ইসলাম

আহলে হাদিস রমজানের সময়সূচি ২০২৩

পবিত্র মাহে রমজান মাস ১৪৪৪ প্রকাশিত হয়েছে। পবিত্র মাহে রমজান ২০২৩-এ সেহরি ও ইফতারের সময়সূচি দেখুন আমাদের এই পোস্টটিতে থেকে। রমজান মাসের ক্যালেন্ডার তুলে ধরেছি এখান থেকে রমজান মাসের সাঈদী ও ইফতারের সময় তারিখ তুলে ধরার চেষ্টা করেছি। এছাড়াও এখান থেকে পবিত্র মাহে রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৩ পিডিএফ ডাউনলোড করা যাবে। রমজান মাসে সাওম বা রোজা পালন ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে তৃতীয়তম। রমজান মাসের শেষ দিকে শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে শাওয়াল মাসের ১ তারিখে মুসলমানগণ ঈদুল ফিতর পালন করে থাকেন। রমজান মাসের রোজার ক্যালেন্ডার প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন। আমরা এই পোস্টে প্রকাশিত রোজার সময় সুচি ২০২৩ এখানে তুলে ধরেছি। কবে থেকে 2013 সালে রোজা শুরু হচ্ছে তা এই পোস্টটিতে পড়লে বিস্তারিত জানতে পারবেন।

এছাড়া আপনারা এখান থেকে রমজান মাসের ফজিলত, বিভিন্ন দোয়া সমূহ জানতে পারবেন। বাংলাদেশের বিভিন্ন এলাকার জন্য সেহরি ও ইফতারের সময়সূচি হিজরী ১৪৪৪ ইংরেজি ২০২৩ তুলে ধরা হয়েছে। আপনারা যারা ২০২৩ সালের রমজান মাসের ক্যালেন্ডার দেখতেও ডাউনলোড করতে আমাদের পোস্টে ক্লিক করেছেন তারা এখান থেকে রোজার ক্যালেন্ডার ২০২৩ পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন।

আহলে হাদিস সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

আপনাদের প্রিয় বাংলাদেশের প্রথম বাংলা কমিটি ব্লক লেখাপড়া বিডিতে প্রত্যেক বছর পবিত্র মাহে রমজান মাসের ক্যালেন্ডার রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি আপডেট করে থাকি। আপনারা এখানে প্রত্যেকটি জেলার সেহরি ও ইফতারের সময়সূচি এখান থেকে দেখতে পান। আমরা ২০২৩ সালে রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি আজকে এখানে আপডেট করছে।প্রথম শোকে সেহরি ও ইফতারের সময়সূচি শুধুমাত্র ঢাকা জেলা জন্য আপডেট করছে। বাংলাদেশের বিভিন্ন জেলার সাথে ঢাকা জেলার সময়ের কিছুটা পার্থক্য রয়েছে। পাওয়া যেতে পারে। আপনি যদি আমাদের এই আর্টিকেলটি পড়ে থাকেন তবে আপনি এখান থেকে আজকে সেই সময় সে সময় জানতে পারবেন। আপনি নিজে আপনার জেলা সঠিক সময় জানেন এবং অন্য রোজাদার ভাইকে স্মরণ করিয়ে দিন। আজকে সেহরির শেষ সময় কত জানতে হলে আপনি আমাদের এখান থেকে রমজান ২০২৩ ক্যালেন্ডার ডাউনলোড করতে পারেন।

Ramadan Calendar 2023

প্রিয় ভাই ও বোনেরা আমরা আমাদের এই আর্টিকেলে ২০০৩ সালে মাহে রমজান মাসের ইফতারের সময় সেহরীর সময়সূচী তুলে ধরেছি। আপনারা আজকের ইফতারের সময় জানতে অবশ্যই এই সময়সূচি দেখুন। আমাদের এই পোস্টটি থেকে আপনি আজকের সঠিক ইফতারের সময় জানতে পারবেন।কয়টা ইফতার জানতে হলে অবশ্যই এটা পড়তে হবে এবং ক্যালেন্ডার দেখতে হবে আজকের ইফতারের সময় ২০২৩।

Comment Here