উক্তি

জীবন সংগ্রাম নিয়ে উক্তি ও ক্যাপশন

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবন কি সুন্দরভাবে পরিচালনা করার জন্য জীবনে সংগ্রামের প্রয়োজন রয়েছে। কেননা সংগ্রাম বিহীন কোন মানুষের জীবন হতে পারে না। প্রতিনিয়ত প্রতিটি মানুষ জীবন সংগ্রামে যুদ্ধ করার মাধ্যমে জীবনের সকল কিছু অর্জন করতে সক্ষম হচ্ছে। সংগ্রাম বিহীন শুধুমাত্র অলসরাই জীবন যাপন অতিবাহিত করে থাকে। সংগ্রাম বিহীন একজন মানুষ জীবনের প্রতিটি ক্ষেত্র থেকে পিছিয়ে থাকে। এজন্য আজকে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে আমরা আপনাদের মাঝে জীবন সংগ্রাম নিয়েও প্রিয় ক্যাপশন সম্পর্কিত সকল তথ্য। আপনারা আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে জ্ঞানীগুণীজনদের জীবন সংগ্রাম নিয়ে উক্তি ও ক্যাপশন গুলো সংগ্রহ করতে পারবেন। যেগুলো আপনাদেরকে জীবন সংগ্রামে সংগ্রাম চালিয়ে যাওয়ার অনুপ্রেরণা দান করবে।

পৃথিবীতে জন্ম থেকে মৃত্যু মধ্যবর্তী সময়কে মানুষের জীবনী হিসাবে অবহিত করা হয়। এই জীবন মানুষের ক্ষণস্থায়ী। জীবনের শুরু আজ সম্পর্কে সকলে জানলেও জীবনের শেষ কখন হবে সে সম্পর্কে কেউ জানে না। মানুষের জীবন ক্ষণস্থায়ী হলেও জীবনে রয়েছে ব্যাপক পরিধি। মানুষের জীবনের বিভিন্ন ধরনের অংশ রয়েছে যেগুলোর মাধ্যমে একজন মানুষ নিজের জীবন পরিচালিত করে থাকে। প্রতিনিয়ত একজন মানুষকে নিজের জীবন পরিচালনা করার জন্য বাস্তবতার বিভিন্ন ধরনের পরিস্থিতির সম্মুখীন হতে হয়। একজন মানুষ নিজের জীবনকে পরিচালনা করার জন্য বাস্তবতার সকল পরিস্থিতিতে অর্থাৎ জীবন সংগ্রামে সকল ধরনের সংগ্রাম চালিয়ে যায়। প্রতিনিয়ত জীবন সংগ্রামে এগিয়ে যাওয়ার মাধ্যমে মানুষ জীবনের স্বপ্নগুলোকে প্রতিফলিত করতে পারে এবং সফলতার পথে এগিয়ে যেতে সক্ষম হয়। কেননা পৃথিবীতে কোন মানুষের জীবন সংগ্রাম বিহীন হতে পারেনা। জীবন সংগ্রামে প্রতিনিয়ত যুদ্ধ করার মাধ্যমে মানুষ প্রকৃতপক্ষে জীবনে জয়ী হতে সক্ষম হয়।

জীবন সংগ্রাম নিয়ে উক্তি

পৃথিবীতে প্রতিটি জ্ঞানী গুণীজন মানুষের জীবনের বাস্তবতা সম্পর্কে এবং বাস্তবতার বিভিন্ন পরিস্থিতির মোকাবিলা করার জন্য তাদের জীবনীতে জীবন সংগ্রাম নিয়ে বিভিন্ন ধরনের উক্তি ও বাণী প্রকাশ করেছেন। প্রকৃতপক্ষে জ্ঞানী গুণীজনদের এই উক্তি ও বাণীগুলো একজন মানুষকে জীবন সংগ্রামে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দান করে থাকে এবং বাস্তবপক্ষে জীবনের সকল পরিস্থিতি মোকাবিলায় সাহায্য করে থাকে। তাইতো অনেকেই বাস্তব জীবন সম্পর্কে জানার জন্য অনলাইনে জ্ঞানী গুণীজনদের জীবন সংগ্রাম নিয়ে উক্তিগুলো খুজে থাকেন। তাদের জন্যই মূলত আমাদের ওয়েবসাইটে আজকে জীবন সংগ্রাম নিয়ে সকল উক্তি তুলে ধরা হয়েছে। যেগুলোর মাধ্যমে আপনি বাস্তব জীবন সম্পর্কে জানতে পারবেন। নিচে জীবন সংগ্রাম নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

ভাল বন্ধু, ভাল বই এবং একটি ঘুমন্ত বিবেক: এটি আদর্শ জীবন।
– মার্ক টয়েন

জীবন একটি সাইকেল চালানোর মত। আপনার ভারসাম্য বজায় রাখতে আপনাকে অবশ্যই চলতে থাকতে হবে।
– আলবার্ট আইনস্টাইন

আপনি জীবনে অনেক পরাজয়ের মুখোমুখি হবেন, তবে নিজেকে কখনও পরাজিত হতে দেবেন না।
– মায়া অ্যাঞ্জেলু

জীবন জ্ঞানী মানুষের স্বপ্ন, বোকা লোকদের জন্য খেলা, ধনীদের জন্য কৌতুক, দরিদ্রের জন্য বিয়োগান্তক নাটক।
– শোলম আইএলচেম

জীবনযাপনের সর্বাধিক গৌরব পোরে যাওয়ার মধ্যে নয়, কিন্তু প্রত্যেকবার পোরে যাওয়ার পরেও উঠে দাঁড়ানোতে রয়েছে।
– নেলসন ম্যান্ডেলা

আমাদের জীবনে যা আছে তা নয় তবে আমাদের সাথে যারা আছে তারা গুরুত্বপূর্ণ।
– মার্গারেট লরেন্স

জীবনের তিনটি জিনিস – আপনার স্বাস্থ্য, আপনার লক্ষ্য এবং আপনি যাদের পছন্দ করেন। এটাই যথেষ্ট।
– নেভাল রবিকান্ত

জীবন মজার না হলে করুণ হয়ে উঠত
– স্টিফেন হকিং

আপনার সময় সীমিত, সুতরাং অন্য কারও জীবন-যাপন করতে যেয়ে ওটাকে ব্যয় করবেন না।
– স্টিভ জব্স

শুধুমাত্র আমি আমার জীবন পরিবর্তন করতে পারি। আমার পক্ষে কেউ এটি করতে পারে না।
– ক্যারল বার্নেট

জীবন সংগ্রাম নিয়ে ক্যাপশন

অনেকেই অনলাইনে জীবন সংগ্রাম নিয়ে সুন্দর ক্যাপশন গুলো খুজে থাকেন। তাদেরকে সাহায্য করার জন্য আমরা আজকে আমাদের ওয়েব সাইটে জ্ঞানী গুণীজনদের জীবন সংগ্রাম নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরেছি। আজকের এই ক্যাপশন গুলো সংগ্রহ করে আপনি আপনার জীবন সংগ্রাম সম্পর্কে জানতে পারবেন এবং বাস্তব পক্ষে আমাদের এই ক্যাপশন গুলো ব্যবহার করে আপনি আপনার জীবনে কাজে লাগাতে পারবেন  আমাদের আজকের এই জীবন সংগ্রাম নিয়ে ক্যাপশনগুলো আপনার বন্ধু-বান্ধব ও সকলের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে জীবন সংগ্রাম নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

জীবনের সবচেয়ে বড়ো জয় হলো,এমন কিছু করে দেখানো যাসবার কাছে কল্পনার অতীত হয়।

প্রথমে জীবন সম্পর্কে লেখার জন্য আপনাকে অবশ্যই এটি বাঁচতে হবে।

Comment Here