টিপস

১৭ বছর বয়সে লম্বা হওয়ার উপায় গুলো জেনে নিন

আসসালামুয়ালাইকুম প্রিয় পাঠ বন্ধুগণ আশা করি আপনারা সকলে ভালো আছেন আমরা আপনাদের সকলের দোয়ায় ভালো আছি আমরা আজকে আলোচনা করতে চলেছি ১৭ বছর বয়সে কিভাবে লম্বা হওয়া যায় সেই বিষয়টি সম্পর্কে। আপনারা যারা এ বিষয়টি অনলাইনে খুজে থাকেন তাদের জন্য আমাদের এই পোস্টটি আপনারা ভালোভাবে লক্ষ্য করবেন তাহলে আপনারা জানতে পারবেন 17 বছর বয়সে কিভাবে লম্বা হওয়া যায়।

১৭ বছর বয়সে লম্বা হওয়ার উপায়

অনেকেই জানতে চায় যে ১৭ বছর বয়সে কিভাবে লম্বা হওয়া যায় আসলে মেয়ে অথবা ছেলেদের ক্ষেত্রে একটি সময় থাকে সে সময় লম্বা হয় এমন কোন নির্দিষ্ট বয়স নেই যে সে ওই নির্দিষ্ট সময়ে বৃদ্ধি পাবে। ধরা যায় মেয়েদের ক্ষেত্রে ১০ থেকে ১৮ বছর পর্যন্ত ছেলেদের 10 থেকে 21 বছর পর্যন্ত ছেলে অথবা মেয়ে লম্বা হতে পারে। অনেকে বলে থাকেন যে বিভিন্ন ধরনের ব্যায়াম করার মাধ্যমে লম্বা হওয়া যায় সেটি আমার জানা নেই। যেহেতু লম্বা হওয়ার ক্ষমতা আমাদের হাতে নেই সেটি আল্লাহতালা থেকে প্রদত্ত হয়ে থাকে।

এমন কোন ম্যাজিক নিয়ে যেটা আপনাকে লম্বা করতে পারে তবে পুষ্টিগত খাবার খেলে আপনার লম্বা বা রোদ হওয়ার প্রবণতার বৃদ্ধি পেতে পারে। নির্দিষ্ট কোনো বয়স নেই যে বয়সে আপনারা বৃদ্ধি পাবেন।তবে মেয়েদের ক্ষেত্রে সাধারণত ১০ থেকে ১৮ এবং ছেলেদের ক্ষেত্রে সাধারণত ১০ থেকে ২১ বছর বয়স পর্যন্ত।

মেয়েদের উচ্চতা কত হলে ভালো হয়

মেয়েদের উচ্চতা আলোচনা যত তার জন্য বরাদ্দ করেছেন তার জন্য সেটি ভালো এটা বলা মুশকিল যে একটি মেয়ের জন্য তার উচ্চতা কত ভালো তার গঠনগত দেখতে নির্ভর করে তার জন্য উচ্চতা কতটা ভালো। আপনারা চাইলে একটু উচ্চতা বৃদ্ধি করতে পারবেনা তবে একটি ঘর উচ্চতা রয়েছে সেটি আপনাদের জানাতে পারি। মেয়েদের গড় উচ্চতা সাধারণত ৫ ফুট ৪ ইঞ্চি পর্যন্ত হলে ভালো হয়। তবে বলা যায় বিভিন্ন দেশে মেয়েদের উচ্চতা বিভিন্ন ধরনের হয়ে থাকে বর্তমানে তবে প্রতিনিয়তের মানুষদের উচ্চতা কমে যাচ্ছে। আপনার যদি  পাঁচ ফুট এর উপর উচ্চতা হয় তাহলে বাংলাদেশে চাকরির জন্য অনেক ভালো এই দিক দিয়ে বলতে পারি আপনার উচ্চতা ৫ ফুট হলেই ভালো হয়।আপনার উচ্চতা যাই হোক না কেন তার উপর সন্তুষ্ট থাকুন কারণ যার যত উচ্চতা আলহামদুলিল্লাহ শেষ হয়ে এভাবে খুশিতে আছি।

আমরা যদি মানুষের আশা রাখি যদি নিজেরা ঠিক করতে পারতাম তাহলে নিজেদের মধ্যে করে তৈরি করে নিতাম এর কারণে সমাজে বিশৃঙ্খর আরো বেশি দেখা দিত। এর কারণেই বলবো আপনার উচ্চতা যতই হোক তার উপর আপনার সন্তুষ্ট থাকুন পৃথিবীতে মানুষের নানা সমস্যা থাকবেন অনেকের উচ্চতা কম হলে তাদের উচ্চতা বৃদ্ধির জন্য অনেক কিছু করে থাকে আসলে এটা করা উচিত নয় কারণ আল্লাহতালা থেকে আপনাকে যা দেওয়া হয়েছে তার উপর সন্তুষ্ট থাকা উচিত।

পরিশেষে বলতে পারি যে, এ  পোস্টের মাধ্যমে আপনারা উচ্চতা সম্পর্কে জানতে পেরেছেন আর নতুন তথ্য পাওয়ার জন্য আমাদের সাথেই থাকুন।

Comment Here