খেলা

আইপিএল ২০২৩ আজকে খেলার সময় ও দলের প্লেয়ার

সম্মানিত ভিউয়ার্স আজকে থেকে শুরু হয়েছে ভারতীয় ইতিহাসের আইপিএল অর্থাৎ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পুরুষ দলীয় খেলা। এই খেলাটির দশটি দল রয়েছে। যে দলগুলো প্রতিনিয়ত বিভিন্ন ধরনের ক্রিকেট ম্যাচ খেলে থাকে। ক্রিকেটপ্রেমী প্রতিটি মানুষের মাঝে প্রধান আকর্ষণ হচ্ছে আইপিএল অর্থাৎ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ক্রিকেট ম্যাচগুলো। প্রতিবছর তারা মূলত প্রতিটি ক্রিকেট ম্যাচ দেখে উপভোগ করে থাকে। তাই আজকে আমরা নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে আইপিএল ২০২৩ আজকে খেলার সময় সূচি ও দলের প্লেয়ার সম্পর্কিত সকল তথ্য। অর্থাৎ আমরা আজকে আপনাদের মাঝে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের আজকের ম্যাচটির সময়সূচি ও কোন দলের কোন কোন প্লেয়ার অংশগ্রহণ করবেন সে সম্পর্কে সকল ধরনের তথ্য তুলে ধরব। আশা করছি আমাদের আজকের এই তথ্যগুলো আপনাদের ২০২৩ সালের আজকের আইপিএল ম্যাচটি উপভোগ করতে সহায়তা করবে।

আইপিএল অথবা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ভারতীয় পুরুষ ক্রিকেট দলের একটি খেলা। এই খেলাটি প্রতিবছর মার্চ ও মে মাসের মধ্যে সম্পাদিত হয়ে থাকে। আই পি এল অথবা টিম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এই খেলায় অংশগ্রহণকারী দশটি দল রয়েছে। যে দলগুলো ভারতীয় শহরে সাতটি দল এবং তিনটি দল অঙ্গরাজ্যের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অথবা আইপিএল ২০০৭ সালে প্রতিষ্ঠা করা হয়। এটি ইন্ডিয়ান ক্রিকেট কন্ট্রোল বোর্ড প্রতিষ্ঠা করেছিল। ২০০৭ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত প্রতিবছর এই খেলাটি অনুষ্ঠিত হয় শুধুমাত্র করোনা মহামারীর কারণে ২০২০ সালের খেলাটি স্থগিত করা হয়। আইপিএল বা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রতিটি ম্যাচ নির্দিষ্ট সময়ে এর সাথে প্রতিদিন অনুষ্ঠিত হয়ে থাকে। এই ম্যাচগুলো প্রতিটি দর্শক দেখে উপভোগ করে থাকে। তারা মোবাইল ফোন কিংবা টেলিভিশনের মাধ্যমে সরাসরি প্রতিটি ম্যাচ দেখে থাকে।

আইপিএল ২০২৩ আজকের খেলার সময়সূচি

অনেকে আইপিএল ২০২৩ আজকে খেলার সময়সূচী জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে অনুসন্ধান করে যাচ্ছেন তাদের জন্য আজকে নিয়ে এসেছি আমরা আমাদের ওয়েবসাইটে আইপিএল ২০২৩ আজকে খেলার সময়সূচি সম্পর্কিত সকল তথ্য। আজকের এই তথ্য গুলোর মাধ্যমে আপনারা আজকের আইপিএল খেলার সময়সূচী জানতে পারবেন। আমাদের ওয়েবসাইট থেকে আজকের খেলার সময় সূচি সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে তাদেরকে আইপিএল ক্রিকেট ম্যাচ উপভোগ করতে সহায়তা করতে পারবেন। এছাড়াও আমাদের আজকের এই তথ্যগুলো আপনার সোশ্যাল মিডিয়ার সকলের উদ্দেশ্যে শেয়ার করতে পারবেন। নিচে আইপিএল ২০২৩ আজকে খেলার সময়সূচি তুলে ধরা হলো:

বাংলাদেশ টাইম রাত ০৮ টার সময় শুরু হবে আজকের প্রথম ম্যাচ

আইপিএল ২০২৩ আজকে খেলার দলের প্লেয়ার

আইপিএল অর্থাৎ যাকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বলা হয়। বর্তমান সময়ে স্পন্সরশিপের কারণে আইপিএল অথবা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ কে টাটা আইপিএল বলা হয়। প্রতিবছর সাধারণত মে থেকে মার্চের মধ্যে আইপিএল অনুষ্ঠিত হয়ে থাকে। এটি একটি পুরুষ দলীয় খেলা। এই ক্রিকেট ফরম্যাটে দশটি দল অংশগ্রহণ করে থাকে। ক্রিকেট পছন্দ কারী প্রতিটি মানুষ আইপিএলের ম্যাচগুলো উপভোগ করে থাকে। তারা প্রতিদিনের প্রতিটি ম্যাচ ও ম্যাচের খেলোয়ার দের সম্পর্কে ও তথ্যগুলো সংগ্রহ করে থাকে। তাইতো আজকে আমরা নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে আইপিএল ২০২৩ আজকে খেলার দলের প্লেয়ার সম্পর্কিত সকল তথ্য। আপনারা আমাদের আজকের এই তথ্যগুলোর মাধ্যমে জানতে পারবেন আজকে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের কোন দলের কোন সদস্য অংশগ্রহণ করেছে। নিচে আইপিএল ২০২৩ আজকে খেলার দলের প্লেয়ার সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হলো:

চেন্নাই সুপার কিংস প্লেয়ার: এমএস ধোনি, রুতুরাজ গায়কওয়াড়, ডেভন কনওয়ে, মঈন আলি, শুভ্রাংশু সেনাপতি, আম্বাতি রাইডু, রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, রাজবর্ধন হ্যাঙ্গারগেকর, ডোয়াইন প্রিটোরিয়াস, মিচেল স্যান্টনার, মহেশ থেকশানা, প্রশান্ত সোলাঙ্কি, দীপক চাহার, মুকেশ দে, মুকেশ দে, তুষার, তুষার দেউড়ি। , মাথিশা পাথিরানা, বেন স্টোকস, সিসান্দা মাগালা, আজিঙ্কা রাহানে, শাইক রাশেদ, নিশান্ত সিন্ধু, অজয় ​​মন্ডল, ভগথ ভার্মা

গুজরাট টাইটান্স প্লেয়ার: অভিনব মনোহর, শুভমান গিল, কেন উইলিয়ামসন, হার্দিক পান্ডিয়া (সি), রাহুল তেওয়াতিয়া, ম্যাথিউ ওয়েড (ডব্লিউ), রশিদ খান, শিবম মাভি, আলজারি জোসেফ, মহম্মদ শামি, যশ দয়াল, শ্রীকর ভারত, ঋদ্ধিমান সাহা, সাই সুধারসন, উরভিল প্যাটেল , বিজয় শঙ্কর, রবিশ্রিনিবাসন সাই কিশোর, ওডেন স্মিথ, জয়ন্ত যাদব, জোশুয়া লিটল, দর্শন নালকান্দে, নুর আহমেদ, মোহিত শর্মা, প্রদীপ সাংওয়ান

Comment Here