Festivals

মহান স্বাধীনতা দিবসের ছবি আঁকা ডাউনলোড – বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের এইচডি ছবি

দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী জয়ের মাধ্যমে অর্জিত আমাদের এই বাংলাদেশ। লাখো শহীদের বিনিময় পেয়েছি আমাদের সার্বভৌমত্ব। একটি নতুন ঠিকানা পেয়েছি যেখানে স্বাধীনভাবে চলাফেরা করতে পারি, বাংলা ভাষায় কথা বলতে পারি, গর্ব করে বলতে পারি বাংলাদেশ একটি স্বয়ংসম্পূর্ণ দেশ। ১৯৭১ সালের ১৬ ই ডিসেম্বর মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে লাখ লাখ মানুষের ত্যাগের বিনিময় মুক্তিযুদ্ধে বিজয় লাভ করে আমাদের মাতৃভূমি। সেই থেকে আজ পর্যন্ত যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের বিভিন্ন জায়গায় মহান স্বাধীনতা দিবস উদযাপন হয়।

মহান স্বাধীনতা দিবস ২৬ শে মার্চ উপলক্ষে সরকারসহ অন্যান্য প্রতিষ্ঠান গুলো বিভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করে থাকে। তার মধ্যে উল্লেখযোগ্য প্রতিযোগিতা থাকে ছোটদের চিত্র অঙ্কন প্রতিযোগিতা। স্বাধীনতা দিবস উপলক্ষে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিশুদের জন্য ছবি আঁকার প্রতিযোগিতা আয়োজন করে থাকে কতৃপক্ষ। যেখানে স্বাধীনতা দিবসের ছবি, বঙ্গবন্ধুর ছবি,, মুক্তিযোদ্ধা ও বিজয় উল্লাসের ছবিগুলো অঙ্কন করা হয়। ভবিষ্যতের কান্ডারী ও শিক্ষার্থীদের মুক্তিযোদ্ধা তাৎপর্য সম্পর্কে উদ্দীপনা ও জানার আগ্রহ জন্য এই প্রতিযোগিতা আয়োজন করা হয়।

স্বাধীনতা দিবসের আঁকা ছবি ২০২২

লাখো মানুষের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশের স্বাধীনতা। সেই সার্বভৌমত্ব স্বাধীনতাকে রক্ষা করার জন্য দেশের প্রতিটি সুনাগরিক কাজ করে। দেশের সকল মানুষের কাছে স্বাধীনতার তাৎপর্য ও প্রয়োজনীয়তা জানানোর জন্য বিভিন্ন ধরনের আয়োজন করে থাকে বাংলাদেশ। আমরা স্বাধীনতা দিবসের ছবি আঁকা নিয়ে আপনাদের সাথে কিছু চিত্র তুলে ধরবো। যেগুলো স্বাধীনতা দিবসের প্রতিযোগিতায় অঙ্কন করা হয়। মহান স্বাধীনতা দিবস ২৬ শে মার্চ ছবিগুলো দেখতে নিচে চোখ রাখুন।

স্বাধীনতা দিবস ২০২২ ছবি আঁকা দেখান

শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি প্রতিটি পাড়ায় স্বাধীনতা দিবস উপলক্ষে ছবি আঁকার অনুষ্ঠান ও প্রতিযোগিতা আয়োজন করা হয়। স্বাধীনতা দিবসের ছবি গুলো ছোট বাচ্চাদের কাছে খুবই অত্যন্ত প্রিয় ও আঁকতে ভালোবাসে। দীর্ঘদিন ধরে করোনা পরিস্থিতি ফলে শিক্ষার্থীরা স্কুলে ঠিকমতো যাতায়াত করতে পারে না, যার ফলস্বরূপ হিসেবে তাদের মেধার বিকাশে তো খুবই কম হচ্ছে। এই ধরনের প্রতিযোগিতাগুলো শিক্ষার্থীদের উৎসর্গ করবে ও মেধা বিকাশে করতে সাহায্য করবে।

বঙ্গবন্ধু সেরা আঁকা ছবি

বাংলাদেশের মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি ৭ মার্চের জ্বালাময়ী ভাষণে মাধ্যমে বাংলাদেশের সকল মানুষকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করার জন্য ঐক্যবদ্ধ করেন। শেখ মুজিবুর রহমান দিকনির্দেশনা ৯ মাসের বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। সেই মহান মানব জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মৃতিচারণ করতে সকল শিক্ষার্থীরা ছবি আঁকে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর এর আপডেট ছবিগুলো খুব সহজে আঁকতে হলে আমাদের ছবিগুলো সংগ্রহে রাখতে পারেন। এখানে খুব সহজ করে কিভাবে বঙ্গবন্ধুর ছবি আঁকানো হয় তা দেখানো হয়েছে।

Rahat Ali

I'm Rahat Ali here with you. I write about Informative content. If you are looking for Education, Travel, Telecom, official contact info of any Company, Organization, or Person, let's read my content on this website.
Back to top button
Close