ইসলাম

ঈদের চাঁদ দেখার দোয়া

আসসালামু আলাইকুম পাঠক সম্মানিত ভাই বোন বন্ধুগণ আপনাদের সকলকে জানাচ্ছি পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আশা করছি মহান আল্লাহ তাআলা আপনাদের সকলকে অনেক ভালো রেখেছেন। পাঠক বন্ধুগণ  আজ আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে নিয়ে এসেছি ঈদের চাঁদ দেখার দোয়া সম্পর্কিত একটি প্রতিবেদন। আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদের মাঝে ঈদের চাঁদ দেখার দোয়াটি সুন্দরভাবে উপস্থাপন করব। প্রতিবছর ঈদুল ফিতর উপলক্ষে আকাশে নতুন চাঁদ দেখার ধুম পড়ে যায়। প্রতিটি মানুষ ঈদের নতুন চাঁদ দেখে দোয়া পড়ে থাকে। তাইতো আমরা আজকে সকলের জন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে ঈদের চাঁদ দেখার দোয়া সম্পর্কিত প্রতিবেদন। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনারা ঈদের চাঁদের সংগ্রহ করে ঈদের চাঁদ দেখার সময় দোয়াটি বলতে পারবেন। আশা করছি আমাদের আজকের ঈদের চাঁদ দেখার দোয়া সম্পর্কিত প্রতিবেদনটি আপনাদের উপকারে আসবে।

ইসলাম ধর্মালম্বীদের জীবনের সবথেকে বড় উৎসব হচ্ছে ঈদ। এটি প্রতিটি মানুষের জীবনে একটি বিশেষ দিন। ঈদ উপলক্ষে প্রতিটি মানুষ জীবনে আনন্দ ও খুশিতে মেতে থাকে। এদের মাধ্যমে মহান আল্লাহ তা’আলা প্রতিটি মানুষের অন্তরে বিশেষ খুশি ও আনন্দ দান করে থাকে। এটি প্রত্যেকের জীবনে এমন একটি গুরুত্বপূর্ণ দিন যে দিনটি প্রতিটি মানুষ আপনজনদের মাঝে কাটিয়ে থাকে। ইসলাম ধর্মালম্বীদের বড় ধর্মীয় উৎসব দুটি। একটি হচ্ছে পবিত্র রমজান মাসের পরে রমজানের ঈদ অর্থাৎ ঈদুল ফিতর অন্যটি হচ্ছে কুরবানীর ঈদ অর্থাৎ ঈদুল আযহা। প্রতিবছর পবিত্র রমজান মাসের শেষে ঈদুল ফিতরের চাঁদ আকাশে উদিত হয়। এ সময় ঈদুল ফিতরের আগমনী প্রতিটি মানুষ আকাশে ঈদুল ফিতরের নতুন চাঁদ দেখে থাকে। এইসব দেখে তারা প্রত্যেকেই তাদের দোয়া করে থাকে। কেননা ইসলাম এমন একটি জীবন বিধান যেখানে একজন মানুষের বাস্তব জীবনের সকল বিষয়ের উপর গুরুত্ব দেওয়া হয়েছে। এই জীবন বিধানে একজন মানুষের জীবনের পরিপূর্ণ নিয়মকানুন সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে। তাইতো ইসলাম ধর্মাবলম্বী প্রতিটি মানুষ পবিত্র ঈদের চাঁদ দেখে দোয়া পড়ে থাকে।

ঈদের চাঁদ দেখার দোয়া

অনেকেই অনলাইনে ঈদের চাঁদ দেখার দোয়াটি অনুসন্ধান করে থাকে তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছি আমরা ঈদের চাঁদ দেখার দোয়া সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে ঈদের চাঁদ দেখার দোয়াটি সুন্দরভাবে তুলে ধরেছি। আপনারা আমাদের এই পোস্ট থেকে ঈদের চাঁদ দেখার দোয়াটি সংগ্রহ করে পবিত্র ঈদুল ফিতরের ঈদের নতুন চাঁদ দেখে দোয়া পড়তে পারবেন। আজকের এই চাঁদ দেখার দোয়াটি আপনি সকলের মাঝে শেয়ার করে তাদেরকে পবিত্র ঈদের চাঁদ দেখার দোয়াটি জানাতে পারবেন। আমাদের এই চাঁদ দেখার দোয়াটি আপনার ফেসবুক হোয়াটসঅ্যাপ কিংবা instagram এর সোশ্যাল মিডিয়ার আইডি গুলোতে শেয়ার করে সকলকে জানাতে পারবেন। নিচে ঈদের চাঁদ দেখার দোয়াটি তুলে ধরা হলো :

আল্লাহু আকবার, আল্লাহুম্মা আহিল্লাহু আলাইনা বিল আমনি ওয়াল ঈমানি ওয়াস্সালামাতি ওয়াল ইসলামি ওয়াত্তাওফিকি লিমা তুহিব্বু ওয়া তারদা রাব্বুনা ওয়া রাব্বুকাল্লাহ।

Comment Here