কিছু কথা

আত্মবিশ্বাস নিয়ে কিছু কথা ২০২৩

প্রিয় ভিউয়ার্স আপনাদের সকলকে জানাচ্ছি অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা আশা করি আপনারা সবাই ভাল আছেন। আজ আমরা আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের এই নতুন পোস্ট হচ্ছে আত্মবিশ্বাস নিয়ে কিছু কথা সম্পর্কিত একটি পোষ্ট। আপনাদের মাঝে আমরা এই পোস্টটির মাধ্যমে আত্মবিশ্বাস নিয়ে সংক্ষিপ্ত কিছু কথা তুলে ধরব। আপনার এই পোস্ট থেকে আত্মবিশ্বাস সম্পর্কিত কথাগুলো সংগ্রহ করলে আত্মবিশ্বাস সম্পর্কে সুস্পষ্টভাবে বুঝতে পারবেন এবং আত্মবিশ্বাসী হতে পারবেন। আমরা আপনাদেরকে সহায়তা করার জন্য আমাদের এই পোস্টটিতে আত্মবিশ্বাস নিয়ে কিছু কথা সুন্দরভাবে উপস্থাপন করেছি। আশা করি আমাদের এই এত বিশ্বাস নিয়ে কিছু কথা সম্পর্কিত কয়েকটি আপনাদের বাস্তব জীবনে সকলকে আত্মবিশ্বাসী হতে সাহায্য করবে।

আত্মবিশ্বাস বলতে সাধারণত নিজের প্রতি নিজের বিশ্বাসকে বুঝে থাকে। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনের প্রধান শক্তি হচ্ছে আত্মবিশ্বাস। আত্মবিশ্বাস প্রতিটি মানুষকে জীবনের সফলতা লাভ করতে সাহায্য করে থাকে। কেননা যারা জীবনে সফলতা অর্জন করে সকলের কাছে স্মরণীয় হয়ে আছেন তারা প্রত্যেকটি ছিলেন আত্মবিশ্বাসী। আত্মবিশ্বাসী ব্যক্তিরা সর্বদা নিজের উদ্দেশ্য ও গন্তব্য কে সামনে রেখে সে অনুযায়ী কাজ করে যায়। তারা জীবনের যেরকম যে কোন পরিস্থিতিতেই তাদের মনের দৃঢ় বল অর্থাৎ আত্মবিশ্বাস হারান না। আত্মবিশ্বাস তাদের জীবনকে সুন্দর ও সার্থক করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আত্মবিশ্বাসী ব্যক্তিদের সফলতা তাড়াতাড়ি অর্জিত হয়। আত্মবিশ্বাসী ব্যক্তিদের প্রতিটি মানুষ পছন্দ করে থাকে সমাজে তাদেরকে ভালোবাসে এবং শ্রদ্ধা করে। তাই আমাদের সকলের উচিত নিজের প্রতি নিজের বিশ্বাস স্থাপন করা অর্থাৎ আত্মবিশ্বাসী হয়ে ওঠা।

আত্মবিশ্বাস নিয়ে কিছু কথা

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে সফলতার প্রধান শর্ত হচ্ছে নিজের প্রতি নিজের বিশ্বাস যার আত্মবিশ্বাস নামে পরিচিত। এজন্যই আমরা আজকে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে আত্মবিশ্বাস নিয়ে কিছু কথা সম্পর্কিত একটি পোস্ট। আমাদের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য আত্মবিশ্বাস নিয়ে বেশ কিছু কথা সংগ্রহ করেছি। আপনারা আমাদের এই পোষ্ট থেকে আত্মবিশ্বাস নিয়ে কিছু কথা আপনাদের বাস্তব জীবনে অনুশীলন করার মাধ্যমে প্রতীক আত্মবিশ্বাসী হতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে আত্মবিশ্বাস নিয়ে কিছু কথা আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে তাদেরকে সহায়তা করতে পারবেন। তাই আপনারা যারা আত্মবিশ্বাস নিয়ে কিছু কথা জানতে চান তারা আমাদের এই পোস্টটি সংগ্রহ করুন। নিচে আত্মবিশ্বাস নিয়ে কিছু কথা তুলে ধরা হলো:

১.আত্মবিশ্বাস হলো সর্বদাই আত্মমর্যাদার একটি উচ্চরাস্তা যা সকলের মাঝে থাকেনা।
– ব্রুস লি

২.আত্মবিশ্বাস আসে হলো যত্নশীলতা থেকে, আর যত্নশীলতা আ্সে ভালবাসা থেকে।
– ম্যাক্সিম লাগেজ

৩.প্রতিটি মানুষ আপনার প্রতি যেমন দয়াবান হবে আপনিও ঠিক তাদের প্রতি ততটাই আত্মবিশ্বাসী হোন।
– উইলিয়াম শেক্সপিয়ার।

৪.সাফল্যের সবথেকে বড় এবং গুরুত্বপূর্ণ চাবিকাঠি হলো আত্মবিশ্বাস, আর আত্মবিশ্বাসের গুরুত্বপূর্ণ চাবিকাঠি হলো প্রস্তুতি।
– আর্থার আ্যাশ।

৫.আত্মবিশ্বাসকে অনেকে আশাবাদ মনে করে, তবে এটি শুধুমাত্রই ভালো ফলাফলের প্রত্যাশা।
– রোসাবেথ ক্যান্টার

৬.যদি আপনার আত্মবিশ্বাস না থাকে তবে আপনি হয় জীবনে পরাজিত হয়েছেন, নয়ত হবেন।
– মার্কাস গারভে

৭.যদি মনে করো তুমি পারবে, কিংবা মনে কর তুমি পারবেনা , দুই ক্ষেত্রেই তোমার বিশ্বাস সঠিক ।
– হেনরি ফোর্ড

৮.সত্যিকার বিশ্বাস সব সময়ে ধীরে ধীরে গড়ে ওঠে। এর ফলাফল যদিও জাদুর মত, কিন্তু একে সময় নিয়ে গড়ে তুলতে হয়”

– ম্যাক রিচার্ড, বেস্ট সেলিং লেখক

৯.অক্ষম আর দুর্বল রায় বেশি লম্ফঝম্পও করে ,বলবানেরা বলের প্রমাণ দেয়
– মোহাম্মদ ইউনুস আলী

১০.যদি মনে করো তুমি পারবে, কিংবা মনে কর তুমি পারবেনা , দুই ক্ষেত্রেই তোমার বিশ্বাস সঠিক ।
– হেনরি ফোর্ড

১১.সত্যিকার বিশ্বাস সব সময়ে ধীরে ধীরে গড়ে ওঠে। এর ফলাফল যদিও জাদুর মত, কিন্তু একে সময় নিয়ে গড়ে তুলতে হয়”

– ম্যাক রিচার্ড, বেস্ট সেলিং লেখক

Comment Here