স্ট্যাটাস

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা লেখা ও মেসেজ ২০২৩

জুম্মা মোবারক সাধারণত সাপ্তাহিক শুক্রবারের দিনকে বলা হয়। এই দিনে প্রতিটি মুসলিম জুম্মার নামাজের উদ্দেশ্যে মসজিদে একত্রিত হয়ে জুমার নামাজ আদায় করে থাকে বলে দিনটিকে জুম্মা মোবারক দিন হিসেবে ঘোষণা করা হয়। ইসলাম ধর্মাবলম্বীদের কাছে জুম্মা মোবারক এর এই দিনটি হচ্ছে গরিবের হজের দিন হিসেবে পরিচিত। তাইতো প্রতি সপ্তাহের এই দিনে প্রতিটি মানুষ জুমার নামাজের উদ্দেশ্যে উত্তমরূপে মসজিদে উপস্থিত হয়ে জুমার নামাজ আদায় করে থাকে। জুম্মা মোবারক উপলক্ষে প্রতিটি মানুষ সোশ্যাল মিডিয়ায় প্রতিটি মানুষের মাঝে জুম্মা মোবারক এর প্রতি উৎসাহ তৈরি করার জন্য জুম্মা মোবারক নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিয়ে থাকেন। তাই আজকে আপনাদের উদ্দেশ্যে জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা লেখা ও মেসেজ ২০২৩ সম্পর্কিত প্রতিবেদনটি নিয়ে হাজির হয়েছি। যেখানে আপনাদের উদ্দেশ্যে জুম্মা মোবারক নিয়ে বেশ কিছু স্ট্যাটাস বাংলা লেখা এবং জুম্মা মোবারক এর সুন্দর সুন্দর বাংলা লেখা মেসেজ পেয়ে যাবেন।

প্রতি সপ্তাহে শুক্রবার হচ্ছে শ্রেষ্ঠ একটি দিন। কেননা এই দিনে প্রতিটি মুসলিম আল্লাহ তায়ালা সন্তুষ্টির জন্য জুম্মার নামাজের উদ্দেশ্যে মসজিদে একত্রিত হয়ে জুমার নামাজ আদায় করে থাকে। জুমার নামাজের এই দিনটি পবিত্র একটি দিন এই দিনকে গরিবের হজের দিন হিসেবে ঘোষণা করা হয়। প্রতি সপ্তাহে পবিত্র শুক্রবারের মাধ্যমে প্রতিটি মানুষ মহান আল্লাহ তাআলা সান্নিধ্য লাভের সুযোগ পাই এবং আল্লাহ তাআলার কাছ থেকে ক্ষমা লাভের সুযোগ পেয়ে থাকে। এজন্যই প্রতিটি ধর্মপ্রাণ মুসলিম শুক্রবারে উত্তমরূপে ওযু করে পরিষ্কার পরিচ্ছন্ন খবর পরিধান করে জুম্মার নামাজের উদ্দেশ্যে মসজিদে একত্রিত হয়ে সালাত আদায় করে থাকে। এই দিনটি প্রতিটি মানুষকে ধর্মীয় দৃষ্টিকোণ থেকে মহান আল্লাহ তাআলার ইসলামিক জীবন বিধান সম্পর্কে সুন্দরভাবে জানতে সাহায্য করে থাকে। অনেকে জুম্মা মোবারক নিয়ে নিজের ফেসবুক কিংবা হোয়াটসঅ্যাপে বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করে সকলকে জুম্মা মোবারক এর গুরুত্ব তুলে ধরে থাকে। জুম্মা মোবারক নিয়ে এই স্ট্যাটাস গুলো একজন মানুষকে মূলত ধর্মীয় দৃষ্টিকোণ থেকে পবিত্র শুক্রবারে দিনটির প্রতি সম্মান শ্রদ্ধা ও ভালোবাসা বৃদ্ধি করতে সাহায্য করে।

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা লেখা ২০২৩

সপ্তাহের শুক্রবার দিনকে জুম্মা মোবারকের দিন বলা হয়। এই দিনে জুমার নামাজ প্রতিটি মুসলিম একত্রিত হয়ে আদায় করে থাকে বলে দিনটিকে জুম্মা মোবারক হিসেবে সকলের কাছে পরিচিত। জুম্মা মোবারক এর এই দিনে প্রতিটি মুসলিম একে অপরকে জুম্মা মোবারক এর এর অর্থাৎ জুম্মার নামাজ আদায় করার ব্যাপারে উৎসাহ প্রদান করে থাকে। অনেকেই আবার জুম্মা মোবারক নিয়ে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করে সকলকে জুম্মা মোবারক এর গুরুত্ব তুলে ধরতে চাই। তাদের উদ্দেশ্যে আজকে জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা লেখা ২০২৩ সম্পর্কিত প্রতিবেদনটি তুলে ধরেছি। যার মাধ্যমে আপনি প্রতিটি মানুষকে পবিত্র জুম্মা মোবারক এর প্রতি আহবান জানাতে পারবেন। নিচে জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা লেখা ২০২৩ সম্পর্কিত প্রতিবেদনটি তুলে ধরা হলো;

সামনে আসছে রোজা, হালকা কর গোনাহের বোঝা,
যদি কর পাপ চেয়ে নাও মাফ. এসো নিয়ত করি,
আজ থেকে সবাই পাঁচ ওয়াক্ত নামাজ পরি.
জুম্মা মোবারক

নামাজ সব সমস্যার সমধান।
নামাজ সব রোগের প্রধান ওষুধ।
নামাজ নিজে পড়ুন।।
অন্যকে পড়ার জন্য তাগিদ দিন।
নামাজই আপনার আসল ইনকাম।
নামাজ বেহেস্তের চাবি।
জুম্মা মোবারক

শ্বাস নিচ্ছি – আলহামদুলিল্লাহ
ভালো আছি – আলহামদুলিল্লাহ
-বেঁচে আছি – আলহামদুলিল্লাহ
জুম্মা মোবারক

যৌবনের চেহারাটা মানুষ পছন্দ করে।
-আর যৌবন কালের ইবাদত স্বয়ং আল্লাহ পছন্দ করেন।
জুম্মা মোবারক

কুরআন পড়লে
চোখের জ্যোতি বাড়ে
এবং জ্ঞান বাড়ে।-
[সুবাহানাল্লাহ] জুম্মা মোবারক

শুক্রবার মানেই–
গরিবের হজ্বের দিন।
জুম্মা মোবারাক

জুমার দিন ফেরেশতাগণ
মসজিদের দরজায় দাঁড়িয়ে থাকেন ও
মুসল্লিদের নেকি লিখতে থাকেন।
জুম্মা মোবারাক

বুকে হাজারো কষ্ট নিয়ে
আলহামদুলিল্লাহ বলাটা।
আল্লাহ’র প্রতি
অগাধ বিশ্বাসের নমুনা।
জুম্মা মোবারক

জুম্মা মোবারক স্ট্যাটাস
আল্লাহ তওবাকারীদের কে ভালবাসেন
এবং যারা পবিত্র থাকে তাদেরও ভালবাসেন।
(সূরা বাকারা)
জুম্মা মোবারক

নিজেকে কখনো
অসুন্দর মনে করবেন না।
কারণ আল্লাহর সৃষ্টি
কখনো অসুন্দর হয় না।
জুম্মা মোবারক

শুক্রবার হলো সপ্তাহের শ্রেষ্ঠ দিন।
-শুক্রবার মানে গুনাহ
মাফের আর একটা সুযোগ।
জুম্মা মোবারক

আয়াতুল কুরসি।
পড়ে বাড়ি থেকে বের হলে।
৭০হাজার ফেরেশতা চর্তুদিক
থেকে রহ্মা করে।
জুম্মা মোবারক

সূরা ফাতিহায় এতই বরকত যে।
তা নাজিল হওয়ার সময়
শয়তানো কেঁদে-ছিলো।
জুম্মা মোবারক

জুম্মা মোবারক বাংলা লেখা মেসেজ ২০২৩

ছোট ছোট ম্যাসেজ কিংবা খুঁজে বার করার মাধ্যমে একজন মানুষ সকলের কাছে বিভিন্ন বিষয়ে সুন্দরভাবে বর্ণনা করতে পারে এবং মনের ভাব প্রকাশ করতে পারে। ধর্মীয় দৃষ্টিকোণ থেকে ইসলামিক বিভিন্ন ধরনের মেসেজ খুদে খুদে বার্তাগুলো একজন মানুষকে ধর্মের প্রতি উৎসাহ এবং ধর্মের দিকে ফিরে আসতে সাহায্য করে থাকে। তাইতো ধর্মপ্রাণ প্রতিটি মানুষ পবিত্র জুম্মা মোবারকের দিনটি সকলের মাঝে তুলে ধরার জন্য জুম্মা মোবারক নিয়ে বিভিন্ন ধরনের মেসেজগুলো বন্ধু-বান্ধব ও আত্মীয়দের কাছে শেয়ার করে থাকে। তাদের জন্য আজকে জুম্মা মোবারক বাংলা লেখা মেসেজ ২০২৩ সম্পর্কিত প্রতিবেদনটি তুলে ধরেছি। এগুলো আপনাদের সকলকে জুম্মা মোবারক এর গুরুত্ব তুলে ধরতে সাহায্য করবে। নিচে মেসেজগুলো উপস্থাপন করা হলো আপনারা দেখে নিন।

ভালোবেসে স্ত্রীর হাত ধরলেও
সগিরা গুনাহ মাফ হয়ে যায়।
হযরত মুহাম্মদ(সাঃ)
জুম্মা মোবারক

কাগজ দিয়ে অনেক কিছু
তৈরী করা হয় ।
তার মধ্যে সবচেয়ে উত্তম
আল-কুরআন।
জুম্মা মোবারক

এই পবিত্র দিনে আল্লাহ আপনার এবং আপনার
পরিবারের উপর তাঁর অগণিত রহমত বর্ষণ করুন।
জুম্মা মুবারক!

শুক্রবার যেমন মুমিনদের হৃদয়ে জ্বলজ্বল করে
আপনি তাদের মধ্যে হতে পারেন যারা শুক্রবারের নামাজের উপকারিতা
এবং দোয়া পাবেন।
জুম্মা মোবারক।

যখনি আমি অসুস্থ হতাম।
তখন আমি কালো জিরা খেতাম।
হযরত মুহাম্মাদ [সাঃ] জুম্মা মোবারক

ঈমানদারদের জন্য
মৃত্যু উপহার স্বরূপ।
হযরত মুহাম্মদ (সাঃ)
জুম্মা মোবারক

Comment Here