বিমান

ঢাকা থেকে কলকাতা বিমানের ভাড়া ও অনলাইন টিকিট বুকিং

বাংলাদেশ আর ভারত পাশাপাশি দেশ হওয়ায় যাতায়াত ব্যবস্থা খুবই সহজ ।পূর্বে বাংলাদেশ এবং ভারতের মধ্যে জাতের ব্যবসা ছিল বাস এবং ট্রেন অবিশ্বাস্য হলো বর্তমানে এখন বিমানে করে যাতায়াত শুরু হয়ে গিয়েছে। আপনি এখন চাইলে অল্প সময়ে অল্প খরচে বাংলাদেশ থেকে ভারতে যেতে পারবেন। ভারতের বিভিন্ন বিমানবন্দর রয়েছে যেখানে বাংলাদেশ বিমানবন্দর থেকে প্রতিনিয়ত বিমান যাতায়াত প্রচলিত হচ্ছে। ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া কত সে বিষয় সম্পর্কে আমরা আজকে আলোচনা করতে চলেছি। পাশাপাশি এ পোস্ট থেকে আরো গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন যেমন এখান থেকে জানতে পারবেন ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া কত এরপর জানতে পারবেন ঢাকা থেকে কলকাতা সময়সূচী অতএব জেনে নিন ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া কত।

বিমান ভাড়া কত

 বিমানে ভ্রমণ করার আগ্রহ নেই এমন লোক খুঁজে পাওয়া দুষ্কর। সবাই বিমানে ভ্রমণ করতে ইচ্ছুক কিন্তু বিমানে ভ্রমণটা সবার কাছে অনেক ব্যয়বহুল হয়ে যায় তাই বিমানে ওঠাটা সবার জন্য কেমন স্বপ্ন হয়ে থেকে যায়। এখন আমি যদি বলি আপনার স্বপ্নটা খুব সহজে পূরণ করতে পারবেন তাহলে ভালো লাগবে আপনাদের। অবশ্যই ভালো লাগবে কেননা অনেকের কাছে এবং অনেক অল্প খরচাপ আপনি বিমানে উঠতে পারবেন যদি আপনি বাংলাদেশ থেকে ভারতে যাতায়াত করে থাকেন তাহলে আপনি এই সুযোগটা সহজে কাজে লাগাতে পারবেন। এখন যে জেনে নিন ঢাকা থেকে কলকাতা যেতে প্রতি টিকেট বিমানের মূল্য কত। তো আজকের আলোচনার বিষয় হচ্ছে ঢাকা থেকে কলকাতা বিমান ভাড়া কত ২০২৩ বিমান ভাড়া কত তার সম্পূর্ণ জানার জন্য আমাদের পোস্টটি ভালোভাবে পড়ুন।

আপনি জেনে খুবই অবাক হবেন যে ঢাকা থেকে কলকাতা প্রতি টিকেট মূল্য সর্বনিম্ন ৬০০০ থেকে ১৩০০০ টাকা। এত অল্প টাকায় বিমানে করে ভারতে যাওয়ার জন্য একটু আশ্চর্যজনক কিন্তু আপনি এখন চাইলে বাংলাদেশ থেকে ভারতের ত্রিশ মিনিটের মধ্যে পৌঁছে দিতে পারবেন। বাংলাদেশের বিভিন্ন বিমান রয়েছে যেগুলো প্রতিনিয়তই কলকাতা যাচ্ছে। এই এয়ারলাইন্স গুলোর ভিন্নতার কারণে এবং তার এক অনুযায়ী এই বিমানের টিকেট মূল্য নির্ধারিত হয়ে থাকে। তাই নির্ধারিত করে বলা সম্ভব না তবে জেনে রাখুন সর্বনিম্ন ৬০০০ থেকে ১৪ হাজার টাকা লাগবে প্রতি টিকেট।

অনলাইনে টিকিট বুকিং

বাংলাদেশের বিভিন্ন এয়ারলাইন্স রয়েছে যেগুলো প্রতিদিন বা প্রতিনিয়ত সময় অনুযায়ী ভারতের কলকাতা গিয়ে পৌঁছে থাকে। এখন আপনি কোন বিমানের মাধ্যমে কলকাতা যেতে ইচ্ছুক সেই এয়ারলাইনসের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আগাম টিকিট বুকিং করে দেখে দিন। যাতে পরবর্তীতে আপনার যাত্রা খুবই সহজ হয় যেভাবে অনলাইনে গিয়ে একটি টিকিট বুকিং করবেন তা হচ্ছে {https://www.biman-airlines.com/ }এই সাইটে প্রবেশ করে কলকাতা টিকিট বুকিং করে রাখতে পারবেন। এই অফিসিয়াল ওয়েবসাইটে বিভিন্ন এয়ারলাইন্স দেওয়া রয়েছে আপনার পছন্দ অনুযায়ী এয়ারলাইন্স গুলো সিলেট করে আপনি টিকিট বুকিং করে রেখে দিতে পারেন। শুধু তাই নয় এয়ারলাইন্সের বিভিন্ন বিমান অন্যান্য দেশে খুব সহজে পরিচালিত হয় এই এয়ারলাইন্স বাংলাদেশের জনগণের কাছে অনেকটা জনপ্রিয় এই এয়ারলাইন্স অনেকে ব্যবহার করে থাকে।

পরিশেষে, ঢাকা থেকে কলকাতা যাওয়ার জন্য আমরা বিমানের বিভিন্ন তথ্য আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি আপনাদের আর কোন কিছু জানার থাকলে আমাদেরকে অবশ্যই কোন কমেন্টে জানাবেন ধন্যবাদ সবাইকে।

Comment Here