কিছু কথা

জীবন থেকে নেওয়া কিছু কথা ২০২৩

সম্মানিত পাঠক আশা করছি আপনারা সবাই ভাল আছেন আজকে আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে আমাদের ওয়েব সাইটে নিয়ে এসেছি গুরুত্বপূর্ণ একটি পোস্ট। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে জীবন থেকে নেওয়া কিছু কথা তুলে ধরবো। প্রতিটি মানুষকে বাস্তব জীবন সম্পর্কে জেনে নিয়ে পৃথিবীতে টিকে থাকতে হয়। তাইতো অনেকেই বাস্তবতা সম্পর্কে জানার জন্য অনলাইনে জীবন থেকে নেওয়া কিছু কথা সম্পর্কিত পোস্ট অনুসন্ধান করে থাকে। তাদের ক্ষেত্রে আমাদের আজকের এই পোস্টটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কেননা আমরা আজকে তাদের কথা বিবেচনা করে আমাদের ওয়েবসাইটে জীবন থেকে নেওয়া কিছু কথা সম্পর্কিত এই পোস্টটি তুলে ধরেছি। আশা করছি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের সকলের উপকারে আসবে।

পৃথিবীতে একজন মানুষের জীবন জন্ম থেকে শুরু হয় এবং মৃত্যুর মাধ্যমে শেষ হয়। পৃথিবীতে প্রতিটি জীবনের পরিধি অত্যন্ত ছোট হলেও জীবনের বিস্তৃতি ব্যাপক। কেননা ছোট এ জীবনে মানুষ প্রতিনিয়ত সুখ দুঃখ হাসি আনন্দের মাঝে দিন অতিবাহিত করে থাকে। মানুষের জীবনে সুখ দুঃখ হাসি আনন্দ সবকিছুই জড়িয়ে থাকে। এজন্যই মানুষ কখনো কখনো নিজের জীবনকে সুখে কাটিয়ে থাকে আবার কখনো কখনো দুঃখে কাটিয়ে থাকে। তবে প্রতিটি মানুষ তার জীবনকে বাস্তবতায় একভাবে কাটিয়ে থাকে আবার কল্পনার জগতে আরেকভাবে সাজিয়ে থাকে। বাস্তবতা সাধারণত মানুষকে জীবনে বাস্তবতা শিক্ষা দিয়ে থাকে এবং জীবনের বাস্তবতা সম্পর্কে জানতে সহায়তা করে। একজন বাস্তববাদী মানুষের জীবন থেকে নেওয়া কথাগুলো সাধারণত মানুষকে জীবনে বাস্তবতা শিক্ষা প্রদান করে থাকে। তাই আমাদের সকলকে বাস্তব জীবন সম্পর্কে জানতে হলে অবশ্যই জীবন থেকে নেওয়া কথাগুলো অনুসরণ করতে হবে।

জীবন থেকে নেওয়ার কিছু কথা

অনেকেই অনলাইনে জীবন থেকে নেওয়া কিছু কথা সম্পর্কে অনুসন্ধান করে থাকে আজকে আমরা তাদের জন্য আমাদের ওয়েব সাইটে নিয়ে এসেছি বিখ্যাত মনীষীদের জীবন থেকে নেওয়া বেশ কিছু কথা। আমাদের আজকের এই কথাগুলোতে আপনারা আপনাদের বাস্তব জীবনের বেশ কিছু তথ্য সংগ্রহ করতে পারবেন। আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই জীবন থেকে নেওয়া কথাগুলো সংগ্রহ করলে আপনারা আপনাদের বাস্তব জীবনে উপকৃত হতে পারবেন। আপনি আপনার বন্ধুদের কিংবা আপনজনদের অথবা পরিচিত সকলকে সহায়তা করার জন্য আমাদের আজকের এই জীবন থেকে নেওয়া কথাগুলো শেয়ার করে দিতে পারবেন। এমনকি আমাদের আজকের এই পোস্টটি আপনি সোশ্যাল মিডিয়া সকলের উদ্দেশ্যে শেয়ার করতে পারবেন। নিচে জীবন থেকে নেওয়ার কিছু কথা তুলে ধরা হলো:

  • জীবন যেমনই কঠিন হোক না কেন, অবশ্যই এমন কিছু আছে যা তুমি করতে পারবে এবং সে কাজে তুমি সফল হবে।
    – স্টিফেন হকিং
  • জীবন সহজ নয়, জটিলও নয়, জীবন জীবনের মতো। আমরাই একে সহজ করি জটিল করি।
    – হুমায়ূন আহমেদ
  • জীবন বিস্ময়কর হতে পারে, যদি মানুষ একা আপনাকে ছেড়ে দেয়।
    – চার্লি চ্যাপলিন
  • জীবনটা খুবই ছন্দহীন হয়ে যেত যদি জীবনে কোন হাসি ঠাট্টা না থাকতো।
    – স্টিফেন হকিং
  • সৎ পরামর্শের চেয়ে কোনো উপহার অধিক মূল্য নয়।
    – ইমার সন
  • কারো অতীত জেনোনা, বর্তমানকে জানো এবং সে জানাই যথার্থ ।
    – এডিসন
  • একজন কতটা উত্তম সেটা তার চেহারায় নয় বরং কথার মাধ্যমে ফুটে ওঠে।
    – সংগৃহীত
  • ভালবাসার কথাগুলো হয়তো খুব সংক্ষিপ্ত ও সহজ হতে পারে কিন্তু এর প্রতিধ্বনী কখনো শেষ হয় না।
    – মাদার তেরেসা
  • গর্ব না করাই গর্বের বিষয় । বড় হয়েও নিজেকে ছোট মনে করা গৌরবজনক ।
    – প্লেটো
  • প্রশংসা করতে হবে প্রকাশ্যে কিন্তু সমালোচনা ব্যক্তিগতভাবে।
    – এ পি জে আবদুল কালাম
  • মধ্যবিত্ত পরিবার গুলি জানে, জন্মের সময় থেকেই শিক্ষা শুরু হয়ে যায়।
    – জেফ্রি কানাডা
  • সৎ মানুষ মাত্রই নিঃসঙ্গ, আর সকলের আক্রমণের লক্ষ্যবস্তু।
    -হুমায়ূন আজাদ
  • শত শত আঘাতের পরেও মুখে হাসি রেখে পথ চলার নামই জীবন।
    -রবীন্দ্রনাথ ঠাকুর

Comment Here