Festival

২৬ মার্চ শুভেচ্ছা, স্ট্যাটাস, ইতিহাস,এইচডি পিক ও ওয়ালপেপার

26 শে মার্চ বাঙালি জাতির জন্য এক অনবদ্য স্মৃতিময় ও গৌরবময় দিন। একই সাথে হাজারো কষ্টের স্মৃতি বিজড়িত এই ছাব্বিশে মার্চ। 25 শে মার্চ দিবাগত রাতে পাকিস্তান হানাদার বাহিনী আতঙ্কিত আক্রমণ করে নিরস্ত্র বাঙালি জাতির উপর। অসংখ্য বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তানদের তারা নির্বিচারে হত্যা করে। তারা চেয়েছিল বাঙালি জাতিকে জ্ঞানহীন একটি মূর্খ জাতিতে পরিণত করতে, তাই তারা সেদিন বাংলা মায়ের শ্রেষ্ঠ সন্তানদের নিষ্ঠুরভাবে হত্যা করেছিল। কিন্তু তারপরও তারা বাংলা মায়ের দামাল ছেলেদের থামাতে পারেনি।

26 মার্চের ইতিহাস বাঙালি জাতির গৌরবের ও এক স্বর্ণালী ইতিহাস

26 শে মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দিলে শুরু হয় বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর 30 লক্ষ শহীদের তাজা রক্ত আর অসম্ভব মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পেয়েছি একটি লাল সবুজের পতাকা। পেয়েছি একটি স্বাধীন মানচিত্র, একটি স্বাধীন দেশ, একটি মাতৃভূমি। বাঙালি জাতি বীরের জাতি বিপ্লবের জাতি বাঙালি জাতি জানে অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করতে, বুকের রক্ত ঢেলে দিতে। কিন্তু অন্যায়ের সাথে কখনো আপস করতে জানে না। এই মহান স্বাধীনতা দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি জানাই গভীর শ্রদ্ধা। তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি, যারা এনে দিয়েছে একটি স্বাধীন ভূখণ্ড। যাদের জন্য আমরা হয়েছি সম্মানিত, আজ তাদের স্মরণ করছি গভীর শ্রদ্ধাভরে, তাদের তরে হাজার সালাম নিবেদন করছি।

স্বাধীনতা দিবস ২৬ মার্চ শুভেচ্ছা বাণী ২০২২

26 শে মার্চ নিপীড়িত বঞ্চিত-শোষিত মানুষের মুক্তির আগমনী বার্তা নিয়ে এসেছিল। এদিন বাঙালি জাতির কাছে অমর। 26 শে মার্চ হঠাৎ করে আসেনি দীর্ঘ ত্যাগ-তিতিক্ষার পরে স্বপ্নের মতো এসেছিল দিনটি। বঙ্গবন্ধুর হাত ধরে জাতীয় চেতনায় উদ্বেলিত হয়ে বাঙালি জাতির হাজার বছরের স্বপ্ন বাস্তবায়িত হয়েছিল মহান 26 শে মার্চ। এর পিছনে রয়েছে হাজারো ত্যাগ আর সংগ্রাম বায়ান্নর ভাষা আন্দোলন থেকে শুরু করে একাত্তরের স্বাধীনতা যুদ্ধ প্রতিটি সংগ্রামের পেছনে রয়েছে একটি ইতিহাস, একটি ত্যাগের গল্প। কতশত জীবন দান এর মধ্য দিয়ে অর্জিত একটি দেশ, একটি পতাকা তা বাঙালি জাতির ইতিহাসের পাতায় লিখা রয়েছে স্বর্ণাক্ষরে।

“ যাঁরা এই দেশ গড়েছে, সেই স্বাধীনতা সংগ্রামীদের বলিদান কখনও ভোলার না। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। “  

“ মনে থাকুক স্বাধীনতার স্মৃতি, হৃদয়ে থাকুক বিশ্বাস। স্বাধীনতা দিবসে রাষ্ট্র নির্মাতাদের স্যালুট জানাই আমরা। “  

“ মননে স্বাধীনতা, হৃদয়ে বিশ্বাস, আত্মায় গর্ব এবং আমাদের রক্তে থাকুক দেশের প্রতি ভালোবাসা। স্বাধীনতা দিবসের অনেক অনেক শুভেচ্ছা। “  

“ আপনার সম্মান তখন বাড়বে। যখন বিদেশে গিয়ে আপনি নিজের দেশের সম্মান বাড়াতে পারবে। আর গর্বিতভাবে বলতে পারবেন, আমি বাংলাদেশী।

“ আমরা লক্ষ কন্ঠে সোনার বাংলায় খুঁজে পাই প্রাণের আশা, তাই প্রশ্নবিদ্ধ স্বাধীনতাকে উত্তরই মেলাবার আজই তো সময়- সবাইকে জানাই বিজয় দিবসের শুভেচ্ছা । “  

“ বিজয় মানে একটি লাল পতাকা, বিজয়’ মানে একটি মানচিত্র, বিজয় মানে গৌরব, বিজয় মানে আনন্দ বিজয় উল্লাস. স্বাধীনতার ৫০তম উদযাপন উপলক্ষে সবাইকে জানাই বিজয় দিবসের শুভেচ্ছা “ 

“ প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ…” আমাদের জীবন-মরণ এই বাংলাদেশের স্বাধীনতা দিবসে সবাইকে শুভেচ্ছা। “ 

“ স্বাধীনাতা তুমি ……” মহান স্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীর সন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদের তাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে….. সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন। “  

“ তোমার মাঝেই স্বপ্নের শুরু,তোমার মাঝেই শেষ ৷তবু ভালো লাগা ভালোবাসাময় তুমি,আমার বাংলাদেশ “  

“ ২৬ মার্চ তুমি একটি উজ্জ্বল নক্ষত্র। বাংলা মায়ের আকাশ পাড়ে, তোমার জন্যই আজি বইছে আনন্দ, উল্লাস স্নেহ মাখা বাংলার হৃদয় জুড়ে। সকলকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। “

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস

সাতচল্লিশের দেশভাগের পর থেকেই পাকিস্তান সরকার বাঙালি জাতির উপর করেছে স্বৈরাচারীতা আর ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, সামাজিক, ও অর্থনৈতিক প্রতিটা ক্ষেত্রেই বিরাজ করেছিল জাতিগত বৈষম্য।বাঙালি জাতি ছিল অবহেলিত, নির্যাতিত আর শোষণ-বঞ্চনার শিকার।তাই তো 26 শে মার্চের স্বাধীনতা ঘোষণার মধ্য দিয়ে তাদের সকল শৃংখল শোষণের বেড়াজাল ছিন্ন করে মুক্তি আর আত্ম উন্নয়নের পথ বেছে নিয়েছিল বাংলার দামাল ছেলেরা। 26 শে মার্চ ছিল একটি অধিকার আদায়ের আন্দোলন। এই মহান স্বাধীনতা দিবসের গুরুত্ব ও তাৎপর্য আমাদের ব্যক্তিগত জীবনে যেন প্রতিফলিত করতে পারি, সেই প্রত্যয় নিয়ে প্রতিবছর আমরা গভীর শ্রদ্ধার সাথে এই দিনটি পালন করে থাকি।

  • ফাঁসি অথবা বন্ধুকের গুলিকে ভয় না পেয়ে। দেশের জন্য লড়াই করে যাওয়া শহিদদের কোটি কোটি প্রণাম। শুভ স্বাধীনতা দিবস
  • তুমি আমার দেশ, তুমি আমার অহংকার, তােমায় কি ভুলিতে পারি আমার প্রিয় জন্মভূমি।  সকল দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এবং অভিনন্দন
  • স্বাধীনতা প্রতিটি মানুষের জীবনের সবচেয়ে মূল্যবান জিনিস। এটি কেড়ে নেওয়ার অধিকার কারোর নেই। কারণ আপনি একটি স্বাধীন দেশে বাস করা একজন স্বাধীন মানুষ। শুভ স্বাধীনতা দিবস 2022 ! 
  • আজ আমরা যে স্বাধীনতা ভোগ করছি তার জন্য হাজার হাজার মানুষ তাদের জীবন সমর্পণ করেছে। আমাদের কর্ম এবং চিন্তাভাবনা দিয়ে তাদের গর্বিত করার পালা। শুভ স্বাধীনতা দিবস।
  • জাতির প্রতি আমাদের ভালবাসা সীমাহীন; দেশের মানুষের প্রতি ভালবাসা অফুরন্ত। দেশের জন্য আমরা যা চাইছি তা হ’ল সুখ ও স্বচ্ছন্দ। স্বাধীনতা দিবসের এই বিশেষ দিনটিতে আপনাকেও আপনার পরিবারকে জানাই বৈপ্লবিক অভিবাদন।

স্বাধীনতা দিবস  এইচডি পিক ও ওয়ালপেপার

26 শে মার্চ বাঙালি জাতির চেতনার দিন, বাঙালি জাতির স্বপ্নের দিন, বাঙালি জাতির ত্যাগের দিন। এই দিন বাঙালি জাতি যেমন তার সূর্যসন্তানদের হারিয়েছিল, তেমনি এই দিনেই পেয়েছিল তাদের হাজার বছরের স্বপ্ন একটি স্বাধীনতা, একটি লাল সবুজের পতাকা। ছাব্বিশে মার্চ বিকেলে বিভিন্ন সভা সমাবেশ অনুষ্ঠিত হয় সেখানে জাতির সূর্যসন্তানদের স্মরণ করে বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়। তাদের স্মরণ করা হয় গভীর শ্রদ্ধাভরে, হাজারো শোষণ বঞ্চনা আর অত্যাচারের মধ্য দিয়ে বাঙালি জাতি পেয়েছিল তাদের স্বপ্নের স্বাধীনতা, পেয়েছিল একটি লাল সবুজের পতাকা, পেয়েছিল একটি স্বাধীন ভূখণ্ড।

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি

পেয়েছে তাদের ভোটাধিকার, পেয়েছে তাদের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক অধিকার। বাঙালি জাতি আজ স্বাধীন, পৃথিবীর বুকে রয়েছে তাদের একটি স্বাধীন ভূখণ্ড, রয়েছে তাদের গৌরবের ইতিহাস। তাই 26 শে মার্চ বাঙালি জাতির জীবনে এক মহান গুরুত্বপূর্ণ দিন, যা বাঙালি জাতি কখনো ভুলবে না। আজ এই মহান 26 শে মার্চের জাতীয় চেতনায় উদ্বুদ্ধ হয়ে, একটি সোনার বাংলা গড়ার প্রত্যযয়েএগিয়ে যাব আমরা প্রত্যেকে। ভালোবাসবো দেশকে, ভালোবাসবো লাল-সবুজের পতাকা কে এই হোক আমাদের প্রত্যয়।

Rahat Ali

I'm Rahat Ali here with you. I write about Informative content. If you are looking for Education, Travel, Telecom, official contact info of any Company, Organization, or Person, let's read my content on this website.
Back to top button
Close