স্ট্যাটাস

সৎকর্ম নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন

সম্মানিত পাঠক আপনাদের সকলকে জানাচ্ছি আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আজকে আমরা আমাদের ওয়েবসাইটে আপনাদের সকলের উদ্দেশ্যে নিয়ে এসেছি সৎকর্ম নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে সৎকর্ম সম্পর্কে আংশিক কিছু তথ্য তুলে ধরব সেই সাথে সৎকর্ম নিয়ে বিখ্যাত জ্ঞানী গুণীজনদের উক্তি স্ট্যাটাস এবং সৎকর্ম নিয়ে বেশ কিছু ক্যাপশন তুলে ধরবো। যা আপনাদেরকে বাস্তব জীবনে সৎকর্মের প্রতি উৎসাহিত করবে এবং বাস্তব জীবনের সৎকর্মগুলো জানতে সহায়তা করবে। আশা করছি আজকের এই সৎকর্ম নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো আপনাদের বাস্তব জীবনে অনেক কাজে লাগবে।

সৎকর্ম বলতে মানব সভ্যতার সকল ভালো কর্মকান্ড গুলোকে বুঝিয়ে থাকে যেগুলো সম্পাদন করার মাধ্যমে একজন মানুষ সমাজের উপকার সাধন করে থাকে। শুধুমাত্র একজন মানুষ মানব সভ্যতার সৎকর্মগুলোর মাধ্যমে সমাজের উন্নতি ও অগ্রগতি সাধন করে থাকে। এই সৎকর্মগুলো একজন মানুষকে মৃত্যুর পরেও চিরকাল মানুষের হৃদয়ে স্মরণীয় করে রাখে। পৃথিবীতে যেসব ব্যক্তি সৎ কর্মের দ্বারা নিজেকে সর্বদা নিয়োজিত রেখেছেন এই সমাজে তারা এখনো অবিস্মরণীয় হয়ে আছেন। সৎ কর্মের মাধ্যমে তারা সকলে হৃদয়ের কৃতি মান হয়েছেন। পৃথিবী থেকে তাদের আত্মার মৃত হলেও সৎকর্মগুলো তাদেরকে সকলের হৃদয়ে চিরস্মরণীয় করে রেখেছে। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে এমন কিছু লক্ষ্য রয়েছে যেগুলো পূরণ করার পাশাপাশি মানুষ তার স্বপ্নের পথে এগোতে থাকে এবং নিজের স্বপ্নকে বাস্তবায়িত করতে সক্ষম হয়। এটি একজন মানুষের জীবনের মূল উদ্দেশ্য হয়ে থাকে। এছাড়াও অনেক মানুষ আছে যারা তার জীবনের উদ্দেশ্য ছাড়াও সমাজের প্রতিটি মানুষের জন্য এমন কিছু কাজ করে যায় যা তাদেরকে চিরকাল শ্রদ্ধার সঙ্গে বাঁচিয়ে রাখে।

সৎকর্ম নিয়ে উক্তি

পৃথিবীতে প্রতিটি জ্ঞানী গুণীজন তাদের বাস্তব জীবনে সর্বদা সমাজের সকল সৎকর্ম সাধন করে গেছেন। অনেকেই সেই স্মরণীয় ব্যক্তিদের সৎকর্ম নিয়ে উক্তিগুলো অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছি আমরা সৎকর্ম নিয়ে উক্তি সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে সৎ কর্ম নিয়ে বেশ কিছু উক্তি তুলে ধরব। আপনারা আমাদের এই সৎ কর্ম নিয়ে উক্তিগুলোর মাধ্যমে বিখ্যাত মনীষীদের সৎ কর্ম নিয়ে উক্তি গুলো জানতে পারবেন এবং আপনাদের বাস্তব জীবনে উক্তিগুলো অনুসরণ করতে পারবেন। আপনি আপনার পরিচিত সকলকে সৎ কর্মের প্রতি উদ্বুক্ত হতে আমাদের আজকের এই উক্তিগুলো শেয়ার করে দিতে পারবেন। নিচে সৎকর্ম নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

তার কথার চেয়ে কার কথা উত্তম হতে পারে, যে মানুষকে আল্লাহর দিকে আহবান করে ।
সূরা হা-মীম সেজদা ৩৩

যারা বিশ্বাস স্থাপন করে এবং সৎকর্ম ( ভালো কাজ ) সম্পাদন করে- আমি সৎকর্মশীলদের পুরস্কার নষ্ট করি না।
সূরা আল কাহফ- আয়াত: ৩০

যে একটি সৎকর্ম করবে, সে তার দশ গুণ পাবে ।
সূরা আল আনাম ১৬০

যারা বিশ্বাস স্থাপন করে ও সৎকর্ম সম্পাদন করে, তাদের অভ্যর্থনার জন্যে আছে জান্নাতুল ফেরদাউস।
সূরা আল কাহফ- আয়াত: ১০৭

হে মুমিনগণ ! তোমরা রুকু কর, সেজদা কর, তোমাদের পালনকর্তার এবাদাত কর এবং সৎকাজ সম্পাদন কর, যাতে তোমরা সফলকাম হতে পার ।
সূরা আল হাজ্জ, আয়াত- ৭৭

আর আল্লাহকে ভয় কর, এবং জেনে রেখো যে, আল্লাহ তোমাদের যাবতীয় কাজ অত্যন্ত ভালো করেই দেখেন ।

সূরা বাকারা, ২৩৩ আয়াতের শেষাংশ ।

যারা ঈমান এনেছে এবং সৎকাজ করেছে । তাদের প্রাপ্য পরিপুর্নভাবে দেয়া হবে । আর আল্লাহ অত্যাচারীদেরকে ভালোবাসেন না ।
সূরা আল ইমরান, আয়াত- ৫৭

আর ক্ষমা করার অভ্যাস গড়ে তোল, সৎকাজের নির্দেশ দাও এবং মুর্খ জাহেলদের থেকে দূরে থাক ।
সূরা আল আরাফ, আয়াত- ১৯৯

সৎকর্ম নিয়ে স্ট্যাটাস

অনেকেই সোশ্যাল মিডিয়ায় সৎকর্ম নিয়ে স্ট্যাটাস দেওয়ার জন্য অনলাইনে শত কর্ম নিয়ে স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আমরা আজকে তুলে ধরেছি আমাদের ওয়েবসাইটে সৎকর্ম নিয়ে স্ট্যাটাস সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই স্ট্যাটাস গুলোর মাধ্যমে আপনারা সৎকর্ম নিয়ে স্ট্যাটাস গুলো আপনার সোশ্যাল মিডিয়া শেয়ার করে সকলকে সৎকর্মের প্রতি উৎসাহিত করতে পারবেন। আমাদের আজকের এই সৎ কর্ম নিয়ে স্ট্যাটাস গুলো আপনাকে বাস্তব পক্ষে সৎকর্মের প্রতি উৎসাহিত করবে। তাই আপনারা যারা সৎকর্ম নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে পোস্টটি সংগ্রহ করুন। নিচে সৎকর্ম নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

আমি ভালো করে কথা বলতে পারিনা, কিন্তু ভালো কাজ করতে পারি ।
অমিত কালান্ত্রি

একটি ভালো কাজ চালিয়ে যাওয়ার মাধ্যমেই শিল্পী তার কৃতজ্ঞতা প্রকাশ করে ।
ক্রিস জামি

সৃষ্টিকর্তা যখন আমাদের ভালো কাজে খুশি হন, তখন তিনি তাঁর আনন্দ প্রকাশ করতে সুন্দর প্রাণী, পাখি, প্রজাপতি ইত্যাদি আমাদের কাছে পাঠান ।
মোঃ জিয়াউল হক

যে ব্যক্তি একটি ভালো কাজ করবে তার জন্য রয়েছে অনুরূপ ১০টি কল্যাণমূলক পুরস্কার ।
হাদিসে কুদসি

সৎকর্ম নিয়ে ক্যাপশন

পাঠক বন্ধুরা এখন আমরা আপনাদের মাঝে সৎ কর্ম নিয়ে বেশ কিছু ক্যাপশন তুলে ধরব। আজকের সৎকর্ম নিয়ে ক্যাপশনগুলো আমরা আপনাদেরকে নতুন নতুন ভাবে তুলে ধরব যার মাধ্যমে আপনারা সৎকর্ম নিয়ে ক্যাপশন গুলো সংগ্রহ করতে পারবেন। আপনি আজকের এই ক্যাপশন গুলো আপনার ব্যক্তিগত জীবনে কাজে লাগাতে পারবেন এছাড়া আপনার পরিচিত বন্ধুবান্ধব দের মাঝে সৎ কর্ম নিয়ে ক্যাপশন গুলো শেয়ার করে তাদেরকে জানাতে পারবেন। আমাদের আজকের এই সৎকর্ম নিয়ে ক্যাপশন গুলো আপনি সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস শেয়ার করতে পারবেন। নিচে সৎকর্ম নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

যারা ঈমান এনেছে এবং সৎকাজ করেছে । তাদের প্রাপ্য পরিপুর্নভাবে দেয়া হবে । আর আল্লাহ অত্যাচারীদেরকে ভালোবাসেন না ।
সূরা আল ইমরান, আয়াত- ৫৭

আর ক্ষমা করার অভ্যাস গড়ে তোল, সৎকাজের নির্দেশ দাও এবং মুর্খ জাহেলদের থেকে দূরে থাক ।
সূরা আল আরাফ, আয়াত- ১৯৯

হে নবী (সাঃ), যারা ঈমান এনেছে এবং সৎ কাজ সমূহ করেছে, আপনি তাদেরকে এমন জান্নাতের সুসংবাদ দিন, যার পাদদেশে নহরসমূহ প্রবাহমান থাকবে ।
সূরা আল-বাকারা, আয়াত ২৫

যে ভালো কাজ করবে, সে তার প্রতিদান পাবে; এবং যে মন্দ কাজ করবে, সে তার প্রতিফল পাবে ।
আল কোরআন

Comment Here