স্ট্যাটাস

শুভ অক্ষয় তৃতীয়া শুভেচ্ছা ২০২৩

প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের সকলকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের আলোচনা। আমাদের আজকের আলোচনায় আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি শুভ অক্ষয় তৃতীয়া শুভেচ্ছা সম্পর্কিত একটি পোস্ট। অর্থাৎ আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা জানাতে বেশ কিছু শুভেচ্ছা বার্তা ও বাণী তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে শুভ অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে আপনার বন্ধুবান্ধব ও আত্মীয়তার মাঝে অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা জানাতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের সকলের জন্যই ২০২৩ সাল অর্থাৎ নতুন বছরের শুভ অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা জানানোর জন্য নতুন নতুন শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করেছি। আশা করি আমাদের আজকের লেখাটি আপনাদের সকলের কাজে লাগবে।

হিন্দু ধর্মের উৎসব গুলোর মধ্যে অন্যতম একটি উৎসব হচ্ছে অক্ষয় তৃতীয়া। হিন্দু ধর্মের প্রতিটি মানুষ পালন করে থাকে। অক্ষয় তৃতীয়া বলতে চন্দ্র বৈশাখ মাসের সুখ শুক্লা তৃতীয়া অর্থাৎ শুক্লপক্ষের তৃতীয় তিথি। হিন্দু ধর্ম ও জৈন ধর্মের অনুসারীদের কাছে এটি একটি গুরুত্বপূর্ণ তিথি। অক্ষয় তৃতীয়া তাদের কাছে একটি শুভ তিথি। কেননা এই শুভ তিথিতে তাদের দেবতা বিষ্ণুর প্রধান অবতার পরশুরাম জন্ম নিয়েছিলেন। এছাড়া বেদব্যাস ও গণেশ এই দিনেই তাদের ধর্মীয় গ্রন্থ মহাভারত রচনা করেছিলেন। এটি এমন একটি তিথি যে তিথিতে সত্যযুগের সমাপ্তি ঘটিয়ে ক্রেতা যুগের সূচনা ঘটে থাকে। অক্ষয় তৃতীয়ার এই দিনেই রাজা ভগীরথ গঙ্গা দেবী কে নিয়ে মর্তে এসেছিলেন। শুভ অক্ষয় তৃতীয়ার এই দিনটি হিন্দুধর্মালম্বীদের কাছে গুরুত্বপূর্ণ একটি দিন। কেননা এই দিনে তাদের ধর্মের দেবতাগণ বিভিন্ন কাজে লক্ষ্মী লাভ করেছিলেন। তাই প্রতিবছর হিন্দু ধর্মের প্রতিটি অনুসারী অক্ষয় তৃতীয়ার এই দিনটি পালন করে থাকে। এই দিন উপলক্ষে দ্বারা তাদের বন্ধু-বান্ধব আত্মীয়দের অক্ষয় তৃতীয়ার বিভিন্ন ধরনের শুভেচ্ছা বার্তার মাধ্যমে শুভেচ্ছা জানিয়ে থাকে। এটি তাদের কাছে জনপ্রিয় একটি উৎসব।

শুভ অক্ষয় তৃতীয়া শুভেচ্ছা ২০২৩

অনেকেই অনলাইনে শুভ অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা বার্তা সম্পর্কিত পোস্টটি সংগ্রহ করতে বিভিন্ন জায়গায় অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আমরা আজকে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে শুভ অক্ষয় তৃতীয়া শুভেচ্ছা ২০২৩ সম্পর্কিত একটি পোষ্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে তুলে ধরার জন্য শুভ অক্ষয় তৃতীয়ার বেশ কিছু শুভেচ্ছা বার্তা সংগ্রহ করেছি। আমাদের আজকের এই শুভেচ্ছা বার্তা গুলো নতুন বছরের উপলক্ষে একদম নতুন নতুন ভাবে সংগ্রহ করা হয়েছে। আপনারা আমাদের এই পোস্ট থেকে শুভ অক্ষয় তৃতীয় শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে তাদেরকে শুভ অক্ষয় তৃতীয় শুভেচ্ছা জানাতে পারবেন। তাই আপনারা যারা শুভ অক্ষয় তৃতীয়া ২০২৩ সম্পর্কিত পোস্টটি সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেছেন। তারা আমাদের এই তথ্যগুলো সংগ্রহ করুন। নিচের শুভ অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা বার্তা ২০২৩ সম্পর্কিত পোস্টটি তুলে ধরা হলো:

ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মীর আশীর্বাদ নিয়ে,
একটি উজ্জ্বল ভবিষ্যতের দিকে এগিয়ে চলুন।
এই আশা নিয়ে এই শুভ অক্ষয় তৃতীয়াতে,
শুভেচ্ছা ও ভালোবাসা পাঠালাম
শুভ অক্ষয় তৃতীয়া

অক্ষয় তৃতীয়ার এই পবিত্র দিনে সুখে থাকুক সবাই,
এসো সবাই মনের দরজা খুলে আনন্দে,
ভালোবাসায় আজকের দিনটি কাটাই।
শুভ অক্ষয় তৃতীয়া

অক্ষয় তৃতীয়ার এই শুভদিনে,
মা লক্ষ্মীর আশীর্বাদ সর্বদাই যেন,
আপনার সঙ্গে সঙ্গে থাকে,
আর সংসারের সুখ, শান্তি,
সমৃদ্ধি বজায় থাকে সর্বদাই।
শুভ অক্ষয় তৃতীয়া

আমার তরফ থেকে আপনাকে অক্ষয় তৃতীয়ার অনেক অনেক শুভেচ্ছা।
অক্ষয় তৃতীয়ার দিনটাকে আনন্দের সাথে উপভোগ করুন।
শুভ অক্ষয় তৃতীয়া

যেভাবে মুশল ধারায় বৃষ্টি হলে জল থই থই করে,
আপনার সিন্দুকেও যেন সেভাবেই টাকাপয়সা থই থই করে।
অক্ষয় তৃতীয়ার পুণ্য লগ্নে আপনার বাড়ির উৎসব হয়ে উঠুক মনোরম।
আপনি যেন সবাইকে দারুণ উপহার দিতে পারেন।
শুভ অক্ষয় তৃতীয়া

অক্ষয় তৃতীয়ার এই শুভদিনে,
তোমার মনের সকল আশা, স্বপ্ন পূর্ণ হোক।
ঈশ্বরের আশীর্বাদ নিয়ে সুখে,
শান্তিতে বসবাস করো এই কামনা নিয়ে,
তোমাকে জানাই শুভ অক্ষয় তৃতীয়ার,
শুভ অক্ষয় তৃতীয়া

Comment Here