Skip to content

সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২৩

সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

সম্মানিত পাঠক আপনাদের সকলের সহায়তার জন্য আমাদের আজকের ওয়েবসাইটি নিয়ে এসেছি গুরুত্বপূর্ণ একটি আলোচনা। আমাদের আজকের গুরুত্বপূর্ণ আলোচনাটি হচ্ছে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২৩ সম্পর্কিত একটি পোস্ট । অর্থাৎ আমরা আজকে আপনাদের মাঝে জনপ্রিয় সুবর্ণ ট্রেন এক্সপ্রেস এর আপডেট সময়সূচী ও ভাড়া ২০২৩ সম্পর্কিত সকল ধরনের তথ্য সংগ্রহ করেছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়া সম্পর্কিত সকল তথ্য সংগ্রহ করে আপনি সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের আপডেট তথ্যগুলো জানতে পারবেন। আমরা আপনাদেরকে সহায়তা করার জন্য আমাদের আজকের এই পোস্টটিতে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের সময়সূচি ও ভাড়া সম্পর্কিত সকল তথ্য সংগ্রহ করেছি। আশা করি আমাদের আজকের এই তথ্যগুলো আপনাদের সকলের কাজে লাগবে।

বাংলাদেশের জনপ্রিয় আন্তঃনগর ট্রেন এক্সপ্রেস গুলোর মধ্যে অন্যতম একটি ট্রেন হচ্ছে সুবর্ণ এক্সপ্রেস ট্রেন। এটি বাংলাদেশের রেলওয়ে কর্তৃক পরিচালিত একটি বিরতিহীন ট্রেন। যা বাংলাদেশের চট্টগ্রাম থেকে শুরু করে ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে যাতায়াত করে থাকে। সুবর্ণা এক্সপ্রেস এই ট্রেনটি চট্টগ্রাম ও ঢাকা অঞ্চলের মানুষদের বিরতিহীন একটি ট্রেন পরিষেবা চালু করেছে। এর মাধ্যমে মানুষ তাদের সকল প্রয়োজনে নির্দিষ্ট সময়ের মধ্যে গন্তব্যস্থলে পৌঁছাতে পারছে। বাংলাদেশের প্রথম বিরতিহীন আন্তঃনগর ট্রেন হয়েছে সুবর্ণ এক্সপ্রেস ট্রেন। এই ট্রেনটি 1998 সালে প্রথম যাত্রা শুরু করে। জনপ্রিয় এই ট্রেনটি পূর্ববর্তী মহানগর আন্তঃনগর ট্রেনের নাম্বার গ্রহণ করে পরবর্তীতে মহানগর ট্রেনের পরিবর্তে সুবর্ণ এক্সপ্রেস ট্রেন হিসেবে যাত্রা শুরু করে। সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি একটি গতিশীল ট্রেন। এটি ঘন্টায় ৮০ কিলোমিটার বেগে চলাচল করে থাকে। সৃষ্টি শুরু থেকে বর্তমান সময়ে অবধি সুবর্ণা ট্রেন এক্সপ্রেস যাত্রীদের সকল নিরাপত্তা নিশ্চিত করে তাদেরকে নিরাপদ গন্তব্য স্থলে পৌঁছে দিয়ে যাত্রী সেবা প্রদান করছে।

সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

অনেকেই অনলাইনে সুবর্ণা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কিত তথ্যগুলো আপডেট জানার আগ্রহ প্রকাশ করে থাকে। আজকে তাদের জন্য আমাদের ওয়েব সাইটে নিয়ে এসেছি সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ সম্পর্কিত একটি পোস্ট। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ২০২৩ সালের নতুন সময়সূচি সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের এই তথ্যগুলো সংগ্রহ করে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে তাদেরকে সহায়তা করতে পারবেন। আমরা আপনাদেরকে সহায়তা করার জন্য আমাদের আজকের এই পোস্টটিতে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ২০২৩ সালের সময়সূচি সম্পর্কিত সকল ধরনের তথ্য সংগ্রহ করেছি। নিচে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ সম্পর্কিত পোস্টটি তুলে ধরা হলো:

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
চট্টগ্রাম টু ঢাকা সোমবার ০৭ঃ০০ ১২ঃ২০
ঢাকা টু চট্টগ্রাম সোমবার ১৬ঃ৩০ ২১ঃ৫০

সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ভাড়া 2023

সম্মানিত পাঠক এখন আমরা আপনাদের মাঝে তুলে ধরব সুবর্ণা এক্সপ্রেস ট্রেনের ভাড়া ২০২৩ সম্পর্কিত সকল তথ্য। কেননা অনেকেই অনলাইনে সুবর্ণ এক্সপ্রেস অর্থাৎ বাংলাদেশের বিরতিহীন আন্তঃনগর ট্রেনটির বর্তমান ভাড়া সম্পর্কিত তথ্যগুলো জানার জন্য বিভিন্ন জায়গায় অনুসন্ধান করে থাকে। তাদের উদ্দেশ্যে আমাদের আজকের এই পোস্টটি। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ভাড়া ২০২৩ সম্পর্কিত সকল ধরনের তথ্য তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোস্টটি সংগ্রহ করলে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের আপডেট ভাড়া সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের এই তথ্যগুলো সবগুলো আপনি আপনার বন্ধুদেরকে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের বর্তমান ভাড়া সম্পর্কে জানাতে পারবেন। নিচে চট্টগ্রাম-ঢাকা রুটের বিরতিহীন সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ভাড়া ২০২৩ সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হলো:

শোভন চেয়ার স্নিগ্ধা (এসি)
৪০৫ টাকা ৮০৫ টাকা

 

Comment Here