তথ্য

অনলাইনে নতুন মিটারের জন্য আবেদন 2023

আপনারা কি পল্লী বিদ্যুতের নতুন মিটারের জন্য আবেদন করতে চাচ্ছেন অথবা পল্লী বিদ্যুতের নতুন মিটার অনলাইন আবেদন পদ্ধতি এই নিবন্ধনের আলোচনা করা হবে। তাই আপনি যদি পল্লী বিদ্যুতের নতুন মিটার অনলাইনে আবেদন পদ্ধতি সম্পর্কে জানতে চান তাহলে এই নিবন্ধনটি আপনাকে ভালোভাবে পড়তে হবে। বাংলাদেশ সরকারের ঘোষণা অনুযায়ী শতভাগ বিদ্যুৎ আয়নের কার্যক্রম এগিয়ে নেওয়ার জন্য  বর্তমানে অনলাইনে পল্লী বিদ্যুতের মিটারের জন্য আবেদন করা হচ্ছে। তাই আপনি যদি শতভাগ বিদ্যুতের আওতায় এখনো আসতে ব্যর্থ হয়েছেন তাহলে এখনই অনলাইনে পল্লী বিদ্যুতের নতুন মিটারের জন্য আবেদন করতে পারেন। আবেদন করার চেষ্টা দিবসের মধ্যে আপনার ভাষা পল্লী বিদ্যুৎ নতুন  সংযোগ পেয়ে যাবেন। সম্মানিত পাঠক পল্লী বিদ্যুতের নতুন মিটার আবেদন পদ্ধতিতে আপনাকে কোন প্রকার তৃতীয় পক্ষের দ্বারস্থ হতে হবে না। আপনি সরাসরি আপনার নিকটস্থ পল্লী বিদ্যুৎ সমিতিতে যোগাযোগ করে এবং অনলাইনে আবেদন করে নিজের বাড়িতে পল্লী বিদ্যুৎ নতুন সংযোগটি নিতে পারবেন। এখন আপনি যদি মনে মনে ভাবেন পল্লী বিদ্যুৎ নতুন সংযোগের অবদান কিভাবে করব সে সকল প্রশ্নের উত্তর আমরা এই নিবন্ধনে সরবরাহ করব। এই নিবন্ধনে পল্লী বিদ্যুৎ এর নতুন মিটার আবেদন পদ্ধতির সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরব এবং কত টাকা লাগবে কি কি কাজ করতে হবে সে সবগুলোই তুলে ধরব।

পল্লী বিদ্যুৎ মিটার অনলাইনে আবেদন করার পদ্ধতি

পল্লী বিদ্যু নতুন সংযোগ পেতে আপনাকে প্রাথমিকভাবে অনলাইনে একটি ফরম পূরণ করতে হবে। অনলাইনে ফরম পূরণ করার জন্য পল্লী বিদ্যুতের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রাথমিক কারণ সমাপ্ত করতে হবে। আপনাকে ওয়্যারিং রিপোর্টসহ নিকটস্থ পল্লী বিদ্যুৎ সমিতিতে সেই ফরমসহ যোগাযোগ করতে হবে। আপনার এই নিবন্ধনের পল্লী বিদ্যুতের প্রাথমিক আবেদনের লিংকটি সংযুক্ত করেছি সেখানে গিয়ে পূরণ করতে পারেন।

পল্লী বিদ্যুতের নতুন মিটারের আবেদনের ক্ষেত্রে যা যা লাগবে সেগুলো হল

আবেদনকারীর নাম, আবেদনকারীর ঠিকানা, জাতীয় পরিচয় পত্র আবেদনকারীর, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, প্রয়োজন টাকা,ওয়্যারিং রিপোর্ট, সংযোগ স্তরের খারিজের স্ক্যান কপি প্রয়োজনীয় কাগজপত্র লাগবে।

অনলাইনে মিটারের আবেদনের নিয়মাবলী

পল্লী বিদ্যুতের নতুন মিটারের আবেদন করার জন্য আপনাকে পল্লী বিদ্যুৎ সমিতির অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। পল্লী বিদ্যুতের অফিসিয়াল ওয়েবসাইটগুলো ‍rebpbs.com এই ওয়েবসাইটে গিয়ে প্রাথমিক আবেদনের ফরমটি পূরণ করতে হবে। প্রাথমিক আবেদনের ফর্ম চিত্র আমি তুলে ধরেছি যথাযথভাবে ফরমটি পূরণ করতে হবে উল্লেখিত ওয়েবসাইটে গিয়ে যা যা করতে হবে তা হল-

১.আপনার ইন্টারনেট ব্রাউজারের মাধ্যমে ওয়েবসাইটে প্রবেশ করুন এবং একটি ইন্টারফেস দেখা যাবে।

২.এবার আপনার কম্পিউটারের উপরের দিকে একটা আবেদন লেখা দেখতে পাবেন এবং সেই আবেদন লেখাটিতে ক্লিক করবেন।

৩.আপনার ক্লিক করার পর একটি ফরম চলে আসবে সেখানে আপনার এলাকার বিদ্যুৎ অফিসের নাম, জোনাল অফিস, সংযোগ তরীফ ইত্যাদি এসব তথ্য পূরণ করতে হবে।

৪.তাছাড়া আবেদনকারী তথ্য যেমন:  আবেদন করি নাম, পিতার নাম, মাতার নাম, এনআইডি নাম্বার, মোবাইল নাম্বার ও আপনার ঠিকানা সহ সমস্ত তথ্য ভালো করে পূরণ করতে হবে।

আবাসিক সংযোগ এর ক্ষেত্রে প্রযোজ্য

বর্তমানে পল্লী বিদ্যুৎ সমবায় সমিতি গুলো শুধুমাত্র আবাসিক সংযোগ প্রধান করে থাকে। কোনরকম ঝামেলা বা দ্বিতীয় পক্ষে সাহায্য ছাড়া  পল্লী বিদ্যুতের সংযোগ খুব সহজেই নেওয়া যায়। বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী পল্লী বিদ্যুতায়ন বোর্ড সমবায় সমিতি গুলোর সাহায্যে শয়তানের কাজ করছে পল্লী বিদ্যুতের আবাসিক সংযোগ এর ক্ষেত্রে আপনাকে যে যে কাজগুলো করণীয় সেগুলো হল-

১.আবেদন করার সময় ছবি, জাতীয় পরিচয় পত্রের খারিজের স্ক্যান কপি সংযুক্ত করতে হবে।

২.সার্ভিস গ্রুপের দূরত্ব ১৩০ ফুটের মধ্যে হতে হবে।

৩.সঠিকভাবে মেপে সার্ভিস ড্রপ এর দূরত্ব প্রদান করুন সার্ভিস ড্রপের দ্রুত সঠিক না হলে তারের দৈর্ঘ্য কম বা বেশি হতে পারে। ভুল তথ্য দিলে পরবর্তী সংযোগ পেতে বিলম্ব হতে পারে।

৪.মোট লোড ড আসে কিলোওয়াট এর বেশি হলে  এইচডিসংযোগের নিয়মাবলী প্রযোজ্য হবে।

৫.অনলাইনে সার্ভে করার পর প্রয়োজনীয় অর্থ জমা দেনসহ সকল নির্দেশনা এসএমএসের মাধ্যমে জানানো হবে।

৬.লাল চিহ্নিত ক্ষেত্র গুলো অবশ্যই পূরণ করতে হবে।

৭.আবেদনপত্রে গ্রাহকের নিজস্ব মোবাইল নম্বর প্রদান করতে হবে।

৮.আবেদনের পর প্রাপ্ত   ট্র্যাকিং আইডি এবং পিন নম্বর অবশ্যই সংরক্ষণ করতে হবে।

৯.সংযোগ এর অর্থ ডাচ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পরিশোধ করা যায়।

১০.ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পরিশোধ করার জন্য নিয়মাবলী দেখানো হয়েছে ।

পল্লী বিদ্যুতের টাকা পরিশোধের নিয়মাবলী

পল্লী বিদ্যুতের নতুন মিটারের আবেদন করার ক্ষেত্রে আপনাকে টাকা যেভাবে পেমেন্ট করতে হবে সে বিষয়ে আলোচনা করছি। পল্লী বিদ্যুতের টাকা আখেরী রকেটের মাধ্যমে খুব সহজে পেমেন্ট করতে পারবেন। রকেট অ্যাপ থেকে সহজে পল্লী বিদ্যুতে টাকা পেমেন্ট করে দিতে পারবেন আপনি।। আমরা এই ওয়েবসাইটে বিভিন্ন তথ্যমূলক কন্টেন্ট পাবলিশ করে থাকে। আপনারা চাইলে আমাদের ওয়েব সাইটে অন্যান্য পোস্টগুলো ভিজিট করতে পারেন আমরা সব সময় পাঠকদের নিত্যনতুন তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করে থাকি।

পরিশেষে আমরা বলতে পারি যে নতুন মিটারের জন্য অনলাইনে কিভাবে আবেদন করবেন তার একটি পূর্ণাঙ্গ ধারণা আমরা উপরে আলোচনা করছি আপনি যদি আবেদন করতে চান তাহলে উপরোক্ত পদ্ধতি অবদান করুন  এবং আপনার টেকিংওপেন নাম্বার দিয়ে আপডেট তথ্য দেখতে পাবেন।তাছাড়া এই পোস্টটি সম্পর্কে আপনার যদি আরো কোন জানা থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে লিখুন যতদূর সম্ভব না উত্তরটা জানিয়ে দেবো এবং পল্লী বিদ্যুতের নতুন নতুন তথ্য আমরা আমাদের ওয়েবসাইটে সংযুক্ত করব এজন্য আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন এবং নিয়মিত ভিজিট করুন।

Comment Here