার মাকে আরও সুন্দর করতে পারে?” -মহাত্মা গান্ধী
“জীবনে এমন কোন ভূমিকা নেই যা মাতৃত্বের চেয়ে গুরুত্বপূর্ণ।” —এল্ডার এম. রাসেল ব্যালার্ড
“যৌবন বিবর্ণ; প্রেম droops; বন্ধুত্বের পাতা ঝরে যায়; একজন মায়ের গোপন আশা তাদের সবাইকে ছাড়িয়ে যায়।” – অলিভার ওয়েন্ডেল হোমস
“মাতৃত্ব হল অন্য ব্যক্তির সবকিছু হওয়ার সূক্ষ্ম অসুবিধা।” -অজানা
“শুধু মায়েরাই ভবিষ্যতের কথা ভাবতে পারে কারণ তারা তাদের সন্তানদের মধ্যে এটি জন্ম দেয়।” – ম্যাক্সিম গ্রোস্কি
“আমার মা আমার রোল মডেল ছিলেন আগেও আমি জানতাম এই শব্দটি কী।” -লিসা লেসলি
“আমার মাকে বর্ণনা করার জন্য তার নিখুঁত শক্তিতে একটি হারিকেন সম্পর্কে লিখতে হবে।” – মায়া অ্যাঞ্জেলো
“মাতৃত্ব পৃথিবীর সবচেয়ে বড় জুয়া। এটি মহিমান্বিত জীবনী শক্তি। এটি বিশাল এবং ভীতিকর – এটি অসীম আশাবাদের একটি কাজ।” -গিল্ডা রাডনার

মা নিয়ে ছন্দ

অনেকে অনলাইনে মাকে নিয়ে ছন্দগুলো সম্পর্কে জানতে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকেন। আজকে আমরা তাদের জন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে মা নিয়ে ছন্দ সম্পর্কিত একটি পোস্ট। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে মা নিয়ে সকল ধরনের সন্দেহ সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই ছন্দ গুলো সংগ্রহ করে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আমাদের আজকের এই মা নিয়ে ছন্দ গুলো আপনি আপনার মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ করতে আমাদের এই ছন্দ গুলো মায়ের কাছে পাঠাতে পারবেন। তো পাঠক বন্ধুরা চলুন দেরি না করে দেখে নেওয়া যাক আমাদের আজকের এই পোস্টটি। নিচে মা নিয়ে ছন্দ গুলো তুলে ধরা হলো:

“আমার মা একটি হাঁটা অলৌকিক ঘটনা।” – লিওনার্দো ডি ক্যাপ্রিও
“একজন মা বোঝেন একটি শিশু যা বলে না।” – ইহুদি প্রবাদ
“পৃথিবীর আমাদের মায়েদের প্রয়োজন।” —লিয়া কেবেদে
“একজন মায়ের আলিঙ্গন সে চলে যাওয়ার পরে দীর্ঘস্থায়ী হয়।” -অজানা
“মায়ের চুম্বনের মতো আন্তরিক কিছু নেই।” – সেলিম শর্মা
“জীবন জেগে ওঠা এবং আমার মায়ের মুখকে ভালবাসা দিয়ে শুরু হয়েছিল।” – জর্জ এলিয়ট
“একজন মা সর্বদা শুরু। সে এভাবেই শুরু হয়।” -অজানা
“আমরা প্রেমের জন্ম; ভালবাসা আমাদের মা।” – রুমি
“মা: মানবজাতির ঠোঁটে সবচেয়ে সুন্দর শব্দ।” – কাহিল জিবরান

মা নিয়ে স্ট্যাটাস

অনেকেই আছেন যারা নিজের ফেসবুক আইডিতে বা সোশ্যাল মিডিয়ায় মাকে নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিয়ে থাকেন। তাদের জন্য আজকে আমরা নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে মা নিয়ে স্ট্যাটাস সম্পর্কিত এই পোস্টটি। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে তুলে ধরার জন্য মা নিয়ে বেশ কিছু স্ট্যাটাস সংগ্রহ করেছি। আপনারা আমাদের আজকের এই মা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার বাস্তব জীবনে অনেক কাজে লাগাতে পারবেন। আমাদের আজকের এই মা নিয়ে স্ট্যাটাস গুলো আপনাদের প্রত্যেককে মায়ের গুরুত্ব সম্পর্কে বুঝতে সাহায্য করবে। আমাদের আজকের এই মা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস হিসেবে ব্যবহার করতে পারবেন। নিচে মা নিয়ে স্ট্যাটাসগুলো তুলে ধরা হলো:

1. আমি আনন্দিত যে আপনি আমার মা কারণ আমি নিশ্চিত নই যে অন্য কেউ আমাকে এতদিন সহ্য করতে পারে! মা, তোমাকে ভালবাসি.

2. আপনার হাসি প্রতিদিন উজ্জ্বল করে এবং এটিকে শেষের চেয়ে ভাল করে তোলে। মাদার্স ডে এর মায়ের!

3. তোমাকে আমার মা হিসেবে পেয়ে আমি অনেক ভাগ্যবান বোধ করছি। সবসময় আমাকে বিশ্বাস করার জন্য এবং প্রতিদিন আমার জন্য অনেক কিছু করার জন্য ধন্যবাদ। একটি মহান মা দিবস আছে, আপনি নষ্ট হতে প্রাপ্য!

4. আপনার মতো যত্নশীল, স্নেহময়ী মা পেয়ে আমি কতটা ভাগ্যবান এবং বিশেষ ছিলাম তা বলার সময় এসেছে। তোমাকে শুভ মা দিবসের শুভেচ্ছা, মা!

5. মা, জীবনের এই ঝড়ো সমুদ্রে আমার নোঙ্গর হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আমি তোমাকে ভালোবাসি এবং তোমাকে ছাড়া কোথায় থাকব জানি না। আজকের দিনটি খুব ভালো কাটুক।

মা নিয়ে উক্তি

আপনি কি অনলাইনে মা নিয়ে উক্তিগুলো অনুসন্ধান করে যাচ্ছেন কিন্তু আপনার পছন্দনীয় কোন উক্তি খুঁজে পাচ্ছেন না তাহলে আপনাকে আমাদের ওয়েবসাইটের স্বাগতম। আমরা আজকে আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি মা নিয়ে বেশ কিছু উক্তি। আমাদের আজকের এই উক্তিগুলো আমরা বিখ্যাত মনীষীদের জীবনী থেকে সংগ্রহ করেছি। আজকের এই মা নিয়ে উক্তিগুলোতে মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ করা হয়েছে। আপনারা আমাদের আজকের এই উক্তিগুলো সংগ্রহ করে আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। এছাড়া আমাদের আজকের এই উক্তিগুলো আপনি সোশ্যাল মিডিয়া বা ফেসবুকে মাকে নিয়ে বিভিন্ন ধরনের স্টাটাস আকারে উক্তিগুলো ব্যবহার করতে পারবেন। নিচে মা নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

“একজন মায়ের বাহু কোমলতা দিয়ে তৈরি এবং শিশুরা তাদের মধ্যে নিশ্চিন্তে ঘুমায়।” -ভিক্টর হুগো
“মা হচ্ছেন তিনি যিনি অন্য সকলের স্থান নিতে পারেন কিন্তু যার স্থান অন্য কেউ নিতে পারে না।” – কার্ডিনাল মারমিলোড
“একজন মায়ের সুখ একটি বাতিঘরের মতো, যা ভবিষ্যতের আলোকিত করে তবে প্রিয় স্মৃতির ছদ্মবেশে অতীতেও প্রতিফলিত হয়।” – অনার ডি বালজাক
“মাতৃত্বের শিল্প হল শিশুদের বেঁচে থাকার শিল্প শেখানো।” – এলাইন হেফনার
“মায়ের চোখে, তার হাসি, তার স্ট্রোকিং স্পর্শ, শিশুটি বার্তাটি পড়ে: ‘তুমি সেখানে!'” – অ্যাড্রিয়েন রিচ
“ভালোবাসা যদি ফুলের মতো মিষ্টি হয়, তবে আমার মা সেই ভালোবাসার মিষ্টি ফুল।” -স্টিভি ওয়ান্ডার
“মায়েরা অল্প সময়ের জন্য তাদের সন্তানদের হাত ধরে রাখে, কিন্তু তাদের হৃদয় চিরকালের জন্য।” -অজানা
“মায়ের ভালবাসা শান্তি। এটি অর্জনের প্রয়োজন নেই, এটি প্রাপ্য হওয়ার দরকার নেই।” -এরিখ ফ্রম
“একজন পূর্ণ-সময়ের মা হওয়া হল সর্বোচ্চ বেতনের চাকরির মধ্যে একটি কারণ অর্থপ্রদান হল বিশুদ্ধ ভালবাসা।” —মিলড্রেড বি. ভার্মন্ট

Comment Here