Skip to content

লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, ভাড়া ও অনলাইন টিকেট, সাপ্তাহিক ছুটি

লালমনি এক্সপ্রেস

সম্মানিত পাঠক আমরা আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ভাড়াও অনলাইন টিকিট সম্পর্কিত একটি আলোচনা। আমাদের আজকের এই আলোচনায় আমরা আপনাদের মাঝে লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ভাড়াও অনলাইন টিকিট সম্পর্কিত সকল তথ্য তুলে ধরব। লালমনি এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের লালমনি জেলায় আন্তঃনগর একটি ট্রেন এক্সপ্রেস। এটি লালমনি জেলা থেকে ঢাকার উদ্দেশ্যে প্রতিনিয়ত যাত্রী ও মালামাল বহন করে থাকে। অনেকে অনলাইনে লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচি ও ভাড়া সম্পর্কিত তথ্যগুলো সম্পর্কে সঠিকভাবে জানতে বিভিন্ন ওয়েবসাইটে অনুসন্ধান করে থাকে। তাদের মাঝে সঠিক তথ্য তুলে ধরার জন্য আমাদের আজকের এই পোস্টটিতে আমরা লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ভাড়া ও অনলাইন টিকিট সম্পর্কিত সকল তথ্য সংগ্রহ করেছি। আশা করি আমাদের আজকের এই তথ্যগুলোর মাধ্যমে আপনারা উপকৃত হবেন।

বাংলাদেশের লালমনি জেলা থেকে ঢাকার উদ্দেশ্যে যাতায়াতকারী ট্রেন এক্সপ্রেস এর নাম হচ্ছে লালমনি ট্রেন এক্সপ্রেস। এটি লালমনি জেলা থেকে ঢাকার মধ্যে আন্তঃনগর একটি ট্রেন পরিষেবা। লালমনি এক্সপ্রেস ট্রেন টি সর্বপ্রথম ২০০৪ সালে যাত্রা শুরু করে। ২০০৪ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত এটি প্রতিনিয়ত লালমনি থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে থাকে। এটি লালমনি রেলওয়ে স্টেশন থেকে কমলাপুর রেল স্টেশন পর্যন্ত সীমাবদ্ধ । লালমনি ট্রেন এক্সপ্রেস টি সপ্তাহে ছয় দিন পরিষেবা দিয়ে থাকে। এই এক্সপ্রেস ট্রেন টির এই সি সেবা ও নন এস সি সেবা চালু রয়েছে এছাড়াও এক্সপ্রেস ট্রেন টির সিটগুলো শোভন চেয়ারের যা যাত্রীদের একটি আরামপ্রিয় ভ্রমণ দান করে। এই ট্রেন এক্সপ্রেসে যে কোন যাত্রী রাতে নিশ্চিন্তে ঘুমাতে পারে । লালমনি ট্রেন এক্সপ্রেসের যাত্রীদের সকল ধরনের সুযোগ সুবিধা প্রদান করা হয়। এছাড়াও এই ট্রেনটিতে দুবার খাবার বিরতি দেওয়া হয়। যা যাত্রীদের কে নিরাপদ একটি ভ্রমণ দান করে থাকে।

লালমনি এক্সপ্রেস ট্রেন এর সময়সূচী ও ভাড়া

অনেকে অনলাইনে লালমনি এক্সপ্রেস এর সময়সূচী ও ভাড়া সম্পর্কিত তথ্যগুলো জানতে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকেন। তাদের উদ্দেশ্যে আমরা আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে লালমনি এক্সপ্রেস এর সময়সূচী ও ভাড়া সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আপনাদের জন্য লালমনি এক্সপ্রেস এর সময়সূচী ও ভাড়া সম্পর্কিত তথ্যগুলো সুন্দরভাবে তুলে ধরা হয়েছে। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে তথ্যগুলো সংগ্রহ করে আপনার প্রয়োজনে তথ্য গুলোর ব্যবহার করতে পারবেন। এছাড়া আপনার বন্ধুদের মাঝে তথ্যগুলো শেয়ার করে দিয়ে তাদেরকে লালমনি এক্সপ্রেস এর সময়সূচী ও ভাড়া সম্পর্কে জানাতে পারবেন। নিচে লালমনি এক্সপ্রেস এর সময়সূচী ও ভাড়া সম্পর্কিত তথ্যগুলো তুলে দেওয়া হলো:

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু লালমনিরহাট ঢাকা শুক্রবার ২১ঃ৪৫ ০৭ঃ২০
লালমনিরহাট টু ঢাকা ঢাকা শুক্রবার ১০ঃ২০ ১৯ঃ৫৫

লালমনি এক্সপ্রেস ট্রেন এর অনলাইন টিকিট

বাংলাদেশের লালমনি জেলা ও ঢাকার মধ্যে যাতায়াতকারী একটি আন্তঃনগর ট্রেনের লালমনি এক্সপ্রেস ট্রেন। লালমনি জেলার একটি জনপ্রিয় এক্সপ্রেস ট্রেন। এই ট্রেনটির প্রতিনিয়ত লালমনি থেকে ঢাকার কমলাপুর রেল স্টেশনে যাত্রা করে থাকে। বর্তমান সময়ে অনলাইন প্রক্রিয়া চালু হওয়ার মাধ্যমে লালমনি ট্রেন এক্সপ্রেস কর্তৃপক্ষ অনলাইন টিকিট ব্যবস্থা চালু করেছে। যার মাধ্যমে যাত্রীরা সহজেই লালমনি এক্সপ্রেস ট্রেন এর টিকিট ঘরে বসেই সংগ্রহ করতে পারছে। এজন্যই আমরা আজকে আমাদের এই পোস্টটিতে আপনাদের মাঝে লালমনি এক্সপ্রেস এর অনলাইন টিকিট সম্পর্কিত তথ্যগুলো নিয়ে হাজির হয়েছি। আপনারা আমাদের আজকের এই এই পোস্টটি থেকে লালমনি এক্সপ্রেস এর অনলাইন টিকিট সংগ্রহ করার উপায় জানতে পারবেন। আমাদের আজকের এই তথ্যগুলো সংগ্রহ করে আপনি যে কোন ট্রেনের টিকিট অনলাইনে বুক করতে পারবেন। নিচে লালমনি এক্সপ্রেস এর অনলাইন টিকিট সম্পর্কিত তথ্যগুলো প্রকাশ করা হলো:

eticket.railway.gov.bd

লালমনি এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন তালিকা ও সময়

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৫১) লালমনিরহাট থেকে (৭৫২)
বিমানবন্দর ২২ঃ১২ ১৯ঃ২১
জয়দেবপুর ২২ঃ৪২ ১৮ঃ৪৭
টাঙ্গাইল ২৩ঃ৪০ ১৭ঃ৫০
বঙ্গবন্ধু সেতু পূর্বে ০০ঃ০২ ১৭ঃ২৮
শহীদ এম মনসুর আলী ০০ঃ৩৯ ১৬ঃ৪৬
উল্লাপাড়া ০১ঃ০২ ১৬ঃ১৮
বড়াল ব্রিজ ০১ঃ৩০ ১৫ঃ৫৫
আজিমনগর ০২ঃ১৫ ১৫ঃ১৬
নাটোর ০২ঃ৪২ ১৪ঃ৪৬
সান্তাহার ০৩ঃ১৫ ১৩ঃ৫৫
বগুড়া ০৪ঃ২১ ১৩ঃ০৮
সোনাতলা ০৪ঃ৫০ ১২ঃ৩৪
বোনারপাড়া ০৫ঃ১৩ ১২ঃ১২
গাইবান্ধা ০৫ঃ৩৭ ১১ঃ৪৮
বামনডাঙ্গা ০৬ঃ০৯ ১১ঃ১৭
পীরগাছা ০৬ঃ২৭ ১০ঃ৫৮
কাউনিয়া ০৬ঃ৪৫ ১০ঃ৪০

Comment Here