পিকচার

একুশে ফেব্রুয়ারি ছবি আঁকা ২০২৩

প্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সকলের জন্য আজকে আমরা নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গুরুত্বপূর্ণ একটি পোস্ট। আমাদের আজকের এই গুরুত্বপূর্ণ পোস্ট টি হচ্ছে একুশে ফেব্রুয়ারি ছবি আঁকা সম্পর্কিত একটি পোষ্ট। প্রতিবছর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়। যার মাধ্যমে প্রতিটি শিশু কিশোর ও মানুষদের মাঝেই ভাষা আন্দোলনের চেতনা ইতিহাস ও পটভূমি তুলে ধরা হয়। সেজন্যই আজকে আমরা নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে একুশে ফেব্রুয়ারি ছবি আঁকার সম্পর্কিত এই পোস্টটি। আপনারা আমাদের আজকের এই পোস্টটি থেকে একুশে ফেব্রুয়ারি ছবিগুলো সংগ্রহ করে আপনি ছবি আঁকা প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটি আপনাদেরকে একুশে ফেব্রুয়ারির ছবিগুলো সংগ্রহ করতে সহায়তা করবে।

একুশে ফেব্রুয়ারি প্রতিটি মানুষের কাছেই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পরিচিত। ১৯৫২ সাল থেকেই এই দিনটি ভাষা দিবস হিসেবে সারা দেশেই পালিত হয়। একুশে ফেব্রুয়ারী এই দিনের ইতিহাস পর্যালোচনা করলে আমরা জানতে পারি তৎকালীন ১৯৫২ সালে একুশে ফেব্রুয়ারি বাংলা সাধারণ মানুষ ও ছাত্র জনতা ভাষা আন্দোলনে পাকিস্তানিদের বিরুদ্ধে আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছিল। এই দিনেই তারা ভাষার জন্য নিজের বুকে তাদের রক্ত রাজপথে বিলিয়ে দিয়েছিল এবং অনেকেই নিজের প্রাণ দিয়েছিল। ইতিহাসের এই স্মৃতি বিজড়িত দিনটির স্মৃতি রক্ষার্থে প্রতিবছর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন করা হয়। এদিনের কার্যক্রম শহীদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানানোর মাধ্যমেই শুরু হয়। তাদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্যই একুশে ফেব্রুয়ারি সারাদেশে জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলন করা হয়। এই দিনেই প্রতিটি ভাষা শহীদের বিদায়ী আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করা হয়।

একুশে ফেব্রুয়ারি ছবি আঁকা

আপনি কি একুশে ফেব্রুয়ারির ছবিগুলো অনুসন্ধান করে যাচ্ছেন তাহলে আপনাকে আমাদের ওয়েব সাইটে স্বাগতম। আজকে আমরা আপনাদের জন্য আমাদের ওয়েব সাইটে নিয়ে এসেছি একুশে ফেব্রুয়ারি ছবি আঁকা সম্পর্কিত এই পোস্টটি। আমাদের এই পোস্টটিতে একুশে ফেব্রুয়ারি বেশ কিছু সুন্দর সুন্দর ছবি তুলে ধরা হয়েছে যেগুলোতে ১৯৫২ সালের ভাষা আন্দোলনের চেতনা ও ইতিহাস সুন্দরভাবে ফুটে তোলা হয়েছে। আপনারা আমাদের আজকের এই ছবিগুলো সংগ্রহ করলে ১৯৫২ সালের ভাষা আন্দোলনের চেতনা নিজের মাঝে ধারণ করতে পারবেন এবং ভাষা আন্দোলনের ইতিহাস সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট টি আপনি সকলের মাঝে শেয়ার করে ভাষা আন্দোলনের চেতনা তুলে ধরতে পারবেন। নিচে একুশে ফেব্রুয়ারি ছবি আঁকা সম্পর্কিত পোস্টটি তুলে ধরা হলো:

২১ শে ফেব্রুয়ারি স্লোগান

Comment Here