কিছু কথা

জীবন যুদ্ধ নিয়ে কিছু কথা ২০২৩

প্রিয় ভিউয়ার্স আপনাদের সবাইকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছি আজকের আলোচনা। আজকের আলোচনায় আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি গুরুত্বপূর্ণ একটি পোষ্ট।। আমাদের আজকের এই গুরুত্বপূর্ণ পোস্ট হচ্ছে জীবন যুদ্ধ নিয়ে কিছু কথা সম্পর্কিত একটি পোষ্ট। পৃথিবীতে প্রতিটি মানুষ জীবনে বেঁচে থাকার জন্য যুদ্ধ কিংবা সংগ্রাম করে থাকে। জীবন যুদ্ধে কিংবা জীবন সংগ্রামে মাঝপথে এসে হাল ছেড়ে দেয়। আবার অনেকেই জীবন যুদ্ধে শেষ অবধি সংগ্রাম চালিয়ে যায়। তাই আজকে সকলের উদ্দেশ্যে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটের জীবন যুদ্ধ নিয়ে কিছু কথা সম্পর্কিত এই পোস্টটি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে জীবনযুদ্ধ নিয়ে কথাগুলো সংগ্রহ করলে জীবনের বাস্তবতা উপলব্ধি করতে পারবেন এবং জীবন সংগ্রামে নিজেকে একজন সাহসী যোদ্ধা হিসেবে পরিণত করতে পারবেন।

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবন জন্ম থেকে মৃত মাঝে সীমাবদ্ধ হয়ে থাকে। এই জীবনে এক একজন মানুষের একেক ধরনের অভিজ্ঞতা রয়েছে। তবে অনেকেই আছেন যারা জন্ম থেকেই প্রভাবশালী কিংবা না চাইতে যারা কোন কিছু অর্জন করে থাকে তাদের কাছে জীবন সম্পর্কে আলাদা। কেননা তারা জীবনের বাস্তবতা কিংবা বাস্তব জীবন সম্পর্কে কোন কিছুই জানেনা। কিন্তু যারা জীবনে বাস্তব পরিস্থিতি সম্মুখীন হয়ে থাকে তারা সচরাচর জীবনের বাস্তবতাকে নিজ চোখে দেখে থাকে এবং নিজে উপলব্ধি করে থাকে। তাদের কাছে জীবন যুদ্ধক্ষেত্রের মতোই। তারা সর্বদা জীবনে যুদ্ধ করে জীবনের সংগ্রাম করে টিকে থাকে। তারা কঠোর সংগ্রাম ও যুদ্ধের মাধ্যমে জীবনে টিকে থাকার শক্তি সঞ্চয় করে থাকে। এসব মানুষদেরকে পর্যালোচনা করলেই তাদের কাছ থেকে জীবন সংগ্রামের সত্যিকার গল্প পাওয়া যায়। তবে দিনশেষে যারা জীবন সংগ্রামে নিজেকে টিকিয়ে রাখার লড়াইয়ে সর্বদা সচেষ্ট থাকে তারাই জয়লাভ করে থাকে।

জীবন যুদ্ধ নিয়ে কিছু কথা

পৃথিবীতে প্রতিটি মানুষ জীবন যুদ্ধে যুদ্ধ করে থাকেন। তবে যারা জন্ম থেকে না চাইতেই কোন কিছু লাভ করে থাকে তাদের কাছে জীবন যুদ্ধ একদমই অপরিচিত একটি শব্দ। কিন্তু যারা বাস্তবতার কাছে প্রতিনিয়ত সংগ্রাম করে যাচ্ছে তাদের কাছেই জীবন যুদ্ধ অধিক পরিচিত। কেননা তারা সর্বদা জীবনকে পরিচালনার জন্য জীবন সংগ্রামে কিংবা জীবন যুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে। জীবন যুদ্ধের এই যুদ্ধের ময়দান থেকে অনেকেই পরাজিত হয়ে ফিরছে আবার অনেকেই মাঝপথে এসে যুদ্ধের ময়দান ত্যাগ করার সিদ্ধান্ত গ্রহণ করে থাকে। তাই আজকে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে জীবন যুদ্ধ নিয়ে বেশ কিছু কথা সম্পর্কিত এই পোস্টটি। আপনারা আমাদের এই পোস্টটি থেকে জীবনযুদ্ধে জয়ী হওয়ার অনুপ্রেরণা লাভ করতে পারবেন এবং আপনার বন্ধুদের অথবা আপনার পরিচিতদের জীবন যুদ্ধে এগিয়ে যাওয়ার প্রেরণা দিতে পারবেন। নিচে জীবন যুদ্ধ নিয়ে কিছু কথা তুলে ধরা হলো:

  • জীবনকে আপনার খেলার মাঠ করুন, আপনার যুদ্ধক্ষেত্র নয়।
    অর্মন্ড এমসিগিল
  • জীবন কোনো হোটেল নয়। জীবন একটি যুদ্ধক্ষেত্র।
    কেভিন আব্দুল রহমান
  • জীবনযুদ্ধে জয়ী হতে হলে দরকার ধৈর্য্য,ধৈর্য্য আর ধৈর্য্য ।
    শ্রী চিন্ময়
  • কখনও কখনও জীবন আমাদের জন্য হয়ে যায় যুদ্ধক্ষেত্র। এখানে আমরা যা করতে জানি তা অবশ্যই করতে হবে, আমরা যা করতে চাই তা নয়
    ব্রেন্ট উইকস
  • জীবনযুদ্ধ এমন একটি যুদ্ধ যা আপনি লড়াই এবং জেতার জন্য বেছে নেন, যা নির্ধারণ করে আপনি কতটা অর্জন করতে পারবেন এবং আপনি এই জীবনে কতদূর যেতে পারবেন।
    ভিক্টর কোয়াগির
  • আপনার যুদ্ধগুলি বুদ্ধিমানের সাথে বেছে নিন। আপনি কতবার লড়াই করতে দাঁড়িয়েছেন তা দিয়ে জীবন পরিমাপ করা হয় না। জীবন যুদ্ধ শুধু আপনাকে জয়ী নয় সেইসাথে আপনাকে খুশি করে. তবে আপনি কতবার হার থেকে শিক্ষা নিয়েছেন এবং একটি ভাল দিক দেখার জন্য বেছে নিয়েছেন সেটাই এখানকার মুখ্য বিষয় । ”
    সি. জয়বেল সি।
  • আপনার জীবনের যুদ্ধ চয়ন করুন – এটি আপনার জয়ের জন্য যথেষ্ট ছোট কিন্তু গুরুত্বপূর্ণ।
    কার্লোস ওয়ালেস
  • আমাদের বিশ্বাস অন্ধকারে, উপত্যকায় এবং জীবনের পিঠ-ভাঙা যুদ্ধের সময় নির্মিত হয়।
    ডানা আরকিউরি
  • আসল যুদ্ধ হচ্ছে নিজের জীবনের সাথে যুদ্ধ ।
    অভিজিৎ নস্কর।
  • ঈশ্বর তোমাকে জীবন যুদ্ধের ময়দানে প্রবেশ করতে দেবেন যাতে তুমি বিজয়ের অর্থ বুঝতে পারো।
    গিফট গুগু মনা
  • একজন মানুষের শ্রেষ্ঠ পরীক্ষা তার জীবনের যুদ্ধক্ষেত্র। এখানে তাকে অবশ্যই জয়ের জন্য শক্তি প্রার্থনা করতে হবে।”
    লায়লা গিফটি আকিতা

Comment Here