তথ্য

আপকামিং নোকিয়া স্মার্টফোনের তালিকা ২০২৪

মোবাইল জগতে এক সময় ব্যাপক জনপ্রিয় ছিল nokia তবে যুগের সাথে খাপ খাইয়ে নিয়ে ভালো মানের স্মার্টফোন বাজারে আনতে না পারায় বেশ ভিসিয়ে পড়েছিল এই নকিয়া স্মার্টফোনটি। দারুন কিছু প্রত্যাশা নিয়ে ফিরে এসেছে বাজারে nokia। নোকিয়া বাটন ফোন এখনো ফিচার ফোনের বাজারে রাজত্ব করছে। দামে ভালো স্মার্টফোন প্রধানের লক্ষ্য নকিয়ার। সফটওয়্যার হিসেবে স্টক এন্ড্রয়েড ব্যবহার করার নোকিয়া স্মার্টফোনগুলোর ইউজার ইন্টারফেস বেস্ট ক্লিন বলা চলে। নোকিয়ার প্রধান কার্যালয়ে যে দেশে অর্থাৎ ফিনল্যান্ড সেই দেশের আরেকটি কোম্পানি গ্লোবাল বর্তমান nokia ফোনগুলো তৈরি ও বাজারজাত করছে। নোকিয়া তাদের ব্র্যান্ড ও প্রযুক্তি এসএমডিকে লাইসেন্সিং প্রক্রিয়া সরবরাহ করছে। চলুন তাহলে দেখে নেয়া যাক নোকিয়া স্মার্টফোনের অফিসিয়াল ভাবে পাওয়া যাচ্ছে এমন ফোনের কিছু তথ্য।

নোকিয়া জি২১

 ধারণা করা যাচ্ছে যে ২০২৪ সালের প্রথম দিকে নরকীয়া বাজারে নিয়ে আসবে জি ২১ মডেলের এই ফোনটি। এতে ৫ হাজার  মিলি এম্প  এর ব্যাটারি দেওয়া হয়েছে যা নোকিয়া মতে তিন দিন পর্যন্ত ব্যাকআপ দিতে পারবে। তাই যাদের দীর্ঘ সময় ব্যাকআপ দরকার তা হয় তাদের জন্য ভালো একটি ফোন এই নোকিয়া। এছাড়াও ক্যামেরা হিসেবে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। তাই ফটোগ্রাফি করতে চাইলে এটি সহজেই আপনার পছন্দ হবে এছাড়া ৯০  হাটজের  ডিসপ্লে এবং দুই বছরে ওএস আপডেট দেবে বলে জানিয়েছে নোকিয়া।

এই ফোনটিতে ডিসপ্লে ৬.৫ ইঞ্চি, প্রসেসর ইউনিসক  টি ৬০৬, এতে ব্যাক ক্যামেরা ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা, এই ফোনটির ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেল,  রেম ৪জিবি, স্টোরেজ ৬৪ জিবি, ব্যাটারি ৫০৫০ মিলি এম্প।

নোকিয়া ৩.৪

বাজেটের মধ্যে যারা ভালো পারফরমেন্সের আশা করেন তাদের জন্য নোকিয়া বাজারে আনবেন nokia 3.4 মডেলটি। এতে তারা কোয়েল কমে নতুন জেনারেশনের চিপস ৪৬০ ব্যবহার করবে যা  কম ব্যাটারি ব্যবহার করে অধিক পারফরম্যান্স দিতে পারে। ২দিনের ব্যাটারি লাইফ পাওয়া যাবে হলে nokia এতে চার হাজার মিলি অ্যাম্প এর একটি ব্যাটারি ও দিয়েছে। এছাড়া টুকিটাকি ছবি তোলার জন্য পিছনে আছে তিনটি ক্যামেরা যার মেগাপিক্সেলের। এই ফোনটিতে ডিসপ্লে রয়েছে ৬. ৩৯ ইঞ্চি, ওয়েলকম snapdragon ৪৬০, ব্যাক ক্যামেরা এতে রয়েছে  ১৩ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা, ফ্রন্ট ক্যামেরায় ৮ মেগাপিক্সেল, ৩ জিবি রেম, স্টোরেজ ৬৪ জিবি, ব্যাটারি ৪০০০ মিলিয়ম।

 নোকিয়া সি ২দ্বিতীয় এডিশন

নোকিয়ার একদম কম বাজেটের বেসিক কিছু ফিচারসহ স্মার্টফোন এটি। এর বিল্ড কোয়ালিটি  বেশ মজবুত, তাই সহজে তুই নষ্ট হবে না। এছাড়া এই ফোনটি সারাদিন ব্যাকআপ দিতে সক্ষম বলে ধারণা করা যাচ্ছে । এন্ড্রয়েডের একদম হালকা গো এডিশনের অপারেটিং সিস্টেম দেওয়া আছে এতে। তাই এটি স্মুথ পারফরম্যান্স দিতে পারে। সামনে ও পিছনে ক্যামেরার সাথে ফ্ল্যাশ দেওয়া হয়েছিল আশা রাখা যায় পিছনের মেইন ক্যামেরাটি ৫ মেগাপিক্সেলের। এ ফোনটি ডিসপ্লে ৫.৭ ইঞ্চি, ফন্ট ক্যামেরা ২ মেগাপিক্সেল, রেম রয়েছে চার জিবি, স্টোরেজ ৬৪ জিবি ব্যাটারি ২৪০০ মিলে এম।

নোকিয়া ১.৪

নোকিয়ার কম বাজেটের আইটি ফোন যেটিও বেশ মজবুতভাবে তৈরি করা হয়েছে বলে ধারণা করা যায় ৪০০০ মিলি আম্পিয়ার ব্যাটারি আছে এতে যা দুই দিন পর্যন্ত ব্যাকআপ দিতে পারবে সহজেই। সাথে আছে ডুয়েল ক্যামেরা সিস্টেম যার প্রধান লেন্সটি আর্ট মেগাপিক্স হলে অপারেটিং সিস্টেম হিসেবে হালকা ও ফাস্ট এন্ড্রয়েড গো এডিশন দেওয়া আছে এতে। চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১৫। তাই ইস্মার্ট পারফরমেন্স এ পাওয়া যাবে ৬.৫১ ইঞ্চির বড় ডিসপ্লে সহ এই ফোনটি বাজারে আসবে।

বেশ কয়েকটি ফোন বাজারে আসতে চলেছে আপনারা আপনাদের পছন্দমত যে কোন ফোনটি কিনতে যোগাযোগ রাখবেন এবং আমাদের পোস্টে ভালোভাবে পরবেন।

Comment Here