কিছু কথা

যোগ্যতা নিয়ে কিছু কথা ২০২৩

প্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সকলের জন্য আমাদের ওয়েবসাইটে আজকে নিয়ে এসেছি গুরুত্বপূর্ণ একটি আলোচনা। আমাদের আজকের আলোচনায় আমরা আপনাদের মাঝে যোগ্যতা নিয়ে বেশ কিছু কথা তুলে ধরব। বর্তমান সময়ে অর্থ প্রতিপত্তির প্রভাব বৃদ্ধি পাওয়ার কারণে এখন যোগ্যতা কথাটি সকলের মাঝে প্রায় অপরিচিত হয়ে উঠেছে। এখন যোগ্যতার পরিবর্তে অর্থকে অধিক পরিমাণে প্রাধান্য দেওয়া হচ্ছে। তাইতো আজকের আলোচনায় আমরা আপনাদের মাঝে নিয়ে এলাম যোগ্যতা নিয়ে কিছু কথা সম্পর্কিত আজকের এই পোস্টটি। আপনারা আমাদের এই পোস্টটি থেকে যোগ্যতা সম্পর্কিত বেশ কিছু তথ্য জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে আপনারা প্রত্যেকে বাস্তব জীবনে যোগ্যতার প্রয়োজন সম্পর্কে জানতে পারবেন।

যোগ্যতা বলতে কোন একটি জিনিসের উপর একজন মানুষের সঠিক মূল্যায়ন কে বুঝিয়ে থাকে। এটি সাধারণত একজন মানুষের দক্ষতা ও পারদর্শিতার উপর ভিত্তি করে বিবেচনা করা হয়। পৃথিবীতে প্রতিটি কাজের ক্ষেত্রে এই যোগ্যতা শব্দটির ব্যবহার রয়েছে। কেননা উপযুক্ত মূল্যায়ন কিংবা যোগ্যতা ছাড়া কেউ কখনো কোন বিষয়ে সাফল্য অর্জন করতে পারে না। প্রতিটি ভাল কাজের ক্ষেত্রেই যোগ্যতা বিচার করা হয়। কিন্তু বর্তমান সময়ে অর্থ সম্পদ এর প্রভাব বৃদ্ধি পাওয়ার কারণে এখন অর্থকে যোগ্যতার পরিবর্তে ব্যবহার করা হচ্ছে। এখন বিত্তবানরা যোগ্যতাকে অর্থ দিয়ে সহজেই ক্রয় করে নিচ্ছে। তবুও এখনো অনেক সময় যোগ্যতার সঠিক মূল্যায়ণ করা হয়। যোগ্যতাকে সকলের মাঝে তুলে ধরতে হলে অবশ্যই আমাদের নিজেকে সকল কাজের উপর দক্ষতা অর্জন করতে হবে।

যোগ্যতা নিয়ে কিছু কথা

অনেকে অনলাইনে যোগ্যতা সম্পর্কে জানতে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকে। তাদের উদ্দেশ্যে তাদেরকে সহায়তার জন্য আজকে আমরা নিয়ে এসেছি যোগ্যতা নিয়ে কিছু কথা সম্পর্কিত একটি পোস্ট। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে যোগ্যতা নিয়ে সকল ধরনের গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন। সেই সাথে প্রত্যেককেই বাস্তব জীবনে যোগ্যতা শব্দটির গুরুত্ব উপলব্ধি করতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে যোগ্যতা নিয়ে কথাগুলো সংগ্রহ করে আপনার পরিবার পরিজন ও বন্ধুদের মাঝে যোগ্যতা শব্দটির গুরুত্ব বোঝাতে আজকের এই পোস্টটি শেয়ার করে দিতে পারবেন। তো পাঠক বন্ধুরা চলুন দেরি না করে দেখে নেওয়া যাক আমাদের আজকের এই পোস্টটি। নিচে যোগ্যতা নিয়ে কিছু কথা তুলে ধরা হলো:

  • কখনো কাউকে অযোগ্য বলে অবহেলা করো না। ভেবে দেখো তুমিও কারো না কারো কাছে অযোগ্য। কেউ কারো যোগ্য নয়, যোগ্য বিবেচনা করে নিতে হয়।
    – হুমায়ূন আহমেদ।
  • তোমার যোগ্যতা নয় বরং তোমার আচরণই বলে দেয় তুমি কে।
    – জাজ্ঞি ভাসুদেভ
  • যোগ্যতা থাকার পরও শুধুমাত্র চরিত্রের কারণেই আপনার স্থান সবার নিচে হতে পারে।
    – সংগৃহীত
  • অণপ্রেরণা দেয়ার চেয়ে বড় কোনো যোগ্যতা নেই।
    – টামা যে কিয়েভেস
  • প্রাতিষ্ঠানিক যোগ্যতা থাকা মানেই জীবনের জন্য যোগ্য হয়ে উঠা নয়।
    – ডেভিড ইরভিং
  • গাছের শীর্ষে পৌঁছে যাওয়া লোকেরা কেবল তারাই, যারা তাদের নীচে আটকে রাখার যোগ্যতা পাননি।
    – পিটার উস্তিনভ।
  • যোগ্যতা তৈরি হলো ভবিষ্যতের জন্য বিনিয়োগ এর মতো।
    – সংগৃহীত
  • যোগ্যতা পরিমাণ এর চেয়ে অধিক মূল্যবান।
    – স্টিভ জবস
  • যোগ্যতা হয় নদীর পানির মতো, এটি যতই গভীর হয় ততই কম শব্দ করে।
    – জর্জ সাবিল

Comment Here