কিছু কথা

অহংকার নিয়ে কিছু কথা ২০২৩

প্রিয় পাঠক বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভাল আছেন আজকে আমরা আপনাদের মাঝে আলোচনা করব গুরুত্বপূর্ণ একটি বিষয়। আমাদের আজকের আলোচনার বিষয়টি হচ্ছে অহংকার নিয়ে কিছু কথা সম্পর্কিত একটি পোস্ট। বর্তমান সময়ে অহংকার শব্দটি প্রতিটি মানুষের জীবনে ব্যাপকভাবে পরিচিত একটি শব্দ। পৃথিবীতে অধিকাংশ মানুষ এই শব্দটিকে নিজের জীবনের সাথে জড়িয়ে নিজেকে কলুষিত করে তুলছে। তাইতো আজকে আমরা নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে অহংকার নিয়ে কিছু কথা সম্পর্কিত সকল তথ্য আপনারা আমাদের এই পোস্ট থেকে তথ্যগুলো সংগ্রহ করলে অহংকার সম্পর্কে জানতে পারবেন এবং বুঝতে পারবেন সেই সাথে অহংকারী মানুষের পরিণতি সম্পর্কে উপলব্ধি করতে পারবেন। আশা করি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের জীবনে অনেক কাজে লাগবে।

অহংকার বলতে দাম্ভিকতা ও মানুষকে ছোট করাকে বুঝে থাকে। এটি মানুষের স্বভাব চরিত্রের একটি ঘৃণিত অভ্যাস। ব্যক্তিগত জীবনে অনেকেই অহংকারী হয়ে থাকে। একেক মানুষ একেক বিষয়ে অহংকার করে থাকে। যেমন পৃথিবীতে রূপবতী অথবা সুন্দর মানুষেরা সাধারণত তাদের রূপের অহংকার করে থাকে। অনেকেই আবার ধনসম্পদ বাড়ি গাড়ি ও অর্থের অহংকারে সর্বদা নিজের গৌরব সকলের মাঝে প্রকাশ করে থাকে। অহংকার মূলত একজন সুন্দর মানুষকে সকলের সামনে কলুষিত করে তোলে। কেননা পৃথিবীতে কোন মানুষ স্বয়ংসম্পূর্ণ নয়। কোন মানুষের অহংকার করা উচিত নয়। কেননা অহংকার তাদের করা উচিত যারা সকল দিক থেকে স্বয়ংসম্পূর্ণ যাদের জীবনের প্রতিটি ক্ষেত্রেই তারা পরিপূর্ণতা অর্জন করে তাদের এই অহংকার করা উচিত কিন্তু পৃথিবীতে খুঁজলে এরকম কোন মানুষ খুঁজে পাওয়া যাবে না যে তাদের কোন অভাব মানসিক বা শারীরিকভাবে কোন কষ্ট অথবা অপূর্ণতা নেই। পৃথিবীতে সৃষ্টিকর্তা এরকম কোন মানুষকেই পাঠাননি। তাই আমাদের মানুষ হিসেবে মোটে অহংকার করা উচিত নয়। এটি আমাদের জীবনে শুধু ধ্বংসই ডেকে আনবে আর কিছু নয়।

অহংকার নিয়ে কিছু কথা

অনেকেই অনলাইনে অহংকার নিয়ে কিছু কথা সম্পর্কিত পোস্ট টির অনুসন্ধান করে থাকে। তাদের কথা ভেবে আজকে আমরা নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে অহংকার নিয়ে কিছু কথা সম্পর্কিত এই পোস্টটি। আমরা আজকে এই পোস্টটিতে আপনাদের মাঝে অহংকার নিয়ে বেশ কিছু কথা তুলে ধরব। আপনারা আমাদের এই পোস্ট থেকে অহংকার নিয়ে কিছু কথা সংগ্রহ করলে অহংকারের ক্ষতিকর প্রভাব উপলব্ধি করতে পারবেন এবং জীবনে অহংকার বর্জন করতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে অহংকার নিয়ে কিছু কথা সংগ্রহ করে আপনার বন্ধু-বান্ধব ও পরিবারের প্রতিটি মানুষের কাছে তথ্যগুলো শেয়ার করে তাদেরকে অহংকার সম্পর্কে জানাতে পারবেন। আপনারা যারা অহংকার নিয়ে কিছু কথা সম্পর্কিত পোষ্টের সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেছেন তারা আমাদের এই তথ্যগুলো সংগ্রহ করুন। নিচে অহংকার নিয়ে কিছু কথা তুলে ধরা হলো:

অহংকার বিপর্যয়ের দিকে পরিচালিত করে, কখনও কখনও নিজের মালিক না হওয়াই ভাল।
— লুক গারনার

অহংকার এবং অজ্ঞতা হাতে হাতে যায়।
— মেটালিকা

বুদ্ধিকে অহংকার ভেবে কখনও ভুল করবেন না।
— ডি.বি. হাররূপ

অহংকার হলো অন্যকে বোঝানোর চেষ্টা করা যে আপনি তারা যা জানেন তার চেয়েও বেশি।
–বিয়ানকা ফ্রেজিয়ার

শিক্ষিত ব্যক্তি অহংকারী হতে পারে, কিন্তু জ্ঞানী ব্যক্তি কখনো অহংকারী হতে পারে না। কেননা অহংকারী ব্যক্তি কখনো জ্ঞানী নয়
— সংগৃহীত

আপনার হৃদয় নম্রতার কেন্দ্রবিন্দু, আপনার মন অহংকারের উত্স হতে পারে।
–তারিক রমজান

অহংকার জনসাধারণের কাছে নম্র দেখাতে পছন্দ করে।
–টোবা বিটা

যে ব্যক্তি অহংকার করে সে অন্যের অহংকারকে ঘৃণার চোখে দেখে।
–ফ্র্যাংকলিন
সব অহংকার হে আমার ডুবাও চোখের জলে ।
–রবীন্দ্রনাথ ঠাকুর

মেয়ে মানুষ চিনেছেন বলে অহংকার করবে না।কেননা আপনি জানেন না আর একটি মেয়ে আপনাকে কি শিক্ষা দেবে ।
–জিলেন বাগেস

অহংকার হল জ্ঞান বিয়োগ বুদ্ধি।
–সেলসো কুকিয়ারকর্ন

Comment Here